Asus Vivobook 13 Slate OLED: ল্যাপটপ, ট্যাবলেট ও টিভি হিসেবে ব্যবহার করা যাবে আসুসের এই চমৎকার ডিভাইস

আসুস ভিভোবুক ১৩ স্লেট ওএলইডি ল্যাপটপকে তিনটি কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ৪৫,৯৯০ টাকা রাখা হয়েছে

asus-vivobook-13-slate-oled-2-in-1-launched-price-in-india-rs-45990-specifications

কিছুদিন আগেই, একটি টুইটের মাধ্যমে Asus, ভারতে মার্চের প্রথমভাগে একটি নতুন OLED ল্যাপটপ লঞ্চ করা হবে বলে ইঙ্গিত দিয়েছিল। আর পরিকল্পনা মতো, আজ অর্থাৎ ৩রা মার্চ Vivobook 13 Slate OLED নামের একটি নতুন ডিটাচেবল উইন্ডোজ ল্যাপটপের উপর থেকে পর্দা সরালো সংস্থাটি। এটি বিশ্বের প্রথম উইন্ডোজ ডিটাচেবল ল্যাপটপ, যাতে ১৩.৩ ইঞ্চির OLED ডিসপ্লে আছে। আর ল্যাপটপটি ১৭০° হিঞ্জ ডিজাইনের সাথে আসার ফলে এটিকে সহজেই স্ট্যান্ড, টেন্ট, ফ্ল্যাট অথবা ট্যাবলেট মোডে সুইচ করা ব্যবহার করা যাবে। আবার অন্যান্য ২-ইন-১ স্টাইলের ডিভাইসের ন্যায় এটিও একাধারে ল্যাপটপ ও অন্যদিকে পোর্টেবল ট্যাবলেট রূপে কাজ করবে। আবার সংস্থার বিবৃতি অনুযায়ী, ইউজাররা এই নয়া ‘স্লেট’ মডেলকে ব্যক্তিগত OLED টিভি হিসাবেও ব্যবহার করতে পারবেন৷ তদুপরি, সদ্য লঞ্চ হওয়া এই ল্যাপটপে, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, ম্যাগনেটিক কী-বোর্ড, আসুস পেন ২.০ স্টাইলাস এবং ৬৫ ওয়াট চার্জিং টেকনোলজি সহ একাধিক আকর্ষণীয় ফিচার বর্তমান। সর্বোপরি, ল্যাপটপটি একক চার্জে ৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলেও জানানো হয়েছে। তাহলে চলুন আর দেরি না করে এবার Asus Vivobook 13 Slate OLED এর দাম ও যাবতীয় ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

Asus Vivobook 13 Slate OLED দাম ও লভ্যতা

আসুস ভিভোবুক ১৩ স্লেট ওএলইডি ল্যাপটপকে তিনটি কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ৪৫,৯৯০ টাকা রাখা হয়েছে। আবার, স্লিভ, স্ট্যান্ড, স্টাইলাস ও স্টাইলাস হোল্ডার সমেত ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ৫৭,৯৯০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া, ৮ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড মডেলটিকে যাবতীয় এক্সেসরিজ সহ ৬২,৯৯০ টাকায় কেনা যাবে।

লভ্যতার কথা বললে, এই ল্যাপটপটি ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট এবং অফলাইন স্টোরগুলিতে পাওয়া যাবে। তবে, চারটি এক্সেসরিজ সহ আসা ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ যুক্ত মিড-ভ্যারিয়েন্টটি অফলাইন এক্সক্লুসিভ হবে এবং আসুস স্টোর, রিলায়েন্স ডিজিটাল, ক্রোমা ও বিজয় সেলসের মাধ্যমে বিক্রির জন্য উপলব্ধ হবে। ল্যাপটপটি শুধুমাত্র ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Asus Vivobook 13 Slate OLED স্পেসিফিকেশন ও ফিচার

ভিভোবুক ১৩ স্লেট ওএলইডি হল, বিশ্বের প্রথম ১৩.৩ ইঞ্চি OLED ডিসপ্লে প্যানেল সমন্বিত ইউন্ডোজ ডিটাচেবল ল্যাপটপ। এই ডিসপ্লে, ১,৯২০x১,০৮০ পিক্সেল রেজোলিউশন, ১৬:৯ এসপেক্ট রেশিও, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে। এছাড়া, ডিসপ্লে প্যানেলটি টিউইভি রেইনল্যান্ড সার্টিফাইড এবং রঙের নির্ভুলতার জন্য এটি প্যান্টন প্রত্যায়িত। অনুরূপভাবে, ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে। আর, ল্যাপটপটি ডিটাচেবল হিঞ্জ সহ আসার ফলে, এটিকে প্রায় ১৭০° অ্যাঙ্গেলে খোলা সম্ভব।

আসুস এর এই ল্যাপটপে ইউএইচডি গ্রাফিক্স সহ পেন্টিয়াম সিলভার যেন৬০০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে এতে, ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ১২৮ জিবি eMMc বা ২৫৬ জিবি SSD পাওয়া যাবে। ডিভাইসটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলবে। তদুপরি, ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে আসুসের এই ‘স্লেটে’। এছাড়া, সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দেওয়া হয়েছে (বেস মডেল ব্যতীত)।

অন্যান্য ফিচারের কথা বললে, Asus Vivobook 13 Slate OLED, ডলবি অ্যাটমস সমর্থিত কোয়াড অডিও স্পিকার, স্লিম তথা ম্যাগনেটিক ডিটাচেবল ফুল-সাইজ কী-বোর্ড এবং আসুস পেন ২.০ স্টাইলাস (ASUS Pen 2.0 Stylus) সহ এসেছে। এই স্টাইলাস, ৪,০৯৬ প্রেসার লেভেল এবং ২৬৬ হার্টজ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। আর, এটিকে ডিভাইসে লুকায়িত একটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে চার্জ করা যাবে। সংস্থার দাবি অনুযায়ী, ৩০ মিনিটের স্বল্প চার্জেই এই স্টাইলাস ১০০% চার্জ হয়ে যাবে এবং এটিকে ১৪০ ঘন্টারও বেশি সময় ধরে ব্যবহার করা যাবে। তদুপরি, ল্যাপটপে মাইক্রোসফ্ট অফিস হোম অ্যান্ড স্টুডেন্ট ২০২১ ভার্সন প্রি-লোডেড থাকছে।

কানেক্টিভিটির কথা বললে, এই নবাগত ল্যাপটপে, ওয়াই-ফাই ৬ (৮০২.১১এএক্স), ব্লুটুথ ৫.২ (ডুয়েল ব্যান্ড), দুটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড রিডার স্লট এবং ৩.৫মিমি অডিও জ্যাক বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য এতে, ৫০Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৫ ওয়াট চার্জিং সমর্থন করে এবং একক চার্জে ৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে। Asus Vivobook 13 Slate OLED -এর ওজন ৭৮ কেজি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।