লেটেস্ট হার্ডওয়্যার ও সফটওয়্যার সহ লঞ্চ হল Asus ROG Strix Scar 15, Scar 17, ROG Strix G15 ও Strix G17 ল্যাপটপ

Asus ROG Strix Scar 15, ROG Strix Scar 17, ROG Strix G15 এবং ROG Strix G17 ল্যাপটপ চারটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করবে

asus-rog-strix-scar-15-17-rog-strix-g15-g17-price-in-india-rs-102990-launched-specifications

তাইওয়ান ভিত্তিক বহুজাতিক টেক সংস্থা Asus তাদের ROG Strix Scar এবং ROG Strix সিরিজের অধীনে চারটি নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করলো ভারতে। উভয় সিরিজই দুটি ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে এসেছে। এছাড়া, ফিচারের প্রসঙ্গে বললে, নবাগত Asus ROG Strix Scar 15, ROG Strix Scar 17, ROG Strix G15 এবং ROG Strix G17 ল্যাপটপ চারটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করবে। একই সাথে, ‘রিফ্রেশড রিপাবলিক অফ গেমার্স’ ওরফে ROG ল্যাপটপগুলিতে লেটেস্ট ১২তম প্রজন্মের ইন্টেল কোর এইচ-সিরিজ এবং এএমডি রাইজেন ৬০০০ সিরিজ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর দামের নিরিখে, এগুলির প্রারম্ভিক মূল্য লক্ষাধিক থাকছে। তাহলে চলুন এবার Asus-র উল্লেখিত নয়া ল্যাপটপ চারটির দাম, লভ্যতা এবং এগুলিতে কিরূপ ফিচার দেখা যাবে তা এবার দেখে নেওয়া যাক।

Asus ROG Strix Scar 15, ROG Strix Scar 17 স্পেসিফিকেশন

আসুস আরওজি স্ট্রিক্স স্কার ১৫ এবং স্কার ১৭ ল্যাপটপের মধ্যে শুধুমাত্র একটি পার্থক্য বর্তমান, যা হল এগুলির ডিসপ্লে সাইজ৷ সেক্ষেত্রে, স্কার ১৫ মডেলে একটি ১৫.৬ ইঞ্চির কোয়াড এইচডি LCD ডিসপ্লে আছে, যা ২৪০ হার্টজ রিফ্রেশ রেট, ডলবি ভিশন, এইচডিআর এবং অ্যাডাপটিভ সিঙ্ক টেকনোলজি সাপোর্ট করে। অন্যদিকে, স্কার ১৭ ল্যাপটপে দেখা যাবে একটি ১৭ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লে প্যানেল। পূর্ববর্তী মডেলের যাবতীয় ডিসপ্লে ফিচার এই মডেলে বিদ্যমান।

উৎকর্ষমানের পারফরম্যান্স অফার করার জন্য, উভয় মডেলেই এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ টি জিপিইউ সহ ইন্টেল কোর আই৯-১২৯০০এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে, ৬৪ জিবি পর্যন্ত DDR5 র‌্যাম এবং ২ টেরাবাইট পর্যন্ত SSD স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া, পাওয়ার-সেভিং পরিমাপ হিসাবে একটি ডেডিকেটেড এমইউএক্স (MUX) সুইচও রয়েছে উক্ত সিরিজের ল্যাপটপে।

তদুপরি, এই গেমিং ল্যাপটপ-দ্বয়ে কাস্টমাইজযোগ্য আর্মার ক্যাপস এবং আরজিবি লাইটিং মিলবে। ল্যাপটপ দুটি ইউএসবি টাইপ-সি চার্জিং সাপোর্ট করে। আর এগুলি ২৮০ওয়াট পাওয়ার অ্যাডাপ্টারের সাথে এসেছে, যা মাত্র ৩০ মিনিটে ল্যাপটপকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম। এছাড়া, অন্যান্য কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, ওয়াই-ফাই ৬ই, দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট, ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, এলএএন এবং একটি এইচডিএমআই ২.১ পোর্ট৷

Asus ROG Strix G15, ROG Strix G17 স্পেসিফিকেশন

আসুস আরওজি স্ট্রিক্স জি সিরিজের ল্যাপটপ দুটির মধ্যেও ডিসপ্লে সাইজের পার্থক্য দেখা যাবে। যেমন,স্ট্রিক্স জি১৫ ল্যাপটপে একটি ১৫.৬ ইঞ্চি IPS ফুল এইচডি ডিসপ্লে আছে। এই ডিসপ্লে, ৩০০হার্টজ রিফ্রেশ রেট, ১০০% SRGB কালার গ্যামেট এবং ৩০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে৷ অন্যদিকে, স্ট্রিক্স জি১৭ ল্যাপটপে থাকছে একটি ১৭.৩ ইঞ্চির WQHD IPS ডিসপ্লে, যা ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ১০০% DCI-P3 কালার গ্যামেট এবং ৩০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে৷

ফাস্ট পারফরম্যান্সের জন্য উক্ত সিরিজের ল্যাপটপ দুটি, এনভিডিয়া আরটিএক্স ৩০৭০ টি জিপিইউ এবং এএমডি রাইজেন ৬০০ সিরিজ প্রসেসর (রাইজেন ৯ ৬৯০০এইচএক্স ভার্সন পর্যন্ত) সহ এসেছে। এছাড়া, স্টোরেজ হিসাবে এগুলিতে ১৬ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট M.2 SSD বর্তমান।

অন্যান্য ফিচারের কথা বললে, ডিভাইসকে দীর্ঘ সময় পর্যন্ত ঠান্ডা রাখতে ‘আরওজি ইন্টেলিজেন্ট কুলিং সলিউশন’ টেকনোলজি ব্যবহার করা হয়েছে৷ সাথে, মডেলগুলিতে একটি এমইউএক্স (MUX) সুইচও দেওয়া হয়েছে, যা অতিরিক্ত ব্যাটারি লাইফ প্রদানকারী ডেডিকেটেড এবং ইন্টিগ্রেটেড জিপিইউ -এর মধ্যে নির্বিঘ্নে স্যুইচ করতে সাহায্য করবে।

ল্যাপটপগুলির পোর্ট অপশনের মধ্যে সামিল আছে, তিনটি ইউএসবি ৩.২ যেন ১ টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি ২ টাইপ-সি পোর্ট, একটি এলএএন পোর্ট, একটি এইচডিএমআই ২.০বি পোর্ট এবং একটি অডিও জ্যাক। অন্যান্য ফিচারের কথা বললে, এগুলিতে পার-কী আরজিবি সহ একটি ব্যাকলিট চিকলেট কী-বোর্ড এবং ডলবি অ্যাটমস টেকনোলজি সমর্থিত ডুয়াল স্পিকার সিস্টেম বিদ্যমান। পাওয়ার ব্যাকপের জন্য সিরিজ অধীনস্ত মডেলগুলিতে ৯০Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৪০ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

প্রসঙ্গত, নবাগত Asus ROG Strix Scar 15, ROG Strix Scar 17, Asus ROG Strix G15, ROG Strix G17 – এই চারটি ল্যাপটপই লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম চালিত।

Asus ROG Strix Scar 15, ROG Strix Scar 17, ROG Strix G15, ROG Strix G17 দাম ও লভ্যতা

আসুস আরওজি স্ট্রিক্স স্কার ১৫ ল্যাপটপের দাম ২,৬৪,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। আর, আরওজি স্ট্রিক্স স্কার ১৭ -এর প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ২,৫৯,৯৯০ টাকা৷ উভয় মডেলকেই ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট, আসুস ই-শপ এবং ভারতের সমস্ত অফলাইন স্টোরের মাধ্যমে আজ থেকেই কেনা যাবে।

তদুপরি, আরওজি স্ট্রিক্স জি১৫ এবং আরওজি স্ট্রিক্স জি১৭ ল্যাপটপের প্রারম্ভিক মূল্য যথাক্রমে ১,০৬,৯৯০ টাকা এবং ১,০২,৯৯০ টাকা ধার্য করা হয়েছে। এই ল্যাপটপ দুটিকে আজ থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট, আসুস ই-শপ এবং ভারতের সমস্ত অফলাইন স্টোরগুলির মাধ্যমে কেনা যাবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।