Car Theft: ভেতরে ঘুমন্ত যাত্রী সহ গাড়ি নিয়ে চম্পট দিল চোর, তবুও শেষ রক্ষা হল না

audi-a4-stolen-from-the-dealership-with-passenger-sleeping-inside

কথায় আছে ‘চোর পালালে বুদ্ধি বাড়ে’! ভেতরে ঘুমন্ত মানুষ সহ বিলাসবহুল গাড়ি নিয়ে চম্পট দিল চোর। ঘুণাক্ষরেও টের পেলেন না গাড়ির মালিক। চোর দীর্ঘ পথ যাওয়ার পর গাড়ির মালিকের হুঁশ আসে যে গাড়িটি চুরি গেছে। অন্যদিকে ভেতরের যাত্রীর ঘুম যখন ভাঙে, ততক্ষণে অনেক দেরী হয়ে গেছে। সম্প্রতি এমনই এক আশ্চর্যজনক ঘটনার সাক্ষী থাকল মার্কিন যুক্তরাষ্ট্রের ফিন্ডলে।

সম্পূর্ণ ঘটনাটি শুনবেন? সম্প্রতি কারিশমা গুয়াজার্দো (Karisma Guajardo) ও রেলন স্কট (Raylon Scott) নামক দুইজন ব্যক্তি মিলে তাঁদের ২০১২ অডি এ৪ (2012 Audi A4) লাক্সারি সেডান গাড়িটি ডিলারশিপের কাছে বিক্রি করতে এসেছিলেন। ১৯ বছরের স্কট গাড়ির মধ্যেই ঘুমিয়ে ছিলেন। এরপরই ঘটে সেই বিপত্তি। ঘুমন্ত স্কট সহ অডি (Audi) গাড়িটি নিয়ে চম্পট দেয় ৩২ বছর বয়সি জাস্টিন ভগ (Justin Vaughn)। গাড়ি চুরি যাওয়ার ঘটনার কথা অনেক বাদে টের পান গুয়াজার্দো।

এরপরই গুয়াজার্দো গাড়িটির লোকেশন ট্র্যাক করেন এবং তা পুলিশকে জানান। ততক্ষনে ঘুম ভেঙে গেছে স্কটের। সেও নিজের বর্তমান অবস্থান সম্পর্কে ক্রমাগত তথ্য পাঠাতে থাকেন গুয়াজার্দোকে। সাথে ‘চোর’ ভগের অভব্য আচরণের কথাও জানান স্কট। এতে গাড়িটির নির্দিষ্ট অবস্থান সম্পর্কে খুব সহজেই ধারণা করতে পারে পুলিশ।

সংশ্লিষ্ট স্থানীয় পুলিশ স্টেশনের পুলিশ গিয়ে ধাওয়া করে গাড়িটিকে। কিন্তু হার মানতে নারাজ চোর। সেও তার গাড়ির গতি বাড়িয়ে পুলিশের হাত থেকে নিস্তার পাওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যায়। কিন্তু ওস্তাদের মার শেষ রাতে! এরপরই গাড়ির গতি কমানোর জন্য বিশেষ ধরনের যন্ত্রের মাধ্যমে অবশেষে চোরকে পাকড়াও করে গাড়িটি উদ্ধার করে পুলিশ।

চোরের বিরুদ্ধে ডাকাতি, অপহরণ এবং গাড়ি চুরির অপরাধের ধারা রুজু করেছে মার্কিন পুলিশ। এমনকি পালিয়ে যাওয়া এবং পুলিশকে দৌড় করানোর অভিযোগও আনা হয়েছে তার বিরুদ্ধে। অবশেষে ভগের জায়গা হয়েছে শ্রীঘরে। এদিকে ঘটনার সময় সামান্য আঘাত পেয়েছেন স্কট।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।