ভারতে আসছে কম্প্যাক্ট ফোন Asus Zenfone 8, নাম রাখা হতে পারে Asus 8Z

asus-zenfone-8-india-launch-confirmed-could-be-name-asus-8z
Asus 8Z নামে Asus Zenfone 8 ভারতে আসবে

মে মাসের দ্বিতীয় সপ্তাহে Asus তাদের Zenfone 8 সিরিজের দু’টি ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল। ভারতে Zenfone 8 সিরিজ কবে লঞ্চ হতে পারে, আসুস এখনও তা অফিসিয়ালি ঘোষণা করেনি। তবে ভারতে আসুসের কমার্শিয়াল পিসি (পার্সোনাল কম্পিউটার) এবং স্মার্টফোন ব্যবসার প্রধান দিনেশ শর্মা (Dinesh Sharma) টুইট বার্তায় জানালেন, Asus Zenfone 8 ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে।

Asus Zenfone 8 ভারতে আসছে

দিনেশ শর্মা টুইটে লিখেছেন, আসুস জেনফোন ৮ ভারতে লঞ্চ হবে কি না, এই বিষয়ে জানার জন্য যে সব ফ্যানেরা আমাকে প্রশ্ন করছিলেন, তাদের উদ্দেশ্যে আমি বলবো, হ্যাঁ। আসুসের টিম সেই নিয়ে নিরলসভাবে কাজ করছে এবং আমরা তাড়াতাড়িই লঞ্চের তারিখ ঘোষণা করবো।

Asus 8Z নামে Asus Zenfone 8 ভারতে আসবে

“Zen”বা “Zenfone”ট্রেডমার্ক নিয়ে আইনি সমস্যা থাকায় Asus এই নাম ব্যবহার করে ভারতে স্মার্টফোন লঞ্চ করতে পারবে না। সংস্থাটি এখনও Zenfone ব্র্যান্ডিং নিয়ে মামলার নিষ্পত্তি করে উঠতে পারেনি। এর আগে Asus Zenfone 8 গুগল প্লে কনসোলে Asus 8Z নামে দেখা গিয়েছিল। সুতরাং, এই নামেই ফ্ল্যাগশিপ ফোনটি ভারতে আসবে বলে অনুমান করা যায়।

Asus Zenfone 8 স্পেসিফিকেশন

আসুস জেনফোন ৮ স্মার্টফোনে ৫.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস E4 AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং পিক ব্রাইটনেস ১১০০ নিট। আসুস জেনফোন ৮ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টা-কোর প্রসেসর সহ এসেছে। ফোনটির ৬ জিবি, ৮ জিবি ও ১৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট রয়েছে। যেখানে ইন্টারনাল স্টোরেজ হিসাবে দুটি অপশন আছে- ১২৮ জিবি ও ২৫৬ জিবি।

ফটোগ্রাফির জন্য, Asus Zenfone 8 ফোনের পেছনে ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি সেন্সরসহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এক্ষেত্রে ক্যামেরা মডিউলের অপর ক্যামেরা সেন্সর হিসেবে ডুয়েল PDAF যুক্ত ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স (অ্যাপারচার এফ/২.২) দেখা যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য আছে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অন্যদিকে পাওয়ারের জন্য এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা উপলব্ধ। কানেক্টিভিটি বা অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে আছে, ৫জি (5G), ইউএসবি টাইপ-সি পোর্ট, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, ৩.৫মিমি অডিও জ্যাক, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, দুটি স্পিকার, তিনটি মাইক্রোফোন, এবং ওজো (OZO) অডিও প্রযুক্তিও। এছাড়া ফোনটির পরিমাপ ১৪৮x৬৮.৫x৮.৯ মিলিমিটার এবং ওজন ১৬৯ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.