Asus ROG Flow Z13 গেমিং ট্যাবলেটের ঘাটতি মেটাতে লঞ্চ হল, ল্যাপটপ হিসেবেও ব্যবহার করা যাবে

ASUS ROG Flow Z13 গেমিং ট্যাবলেটটি এ বছরের প্রথমার্ধেই ক্রেতাদের জন্য বাজারে নিয়ে আসা হবে

asus-rog-flow-z13-launched-price-specifications-gaming-tablet

হাই-এন্ড ক্যাটাগরির ট্যাবলেট খুঁজলে বর্তমানে বাজারে খুব বেশি অপশন পাওয়া যাবে না। আর যদি কেউ খোঁজ করেন গেমিং ট্যাবলেটের তাহলে তো অপশন একেবারেই সীমিত। সেই ঘাটতি মেটাতে আসুস (ASUS) নিয়ে এসেছে তাদের নতুন ট্যাবলেট ASUS ROG Flow Z13। আজ লাস ভেগাসে আয়োজিত কনজ্যুমার ইলেকট্রনিক্স শো (CES) ২০২২ – এর মঞ্চে এই নতুন শক্তিশালী গেমিং ট্যাবলেটটি উন্মোচন করেছে আসুস। মজার বিষয় হল এই ট্যাবলেটটি একটি ল্যাপটপ হিসেবেও ব্যবহার করা যাবে। ASUS ROG Flow Z13 হাই-এন্ড ল্যাপটপের সমতুল্য শক্তিশালী একাধিক স্পেসিফিকেশন সহ এসেছে। আসুন জেনে নেওয়া যাক এই গেমিং ট্যাবলেটের প্রধান স্পেসিফিকেশনগুলি।

আসুস আরওজি ফ্লো জেড১৩ -এর স্পেসিফিকেশন (ASUS ROG Flow Z13 Specifications)

আসুস আরওজি ফ্লো জেড১৩ ট্যাবে রয়েছে ১৩.৪ ইঞ্চির ফুল এইচডি+ ৪কে (4K) ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ ও এসপেক্ট রেশিও ১৬:১০। এছাড়াও এই ডিসপ্লেতে সাপোর্ট করে ডলবি ভিশন ও এমপিপি ২.০ কমপ্যাটিবল স্টাইলাস। সুরক্ষার জন্য ডিসপ্লের উপর গরিলা গ্লাস প্রোটেকশন উপস্থিত। এছাড়াও ডিসপ্লের কালার অ্যাকুরেসির জন্য আছে প্যানটোন।

দ্রুততর পারফরম্যান্সের জন্য আসুস আরওজি ফ্লো জেড১৩ -এ ব্যবহার করা হয়েছে ইন্টেল কোর আই৯ ১২৯০০এইচ ৪৫ওয়াট প্রসেসর। এর সাথে আছে এনভিআইডিআইএ আরটিএক্স ৩০৫০টিআই ৪০ওয়াট গ্রাফিক্স প্রসেসর। আসুস আরওজি ফ্লো জেড১৩ ট্যাবলেটে পাওয়া যাবে ডিডিআর৫ র‍্যাম ও পিসিআইই ৪.০ স্টোরেজ।

আসুসের এই লেটেস্ট গেমিং ট্যাবলেটে ভিডিও আউটপুট ও ১০০ ওয়াট পিডি চার্জিংয়ের জন্য উপলব্ধ থান্ডারবোল্ট ৪ পোর্ট ও ডিসপ্লে পোর্ট। এরসাথে এই ট্যাবলেটে আরও একটি ইউএসবি-সি ৩.২ জেন ২ পোর্ট ও একটি ইউএসবি-সি পোর্ট দেওয়া হয়েছে ভিডিও ও পিডি চার্জিংয়ের জন্য।

এছাড়াও, এই ডিভাইসে দেওয়া হয়েছে একটি ইজিপিউ পোর্ট, একটি ইউএসবি-এ ২.০ পোর্ট, একটি ইউএইচএস-ll ক্লাস মাইক্রো এসডি কার্ড রিডার, একটি এইচডিএমআই ২.০ পোর্ট ও একটি হেডফোন জ্যাক। ASUS ROG Flow Z13 ট্যাবলেটটি রান করে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে।

আসুস আরওজি ফ্লো জেড১৩ -এর দাম (ASUS ROG Flow Z13 price)

আশা করা হচ্ছে, আসুসের এই গেমিং ট্যাবলেটটি এ বছরের প্রথমার্ধেই ক্রেতাদের জন্য বাজারে নিয়ে আসা হবে। সংস্থার তরফে এই ফোনের দাম সম্পর্কে এখনো কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।