Ather Energy: ভারতে স্মার্ট ইলেকট্রিক স্কুটারের পথিকৃৎ এথার বাজারে দু’টি নতুন মডেল আনছে, কবে লঞ্চ হবে জেনে নিন

ather-energy-plans-to-launch-two-new-electric-scooters-in-india

দেশের বৈদ্যুতিক দু’চাকা গাড়ির বাজারে প্রতিযোগিতা ক্রমশ বাড়ছে৷ নিত্যনতুন মডেল লঞ্চের মাধ্যমে জাত চেনাতে চাইছে বিভিন্ন সংস্থা। আর তা ভালভাবেই অনুভব করছে ভারতে স্মার্ট ইলেকট্রিক স্কুটারের পথিকৃৎ এথার এনার্জি (Ather Energy)। প্রযুক্তিগত দিক থেকে উন্নত ই-স্কুটার রয়েছে বেঙ্গালুরুর এই স্টার্টআপ সংস্থার ঝুলিতে। তবে এবার যুগের সাথে তাল মিলিয়ে বেশি রেঞ্জের ইলেকট্রিক স্কুটার বাজারে আনতে কোমর বাঁধছে তারা।

বাইকওয়ালের প্রতিবেদন অনুযায়ী, এথারের সিইও তরুণ মেহতা দু’টি নয়া ব্যাটারিচালিত স্কুটার লঞ্চের বার্তা দিয়েছেন। বর্তমানে সংস্থার কাছে দু’টি মডেল বর্তমান – 450X এবং 450 Plus৷ তার মধ্যে অতিরিক্ত রেঞ্জ এবং বেশি ফিচার থাকার কারণে প্রথমটির বিক্রি বেশি। আর এখন এথার 450X-এর একটি নতুন সংস্করণ বাজারে আনার পরিকল্পনা করছে। যার ব্যাটারি চার্জে পরিপূর্ণ অবস্থায় বেশি পথ দৌড়তে সক্ষম হবে। অর্থাৎ রেঞ্জ তুলনামুলকভাবে বেশি পাওয়া যাবে।

আপডেটেড 450X বড় ব্যাটারি পাওয়ার কারণে এর গঠনেও কিছু পরিবর্তন দেখা কাম্য। তবে টপ স্পিড এবং পারফরম্যান্স অপরিবর্তিত থাকবে বলেই মনে করা হচ্ছে‌ এখনই বিষয়টি নিয়ে বিস্তারিত কিছু জানাতে নারাজ এথার।

অন্য দিকে, দ্বিতীয় স্কুটারটি 450 Plus-এর নতুন ভার্সন হওয়ার সম্ভাবনা। সে ক্ষেত্রে বাইরের দিকে কিছু আপডেট দেখা যেতে পারে। রিফ্রেশিং ফিল আনার জন্য যোগ হতে পারে নতুন কালার স্কিম বা গ্রাফিক্স। তবে ডিজাইনে হাত পড়বে না বলেই অনুমান৷ Ather 450 সিরিজের নয়া মডেল দু’টি ২০২২-এর শেষলগ্ন বা ২০২৩-এর প্রথমে বাজারে আসতে পারে বলে টাইমলাইন দেওয়া হয়েছে। আশা করা যায় যে, ততদিন দেশে বৈদ্যুতিক গাড়ির চার্জিং পরিকাঠামোর আরও উন্নয়ন ঘটবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.