Audi e-tron GT: ভারতের প্রথম ইলেকট্রিক সুপারকার লঞ্চ হল, ২২ মিনিটে ৮০ শতাংশ চার্জ হবে

অডি ই-ট্রন জিটি ও আরএস ই-ট্রন জিটি মডেল দুটি যথাক্রমে ৫০০ কিমি ও ৪৮১ কিমি পথ যেতে সক্ষম

audi-e-tron-gt-india-first-electric-supercar-key-features-you-should-know-about

ভারতে আত্মপ্রকাশ ঘটলো প্রথম ইলেকট্রিক সুপারকার Audi e-tron GT -র। বহুজাতিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা Audi -র এটা তৃতীয় বৈদ্যুতিক গাড়ি, যা দুটি আলাদা মডেলে ভারতে লঞ্চ হয়েছে। এদের নাম e-tron GT এবং RS e-tron GT। উল্লেখ্য, এর আগে e-tron এবং e-tron Sportback বৈদ্যুতিক SUV মডেলের গাড়ি দুটি কয়েক মাস আগেই এ দেশে পা রেখেছিল।

Audi e-tron GT এবং RS e-tron GT এর গতিবেগ

কোনো গাড়ি সুপারকারের তালিকা ভুক্ত কিনা তা নির্ভর করে গাড়িটির গতিবেগের উপর, এক্ষেত্রে e-tron GT অতুলনীয়। e-tron GT গাড়িটি মাত্র ৪.১ সেকেন্ডে ০ থেকে ১০০ কিমি পিকআপ তুলতে সক্ষম এবং এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ২৪৫ কিমি। যেখানে RS e-tron GT -র গতিবেগ প্রতি ঘন্টায় ২৫০ কিমি এবং গাড়িটি ০ থেকে ১০০ কিমি পিকআপ তুলতে সময় নেয় ৩.৩ সেকেন্ড।

Audi e-tron GT এবং RS e-tron GT এর ডিজাইন

গাড়িটির দুটি ভ্যারিয়েন্টে সামনে হানিকম্ব ডিজাইনে রেডিয়টার গ্রিল রয়েছে। সামনে দিকের সিঙ্গেল ফ্রেম একে এক অনন্য লুক দিয়েছে। সাথে আছে চমৎকার পাঁচটি স্পোকের ডায়মন্ড টর্ন অ্যালয় হুইল। এছাড়াও অ্যাক্টিভ রিয়ার স্পয়লার, ফিক্সড প্যানারমিক সানরূফ লেজার এবং ডাইনামিক লাইট এর সাথে ম্যাট্রিক্স এলইডি হেড ল্যাম্প, ডাইনামিক ইন্ডিকেটরের সাথে এলইডি রিয়ার কম্বিনেশন ল্যাম্প, হিটেড এক্সটেরিয়র মিরর (ইলেকট্রিক্যাল অ্যাডজাস্টেবল) – এই ফিচারগুলি গাড়িটিকে বিলাসবহুল বানিয়েছে।

Audi e-tron GT এবং RS e-tron GT এর ইঞ্জিন

e-tron GT ভ্যারিয়েন্টের গাড়িটির ৩৯০ কিলোওয়াট অথবা ৫২৩ বিএইচপি-র শক্তিশালী ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৬৩০ এনএম টর্ক পাওয়া যাবে। অন্যদিকে RS e-tron GT মডেলটির ৪৭৫ কিলোওয়াট বা ৬৩৭ বিএইচপি শক্তির ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৮৩০ এনএম টর্ক পাওয়া যাবে। একবার চার্জে ই-ট্রন জিটি ও আরএস ই-ট্রন জিটি মডেল দুটি যথাক্রমে ৫০০ কিমি ও ৪৮১ কিমি পথ যেতে সক্ষম।

Audi e-tron GT এবং RS e-tron GT এর চার্জিং

অডির এই e-tron GT গাড়িটিতে AC এবং DC চার্জিং – দুটি বিকল্প পাওয়া যাবে। গাড়িটি ১১ কিলোওয়াটের এসি চার্জার দিয়ে ৫ থেকে ৮০ শতাংশ চার্জ করতে ৯.৫ ঘন্টা সময় লাগবে। অপরদিকে যদি ২২ কিলোওয়াটের এসি চার্জার দিয়ে চার্জ করা হয় সে ক্ষেত্রে সময় লাগবে ৫.১৫ ঘন্টা। আবার ২৭০ কিলোওয়াটের ডিসি চার্জার দিয়ে চার্জ করলে মাত্র ২২ মিনিটে ৫% থেকে ৮০% চার্জ করা সম্ভব বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে।

Audi e-tron GT এবং RS e-tron GT এর দাম

অত্যন্ত বিলাসবহুল e-tron GT ও RS e-tron GT গাড়ি দুটির দাম যথাক্রমে ১.৮০ কোটি টাকা এবং ২.০৫ কোটি টাকা ধার্য করা হয়েছে। তবে ভারতের বাজারে গাড়ি দুটি কতটা জনপ্রিয় হয় এখন সেটাই দেখার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।