Toyota Innova-কে নতুন করে সাজিয়ে নিজের নামে লঞ্চ করছে মারুতি, বুকিং শুরু এই তারিখে

Avatar

Published on:

Maruti Suzuki Invicto MPV Bookings Start date

সামনের মাস অর্থাৎ জুলাইয়ে মারুতি সুজুকি (Maruti Suzuki) ভারতে পেল্লায় আকারের এমপিভি বা মাল্টিপারপাস ভেহিকেল লঞ্চ করছে। লঞ্চের দিনক্ষণ হিসেবে ৫ জুলাই দিনটিকে ধার্য করা হয়েছে। আর গাড়িটির নামকরণ করা হয়েছে Invicto। গাড়িটি Toyota Innova Hycross-এর রিব্যাজ ভার্সন এবং ইন্দো-জাপানি সংস্থার নতুন ফ্ল্যাগশিপ মডেল হিসেবে আসছে। লঞ্চ সামনের মাসে হলেও বুকিং আগামী ১৯ জুন থেকে শুরুর ঘোষণা করল মারুতি।

Maruti Suzuki Invicto-র বুকিং শুরু হতে চলেছে

Toyota Innova Hycross-এর রিব্র্যান্ডেড ভার্সন হওয়ার কারণে Maruti Suzuki Invicto-র ডিজাইনে সামান্য কিছু পরিবর্তন থাকলেও অনেকাংশেই মিল নজরে পড়বে। গাড়িটির উৎপাদনের দায়িত্বে থাকবে টয়োটা। যদিও ডিজাইনে কেমন পরিবর্তন থাকছে, তা এখনও নিশ্চিত করা হয়নি। অনুমান করা হচ্ছে, সামনে ও পেছনে দেওয়া হতে পারে একটি নতুন বাম্পার, মারুতি ব্যাজ এবং গ্রিল। এছাড়া হেডল্যাম্প এবং টেলল্যাম্পে কিছু বদল থাকবে। আবার ফিচারের তালিকাতেও কিছু হেরফের লক্ষ্য করা যাবে।

Invicto-তে চালিকাশক্তি জোগাতে থাকছে একটি ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন। হাইব্রিড এবং নন-হাইব্রিড – দুই ধরনের কনফিগারেশনে বেছে নেওয়া যাবে গাড়িটি। হাইব্রিড ভার্সনে ইঞ্জিনের আউটপুট হবে ১৮৩ বিএইচপি এবং সংযুক্ত থাকবে eCVT অটোমেটিক গিয়ারবক্স। অন্যদিকে, নন-হাইব্রিড ইঞ্জিন থেকে ১৭১ এইচপি ও ২০৫ এনএম টর্ক পাওয়া যাবে।

নতুন এমপিভি ৭ অথবা ৮-সিটের বিকল্পে বেছে নেওয়া যাবে। ফিচারের তালিকায় দেখা মিলতে পারে একটি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ডিজিটাল ড্রাইভারের ডিসপ্লে, কানেক্টেড কার টেকনোলজি, প্যানোরামিক সানরুফ, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট ইত্যাদি। সংস্থার লাইনআপে Invicto-র স্থান Grand Vitara-র উপরে হবে। দাম লঞ্চের পর নিশ্চিত ভাবে বলা সম্ভব। জানিয়ে রাখি Innova Hycross-এর বর্তমান মূল্য ১৮.৫৫ লক্ষ থেকে ২৯.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

সঙ্গে থাকুন ➥