Asus Zenbook 14 Flip OLED ল্যাপটপ লঞ্চ হল Ryzen 9 প্রসেসর সহ, ব্যবহার করতে পারবেন ট্যাবলেট হিসেবেও

ভারতে, আসুস জেনবুক ১৪ ফ্লিপ ওএলইডি ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৯১,৯৯০ টাকা থেকে। এই দাম, এএমডি রাইজেন ৫ ৫৬০০এইচ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি সমন্বিত বেস ভ্যারিন্টের

asus-zenbook-14-flip-oled-launched-price-in-india-91990-sale-date-march-21-specifications-features

আজ অর্থাৎ ২১শে মার্চ ZenBook 14 Flip OLED নামের একটি নতুন ল্যাপটপ ভারতে লঞ্চ করলো তাইওয়ান ভিত্তিক বহুজাতিক টেক ব্র্যান্ড Asus। সংস্থার দাবি অনুসারে, এই ডিভাইসটি বিশ্বের সর্বাধিক ‘স্লিমেস্ট’ ১৪ ইঞ্চির কনভার্টেবল ল্যাপটপ, যাতে 2.8K OLED ডিসপ্লে আছে। আবার ল্যাপটপটি, ৩৬০-ডিগ্রি এরগোলিফ্ট হিঞ্জ ডিজাইনের সাথে এসেছে। যার দরুন যেকোনো কোণ তথা অবস্থানে ফ্লিপ করে অথবা ট্যাবলেট রূপে এই ডিভাইসটিকে ব্যবহার করা যাবে। ইন্টারনাল স্পেসিফিকেশনের ক্ষেত্রে, ল্যাপটপটি ইন্টিগ্রেটেড এএমডি রেডিয়ন গ্রাফিক্স সহ সর্বাধিক এএমডি রাইজেন ৯ সিপিইউ ভার্সন সহযোগে এসেছে। এছাড়া এতে, ১৬ জিবি র‌্যাম, ১ টেরাবাইট পর্যন্ত এসএসডি, ম্যাজিকাল নম্বরপ্যাড ২.০ সমন্বিত ব্যাকলিট কী-বোর্ড ইত্যাদি বিদ্যমান। চলুন Asus ZenBook 14 Flip OLED ল্যাপটপের দাম ও সম্পূর্ণ ফিচার জেনে নেওয়া যাক।

Asus ZenBook 14 Flip OLED ল্যাপটপ দাম ও লভ্যতা

ভারতে, আসুস জেনবুক ১৪ ফ্লিপ ওএলইডি ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৯১,৯৯০ টাকা থেকে। এই দাম, এএমডি রাইজেন ৫ ৫৬০০এইচ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি সমন্বিত বেস ভ্যারিন্টের। অন্যদিকে, এএমডি রাইজেন ৭ ৫৮০০এইচ, ১৬ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট স্টোরেজ সহ আসা ভ্যারিয়েন্টটির দাম ১,১২,৯৯০ টাকা রাখা হয়েছে। আর, এএমডি রাইজেন ৯ ৫৯০০এইচএক্স প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট এসএসডি যুক্ত টপ-এন্ড মডেলের দাম থাকছে ১,৩৪,৯৯০ টাকা।

Asus ZenBook 14 Flip OLED ল্যাপটপের এই তিনটি মডেলের সাথেই এক বছরের ইন্টারন্যাশনাল ওয়ারেন্টি দেওয়া হবে। আর উপলব্ধতার কথা বললে, আজ থেকে ই-কমার্স সাইট Amazon, Flipkart এবং সংস্থার ই-শপ সহ যাবতীয় অনলাইন স্টোরের মাধ্যমে এই ল্যাপটপটি কেনা যাবে।

Asus ZenBook 14 Flip OLED ল্যাপটপ স্পেসিফিকেশন

আসুস জেনবুক ১৪ ফ্লিপ ওএলইডি ল্যাপটপ, টাচ সাপোর্ট সহ একটি ১৪ ইঞ্চির ২.৮কে (২,৮৮০x১,৮০০ পিক্সেল) ১০-বিট OLED নিও-এজ ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬:১০ এসপেক্ট রেশিও, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সহ এসেছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে ইন্টিগ্রেটেড এএমডি রেডিয়ন গ্রাফিক্স সহ অক্টা-কোর এএমডি রাইজেন ৫ ৫৬০০এইচ বা ৭ ৫৮০০এইচ অথবা ৯ ৫৯০০এইচএক্স প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলবে। আর স্টোরেজ হিসাবে এতে, ৪,২৬৬ মেগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেটের ১৬ জিবি LPDDR4X র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত M.2 NVMe PCIe Gen 3 SSD পাওয়া যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, Asus ZenBook 14 Flip OLED ল্যাপটপে রয়েছে একটি এইচডি রেজোলিউশনের ওয়েবক্যামেরা, যাতে একটি ইলেকট্রনিক প্রাইভেসি শাটার আছে। এছাড়া, ম্যাজিক নম্বরপ্যাড ২.০ ট্র্যাকপ্যাড সমন্বিত একটি ফুল-সাইজ ব্যাকলিট কীবোর্ড এবং বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও উপস্থিত থাকছে। জেনবুক সিরিজের এই ল্যাপটপে, হারম্যান-কার্ডন (Harman-Kardon) সাউন্ড সিস্টেম বিদ্যমান। আর, ভিডিও চ্যাটের সময় অ্যাম্বিয়েন্ট নয়েজ কমাতে ডিভাইসটিতে আসুস এআই নয়েজ-ক্যান্সেলিং অডিও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

Asus ZenBook 14 Flip OLED, একটি অ্যালুমিনিয়াম অ্যালয় লিড এবং চ্যাসিসের সাথে এসেছে। আবার কানেক্টিভিটির জন্য এতে, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.০, দুটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-এ পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট, মাইক্রোএসডি কার্ড রিডার এবং একটি ৩.৫ মিমি কম্বো অডিও জ্যাক অন্তর্ভুক্ত। Asus ZenBook 14 Flip OLED ল্যাপটপে পাওয়ার ব্যাকআপের জন্য একটি ৬৩Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। পরিশেষে, ডিভাইসটির পরিমাপ ৩১১x২২৩x১৫..৯ মিমি এবং ওজন ১.৪ কেজি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।