ভারতে সাইকেল নিয়ে এল নিউজিল্যান্ডের জনপ্রিয় সংস্থা, চালাতে আরাম, সঙ্গে হেলমেট ফ্রি

avanti-bikes-launches-mtb-cycles-for-kids-in-india-prices-start-from-rs-26000

দ্বিচক্রযান অর্থাৎ সাইকেলের মত সহজলভ্য ও পরিবেশবান্ধব যানের জুড়ি মেলা ভার। একদম ছাত্রাবস্থা থেকেই আমাদের প্রায় সবারই হাতেখড়ি হয়ে যায় এর সাথে। দৈনন্দিন জীবনের চলাফেরার সাথে অনেকটাই মিলেমিশে থাকে এই দ্বিচক্রযান। বহু মানুসের পেশা যুক্ত এর সাথে। এহেন সমাদৃত বাহন নির্মাতার সংখ্যা বাজারে নেহাতই কম নয়।

ভারতের সাইকেলের বাজারে দেশীয় সংস্থার রমরমা বেশি৷৷ তবে দেশের বাজার ধরতে এবার এগিয়ে এল নিউজিল্যান্ডের প্রতিষ্ঠান Avanti Bikes। সংস্থাটি Shadow 24, Spice এবং Black Thunder (LE ও 1 ভ্যারিয়েন্ট) মডেলের চারটি সাইকেল লঞ্চের ঘোষণা করেছে । মুলত কমবয়সী ও উঠতি বয়েসের কিশোর- কিশোরীদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে সেগুলি। দাম ২৬,০০০ টাকা থেকে ৩৯,৭০০ টাকা পর্যন্ত।

প্রথমে Shadow 24 এই মডেলটির প্রসঙ্গে আসা যাক। এতে শক্তিশালী অ্যালয় ফ্রেম রয়েছে, যা মজবুত আবার খুব আলকা। তাছাড়া এতে সর্বোত্তম প্রযুক্তির টিউব থাকছে , যা দীর্ঘস্থায়ী হবে বলাই যায়।চাকাগুলির সাথে থাকছে সুদৃশ্য অ্যালয় ফর্ক।  পেছনের চাকায় শিফট গার্ড আছে, যা সাইকেলটিকে অনেক দৃঢ়তা প্রদান করবে। ভারতে এই মডেলটির দাম রাখা হয়েছে ২৬,০০০ টাকা।

অন্য দিকে, Avanti Spice 24 মডেলটির বিশেষত্ব হল  সুবিধাজনক টুইস্ট সিফটার, ফলে ছোট হাতে পরিচালনা করতে সুবিধা হবে। এই মডেলটিতে থাকছে মজবুত কিন্তু হাল্কা ওজনের অ্যালয় ফ্রেম, যা সৌন্দর্যমণ্ডিতও বটে। সাইকেলটির সিট খুবই নরম।Spice 24-এর দাম ২৬,০০০ টাকা ধার্য করা হয়েছে।

সর্বশেষে Black Thunder সিরিজের দু’টি ভ্যারিয়েন্ট। এগুলি বয়সে একটু বড় ছেলে-মেয়েদের কথা ভেবে বানান হয়েছে। তাই এতে থাকছে সবচেয়ে উন্নতমানের চওড়া টায়ার, যা যে কোনওরকম বন্ধুর রাস্তায় স্বাচ্ছন্দ্যে চলতে পারবে। সুরক্ষার বিষয়টি মাথায় রেখে থাকছে ডিস্ক ব্রেক। সবচেয়ে মজবুত উপাদান দিয়ে তৈরি এর ফ্রেম। সাইকেলটি দু’টো ভ্যারিয়েন্টে এসেছে – Black Thunder LE এবং Black Thunder 1। মূল্য যথাক্রমে ৩৯,৭০০ টাকা এবং ৩৫,০০০ টাকা।

আরও একটি চমক লুকিয়ে আছে এখানে। প্রারম্ভিক অফার হিসেবে সংস্থাটি কিডস বাইকের সঙ্গে দিচ্ছে মজবুত হেলমেট ও অ্যাক্সেসরিজ। ইতিমধ্যেই বাজারে পাওয়া যাচ্ছে সাইকেলগুলি। আবার কেউ চাইলে সংস্থার অফিশিয়াল অনলাইন ওয়েবসাইট থেকেও নিজের পছন্দমতো মডেল বুক করতে পারেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।