Avita Satus Ultimus: সবচেয়ে সস্তা Windows 11 চালিত ল্যাপটপ বাজারে হাজির, কিনবেন নাকি?

ভারতে অ্যাভিটা স্যাটাস আলটিমাস ল্যাপটপের দাম ২৯,৯৯০ টাকা রাখা হয়েছে।

avita-satus-ultimus-launched-price-in-india-rs-29999-specifications-features

কর্ম এবং শিক্ষা উভয় ক্ষেত্রেই এখন ল্যাপটপ সাথে থাকা খুবই দরকার। তবে, একটি ল্যাপটপ কেনার জন্য বাজেট কম থাকলে, ফিচার এবং লেটেস্ট টেকনোলজির উপলব্ধতার ক্ষেত্রে আপোষ করতে হয়। কিন্তু, এখন থেকে আর এমনটা করতে হবে না আপনাদের। কেননা, মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক লাইফস্টাইল টেক ব্র্যান্ড Avita আজ অর্থাৎ ৮ই এপ্রিল উইন্ডোজ ১১ ওএস সমর্থিত একটি সাশ্রয়ী মূল্যের নতুন ল্যাপটপ লঞ্চ করলো ভারতীয় ক্রেতাদের জন্য। সদ্য আগত Avita Satus Ultimus ল্যাপটপের দাম ৩০,০০০ টাকারও কম রাখা হয়েছে। আর, বিশেষত্বের কথা বললে, এটি FHD ডিসপ্লে প্যানেল, স্টেরিও স্পিকার সিস্টেম, HD ওয়েবক্যাম এবং ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থন করে। এরূপ উন্নত ফিচারের সাথে এতো কম দামে এর আগে কোনো ল্যাপটপকে ভারতে নিয়ে আসা হয়নি। ফলে, দেখতে গেলে এটি ভারতীয় বাজারে ‘সর্বাধিক সস্তার উইন্ডোজ ১১ সমন্বিত’ ল্যাপটপের তকমা পেয়েছে। চলুন নয়া Avita Satus Ultimus ল্যাপটপের দাম, লভ্যতা এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Avita Satus Ultimus ল্যাপটপের দাম

ভারতে, অ্যাভিটা স্যাটাস আলটিমাস ল্যাপটপের দাম ২৯,৯৯০ টাকা রাখা হয়েছে। এটিকে – স্পেস গ্রে, ম্যাট ব্ল্যাক, শ্যাম্পেন গোল্ড, ক্লাউড সিলভার, সুগার রেড এবং শ্যামরক গ্রিন কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে। প্রাপ্যতার কথা বললে, এই ল্যাপটপটির বিক্রয়কার্য আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে এবং আগ্রহীরা ই-কমার্স সাইট অ্যামাজন এবং অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে এটিকে কিনতে পারবেন।

Avita Satus Ultimus ল্যাপটপ স্পেসিফিকেশন

অ্যাভিটা স্যাটাস আলটিমাস ল্যাপটপে একটি ১৪ ইঞ্চি ফুলএইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে রয়েছে। ইন্টারনাল ফিচারের কথা বললে, এতে ইন্টেল সেলেরন প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ডিভাইসে লেটেস্ট উইন্ডোজ ১১ পাওয়া যাবে। স্টোরেজের ক্ষেত্রে, এই ল্যাপটপে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি এসএসডি বিদ্যমান।

অন্যান্য বিশেষত্বের প্রসঙ্গে আসি এবার। অ্যাভিটা আনীত এই ল্যাপটপে স্টেরিও স্পিকার সিস্টেম আছে। আর, ভিডিও কলিংয়ের জন্য একটি এইচডি ওয়েবক্যাম সহ ডুয়াল-মাইক প্যাক করা হয়েছে, যা দুর্দান্ত ভয়েস অফার করবে। কানেক্টিভিটি অপশন হিসাবে উক্ত ল্যাপটপে একটি এইচডিএমআই পোর্ট দেওয়া হয়েছে, যার সাহায্যে ইউজাররা এই ডিভাইসের সাথে এক্সটারনাল মনিটর কানেক্ট করতে পারবেন। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ২৪ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। পরিশেষে, Avita Satus Ultimus ল্যাপটপের ওজন ১.৩ কেজি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।