Bajaj Auto April Sales: এপ্রিলে বাজারের বাইকের বিক্রি কমল, পতন রপ্তানিতেও

bajaj-auto-sales-down-20-percent-to-310-774-units-in-april-2022

নতুন অর্থবর্ষের প্রথম মাসেও হতাশ করল বাজাজ অটো (Bajaj Auto)-র বিক্রি৷ পরিসংখ্যান বলছে, ২০২১-এর এপ্রিলের তুলনায় গত মাসে বিক্রিবাটায় ২০% পতন হয়েছে তাদের৷ গত বছরের ওই সময়ে ৩,৮৮,০১৬টি গাড়ি বেচেছিল বাজাজ। যা কমে গত মাসে হয়েছে ৩,১০,৭৭৪ ইউনিট। দেশের বাজারেও গাড়ি বিক্রিতে পতন বাজাজের। এপ্রিলে ভারতে বাজাজের ১,০২,১৭৭টি গাড়ি বিক্রি হয়েছে। ২০২১-এর উক্ত মাসে যা ছিল ১,৩৪,৪৭১ ইউনিট।

বিক্রি কমলেও প্রতি মাসে রপ্তানে বাড়িয়েছে বাজাজ। তবে গত মাসে সেখানেও ব্যতীক্রম। ১৮% রপ্তানি কমে দাঁড়িয়েছে ২,০৮,৫৯৭ ইউনিটে। ২০২১-এর এপ্রিলে যা ছিল ২,৫৩,৫৪৫টি। দু’চাকা গাড়ির রপ্তানিও ১৫% হ্রাস পেয়েছে। ২০২১-এর এপ্রিলে ২,২১,৬০৩ থেকে কমে এখন সেটা ১,৮৮,৪৭৮টি।

আর দেশের বাজারে গত মাসে বাজাজের ৯৩,২৩৩টি মোটরসাইকেল বিক্রি হয়েছে। ২০২১-এর এপ্রিলে যার পরিমাণ ছিল ১,২৬,৫৭০টি‌ অর্থাৎ বিক্রিতে ২৬% পতন। তবে বাণিজ্যিক গাড়ির বিক্রিতে কিছুটা আশার আলো। গত মাসে বাজারের এই ধরনের গাড়ির ৮,৯৪৪ ইউনিট বিক্রি হয়েছে। ২০২১-এর একই সময়ে যা ছিল ৭,৯০১টি৷ তবে বিক্রি বাড়লেও কমেছে রপ্তানি।

প্রসঙ্গত, মার্চেও গাড়ি বিক্রিতে ২০% পতনের ঘোষণা করেছিল বাজাজ। সে বার ভার ও বিদেশের বাজার মিলিয়ে ২, ৯৭,১৮৮ ইউনিট বেচেছিল তারা। আবার ফেব্রুয়ারি মাসেও ভারতের বাজারে বাজাজের মোটরসাইকেল গত বছরের একই সময়ের চেয়ে ২০ শতাংশ কম বিক্রি হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।