Asus Vivobook Pro 14X OLED লঞ্চ হল Intel Core i9 প্রসেসর ও ১ টিবি এসএসডি সহ

Asus Vivobook Pro 14X OLED ল্যাপটপের দাম সংক্রান্ত কোনো তথ্য সামনে আসেনি

asus-vivobook-pro-14x-launched-specifications-oled-panel-intel-core-i9-12900h-processor

Asus সম্প্রতি Vivobook Pro 14X OLED নামের একটি নতুন নোটবুক উন্মোচন করলো। এটি Vivobook Pro সিরিজের সর্বশেষ সংযোজন হিসাবে এসেছে। এই ল্যাপটপে একাধিক হাই-এন্ড ফিচার উপস্থিত, যার দৌলতে ল্যাপটপটি HP এবং Apple এর প্রিমিয়াম মডেলগুলিকে সরাসরি টক্কর দেবে। ফিচার হিসাবে, এই নয়া ল্যাপটপে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ১৪.৫-ইঞ্চি 2.8K OLED ডিসপ্লে আছে৷ এটি ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, ৩২ জিবি LPDDR5 র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত PCIe 4.0 SSD সহ এসেছে। আবার, লুকের নিরিখে সদ্য আগত এই মডেলের ডিজাইন সিরিজের অন্যান্য ল্যাপটপের থেকে আলাদা। এটি অল-মেটাল বিল্ড এবং একটি অনন্য রিয়ার লোগো ডিজাইনের সাথে এসেছে৷ চলুন Asus Vivobook Pro 14X OLED নোটবুকের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Asus Vivobook Pro 14X OLED এর স্পেসিফিকেশন

আসুস ভিভোবুক প্রো ১৪এক্স ওএলইডি ল্যাপটপের বিশেষত্ব হল এর ডিসপ্লে প্যানেল। এতে একটি ১৪.৫ ইঞ্চির ২.৮কে (2.8K) OLED ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লে, ০.২এমএস রেসপন্স টাইম অফার করে এবং যেকোনো কনটেন্ট স্ট্রিম করার ক্ষেত্রে সেরা রঙ এবং গুণমান প্রদান করবে। এছাড়া এই ডিসপ্লে প্যানেল, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট পিক ব্রাইটনেস, ১,০০০,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট কভারেজ সাপোর্ট সহ এসেছে।

ইনপুট ডিভাইসের কথা বললে, আসুস ভিভোবুক প্রো ১৪এক্স ওএলইডি ল্যাপটপে একটি নতুন এর্গোসেন্স (ErgoSense) কীবোর্ড দেখা যাবে, যাতে ১৯.০৫ মিমি কী-পিচ, ১.৪ মিমি দীর্ঘ কী-ট্রাভেল এবং ০.২ মিমি কী-ক্যাপ ডিশ রয়েছে। এই কী-বোর্ডের ট্র্যাকপ্যাড আকারে বড় এবং এতে সংস্থার নিজস্ব ভার্চুয়াল রোটারি কন্ট্রোল টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

হার্ডওয়্যার ফ্রন্টের ক্ষেত্রে, আসুস Vivobook Pro 14X OLED এসেছে ১২তম প্রজন্মের কোর i7-12700H/ ১২তম প্রজন্মের কোর i9-12900H প্রসেসরের সাথে। এছাড়া, এই নোটবুকে জিপিইউ হিসাবে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৫০টি পাওয়া যাবে। স্টোরেজ হিসাবে এতে, ৩২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত PCIe Gen 4 NVMe SSD বর্তমান।

কানেক্টিভিটির জন্য এই ল্যাপটপটিতে রয়েছে – এইচডিএমআই ২.১ পোর্ট (4K ১২০ হার্টজ / 8K ৬০ হার্টজ মনিটর সংযোগের জন্য), একটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, দুটি ইউএসবি ২.০ টাইপ-এ পোর্ট এবং একটি থান্ডারবোল্ট-টিএম ৪ ইউএসবি-সি পোর্ট (র‌্যাপিড চার্জের জন্য)। এছাড়াও, এই মডেলটিতে একটি হাই-স্পিড সম্পন্ন মাইক্রোএসডি কার্ড রিডার আছে, যা ৫০MB/s পর্যন্ত স্পিডে ডেটা আদান-প্রদান করতে সক্ষম৷ পরিশেষে, Asus Vivobook Pro 14X OLED নোটবুকে ৭০Whr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা মাত্র ৩০ মিনিটের মধ্যেই ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করবে বলে আসুস দাবি করেছে।

তদুপরি, Asus Vivobook Pro 14X OLED ল্যাপটপের দাম সংক্রান্ত বিশদ এখনো জানা যায়নি। তবে, মডেলটির বিক্রয়কার্য চলতি বছরের তৃতীয় প্রান্তিকে শুরু হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।