Ather Energy-এর ইলেকট্রিক স্কুটারের চাহিদা সর্বত্র, ফেব্রুয়ারিতে 140% বিক্রি বাড়ল

ather-energy-sells-2042-electric-scooters-in-february

এ বছর ফেব্রুয়ারিতে দু’চাকার বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী Ather Energy তাদের ইলেকট্রিক স্কুটারের বিক্রিবাটার হিসেব-নিকেশ প্রকাশ্যে আনল। গত মাসে ভারতে মোট ২,০৪২ টি ইলেকট্রিক স্কুটার বেচেছে সংস্থাটি। গত বছর অর্থাৎ ২০২১-এর ফেব্রুয়ারির তুলনায় ১৪০ শতাংশ বিক্রি বেড়েছে তাদের৷ তবে আশ্চর্যজনকভাবে গেল মাসে বাহন ড্যাশবোর্ড (Vahan Dashboard)-এ সংস্থার ২,২২৬ টি টু-হুইলারের নিবন্ধীকরণের তথ্য সামনে এসেছে।

বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে এথার এনার্জি (Ather Energy)-র মুখ্য বাণিজ্য আধিকারিক রভনীত এস ফোকেলা (Ravneet S. Phokela) বলেন, “ইভি (ইলেকট্রিক ভেহিকেল)-এর চাহিদা বর্তমানে বাড়তে দেখা যাচ্ছে, যার সাথে তাল মিলিয়ে জোগান দেওয়া যাচ্ছে না। গত মাসে আমরা ২,০৪২ টি বৈদ্যুতিক স্কুটার বিক্রি করেছি। আগেকার জমে থাকা অর্ডারগুলি ডেলিভারি করা হচ্ছে। আমরা আমাদের সরবরাহকারী অংশীদারদের সাথে সক্রিয়ভাবে কাজ করে চলেছি, যাতে চাহিদা ও সরবরাহের মধ্যে ব্যবধান কমিয়ে আনা যায়।”

ফোকেলা জানান, “আমরা ব্যবসার অপর ক্ষেত্রের উন্নতি জারি রেখেছি। ১,০০০ টি ইলেকট্রিক চার্জিং পরিকাঠামো তৈরির জন্য আমরা কর্ণাটক সরকারের সাথে মৌ স্বাক্ষর করেছি। সমগ্র রাজ্যে এই স্টেশনগুলি বৈদ্যুতিক যানবাহনকে জনপ্রিয় করে তুলবে।” একই সাথে তিনি বলেছেন, আইপিএল টিম গুজরাট টাইটন্স-এর মুখ্য অংশীদার হয়েছে তারা। এর ফলে ইলেকট্রিক টু-হুইলারগুলি দর্শকদের সামনে উপস্থাপন করার সুযোগ পেয়েছে Ather।

প্রসঙ্গত, ফেব্রুয়ারীতে কর্নাটকের বিদ্যুৎ সরবরাহ কোম্পানি ESCOMs-এর সাথে চুক্তিবদ্ধ হয়েছে Ather। যৌথভাবে তারা সে রাজ্যে ১,০০০ টি টু-হুইলারের বৈদ্যুতিক চার্জিং স্টেশন করে তুলবে। অনুমান কারা হচ্ছে, আগামীতে Ather 450 Plus ও Ather 450X এর আপডেটেড মডেল নিয়ে হাজির হতে পারে সংস্থাটি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।