দীর্ঘ ব্যাটারি লাইফ ও লেটেস্ট প্রসেসর সহ লঞ্চ হল Asus Zenbook 14 Flip OLED, Vivobook S 14 Flip, Vivobook 15

Asus Zenbook 14 Flip OLED, Vivobook S 14 Flip, এবং Vivobook 15 ভারতে লঞ্চ হল

asus-zenbook-14-flip-oled-vivobook-s-14-flip-15-launched-india-price-rs-99990-specifications

Asus সম্প্রতি ভারতের বাজারে তিন-তিনটি নতুন ল্যাপটপের ঘোষণা করলো। এগুলি হল – Zenbook 14 Flip OLED, Vivobook S 14 Flip, এবং Vivobook 15। যার মধ্যে, Vivobook S 14 Flip এএমডি (AMD) এবং ইন্টেল (Intel) উভয় প্রসেসর ভ্যারিয়েন্টেই উপলব্ধ। আবার, Zenbook 14 Flip OLED মডেলে ব্যবহার করা হয়েছে লেটেস্ট গেমিং-গ্রেড ১২তম প্রজন্মের ইন্টেল H-সিরিজ প্রসেসর। এই ল্যাপটপের সবথেকে উল্লেখ্য বিশেষত্ব হল, এটি ৩৬০-ডিগ্রি এরগোলিফ্ট হিঞ্জ ডিজাইনের সাথে এসেছে। অন্যদিকে, ‘স্লীক’ ও ‘লাইট-ওয়েট’ ডিজাইনের Vivobook 15 ল্যাপটপে একটি ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি টাচস্ক্রিন সাপোর্ট করে বলে সংস্থাটি স্বয়ং দাবি করেছে। অধিকন্তু, প্রত্যেকটি মডেলেই ১৬ জিবি পর্যন্ত র‌্যাম বর্তমান। চলুন এবার সদ্য আগত Asus Zenbook 14 Flip OLED, Vivobook S 14 Flip এবং Vivobook 15 ল্যাপটপের দাম, প্রাপ্যতা ও ফিচার সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

ভারতে আসুস জেনবুক ১৪ ফ্লিপ ওএলইডি, ভিভোবুক এস ১৪ ফ্লিপ, ভিভোবুক ১৫ -এর দাম ও লভ্যতা (Asus Zenbook 14 Flip OLED, Vivobook S 14 Flip, Vivobook 15 price & Availability in India)

ভারতে, আসুস জেনবুক ১৪ ফ্লিপ ওএলইডি ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৯৯,৯৯০ টাকা থেকে। অন্যদিকে, ভিভোবুক এস ১৪ ফ্লিপ এবং ভিভোবুক ১৫ ল্যাপটপ দুটি যথাক্রমে ৬৬,৯৯০ টাকা ও ৪৯,৯৯০ টাকা প্রারম্ভিক মূল্য সহ লঞ্চ হয়েছে৷

লভ্যতার কথা বললে, আলোচ্য ল্যাপটপগুলিকে ই-কমার্স সাইট অ্যামাজনের পাশাপাশি, আসুস ই-শপ ও আসুস এক্সক্লুসিভ স্টোরের মাধ্যমেও কেনার জন্য উপলব্ধ করা হবে৷ প্রসঙ্গত, ভিভোবুক ১৫ মডেলটিকে ফ্লিপকার্টের মাধ্যমেও কিনতে পারবেন আপনারা।

আসুস জেনবুক ১৪ ফ্লিপ ওএলইডি -এর স্পেসিফিকেশন (Asus Zenbook 14 Flip OLED specifications)

আসুস জেনবুক ১৪ ফ্লিপ ওএলইডি ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির OLED টাচস্ক্রিন রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ১৬:১০ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। বিশেষত্বের কথা বললে, এটি ৩৬০-ডিগ্রী এরগোলিফ্ট হিঞ্জ ডিজাইনের সাথে এসেছে। উক্ত ল্যাপটপে ১২তম প্রজন্মের ইন্টেল এইচ-সিরিজ প্রসেসর উপলব্ধ। স্টোরেজ হিসাবে এতে, ১৬ জিবি LPDDR5 র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত PCIe Gen 4×4 SSD বর্তমান।

Asus Zenbook 14 Flip OLED ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – তিনটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি কম্বো অডিও জ্যাক রয়েছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত মডেলে ৬৩Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। ল্যাপটপটির ওজন ১.৫ কেজি।

আসুস ভিভোবুক এস ১৪ ফ্লিপ -এর স্পেসিফিকেশন (Asus Vivobook S 14 Flip specifications)

আসুস ভিভোবুক এস ১৪ ফ্লিপ ল্যাপটপে একটি ১৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে, যা ১৬:১০ এসপেক্ট রেশিও অফার করে। এটি ইন্টেল এবং এএমডি উভয় চিপসেট বিকল্পের সাথে উপলব্ধ। সেক্ষেত্রে ইউজাররা, এএমডি রেডিয়ন গ্রাফিক্স সহ এএমডি রাইজেন ৫ ৫৬০০এইচ এবং ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স সহ ইন্টেল কোর আই৫-১২৫০০এইচ প্রসেসর ভ্যারিয়েন্টের মধ্যে বেছে নিতে পারবেন। উভয় মডেলই ১৬ জিবি পর্যন্ত DDR4 র‌্যাম এবং ৫১২ জিবি PCIe 3.0 SSD স্টোরেজ অফার করে।

অন্যান্য ফিচারের কথা বললে, Vivobook S 14 Flip ল্যাপটপে স্মার্ট এএমপি এবং হারম্যান-কার্ডন অডিও টেকনোলজি সমর্থিত স্টেরিও স্পিকার উপস্থিত। এতে প্রাইভেসি শাটার সমেত একটি ফুল এইচডি ওয়েবক্যাম রয়েছে৷ আবার কানেক্টিভিটির জন্য এই ল্যাপটপে – ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ৫.০ ভার্সনের সাপোর্ট পাওয়া যাবে। Vivobook S 14 Flip -এ ৫০WHr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। ল্যাপটপটির পুরুত্ব ১৮.৯মিমি এবং ওজন ১.৫ কেজি।

আসুস ভিভোবুক ১৫ -এর স্পেসিফিকেশন (Asus Vivobook 15 specifications)

আসুস ভিভোবুক ১৫ একটি ১৫.৬-ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে সহ এসেছে, যা ৮২% পর্যন্ত স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এতে ইন্টেল কোর আই৫-১২৪০পি প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর স্টোরেজের কথা বললে, উক্ত ল্যাপটপে ১৬ পর্যন্ত LPDDR4 র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত PCIe 4.0 SSD উপলব্ধ।

এছাড়া, Vivobook 15 ল্যাপটপে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং প্রাইভেসি শাটার সহ একটি ৭২০পিক্সেল রেজোলিউশনের ওয়েবক্যাম আছে৷ আবার কানেক্টিভিটির জন্য এতে – ওয়াই-ফাই ৬, দুটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-সি পোর্ট, ইউএসবি ২.০ পোর্ট, এইচডিএমআই পোর্ট এবং একটি ৩.৫ কম্বো অডিও জ্যাক অন্তর্ভুক্ত। Asus Vivobook 15 ল্যাপটপে ৪২WHr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৬৫ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।