Asus PN63-S1: 4K ডিসপ্লে সহ নতুন মিনি পিসি লঞ্চ করল আসুস

Asus PN63-S1-এর Core i3 প্রসেসর সহ বেয়ারবোনস (Barebones) কিটের দাম প্রায় ৪৩০ ইউরো (প্রায় ৩৬,০০০ টাকা) থেকে শুরু হবে বলে জানা গেছে

asus-pn73-s1-mini-pc-launched-price-euro-430-specifications-features

তাইওয়ান ভিত্তিক সংস্থা আসুস (Asus) বাজারে উন্মোচন করল তাদের লেটেস্ট মিনি-পিসি, Asus PN63-S1। এই ডিভাইসটি সর্বাধিক তিনটি ৪কে (4K) ডিসপ্লে চালাতে সক্ষম এবং এটি কোর i7-11370H সহ একাদশ তম প্রজন্মের ইন্টেল (Intel) প্রসেসরের সাথে এসেছে। আসুন আসুসের এই নতুন মিনি পিসির দাম ও স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

আসুস পিএন৬৩-এস১- এর স্পেসিফিকেশন (Asus PN63-S1 Specifications)

আসুসের লিস্টিং অনুযায়ী, এই মিনি-পিসিটি ডাস্ট-প্রুফ এবং সেল্ফ-ক্লিনিং সিস্টেম সহ এসেছে। এতে সর্বোচ্চ ৬৪ জিবি র‍্যাম ক্ষমতার জন্য দুটি ডিডিআর৪- ৩২০০ (DDR4-3200) নোটবুক মেমরি যুক্ত হবে। মাদারবোর্ডে এসএসডি-এর জন্য দুটি এম.২ (M.2) স্লট এবং একটি ২.৫ ইঞ্চির এসএটিএ (SATA) স্লট রয়েছে। এম.২ (M.2) স্লটের মধ্যে শুধুমাত্র একটি পিসিএলই জেন৪ এক্স৪ (PCIe Gen4 x4) সাপোর্ট করে এবং অন্যটি পিসিএলই জেন৩ এক্স৪(PCIe Gen3 x4)-এ সীমাবদ্ধ রয়েছে।

Asus PN63-S1 মিনি-পিসি মোট ছয়টি প্রসেসরের সাথে কনফিগার করা যেতে পারে। এগুলি হল- Intel Core i3-1115G4 (৬ এমবি ক্যাশ, ৪.১ গিগাহার্টজ পর্যন্ত), Intel Core i5-1135G7 ( ৮ এমবি ক্যাশ, ৪.২ গিগাহার্টজ পর্যন্ত), Intel Core i7-1165G7 ( ১২ এমবি ক্যাশ, ৪.৭ গিগাহার্টজ পর্যন্ত), Intel Core i5-11300H (৮ এম্বি ক্যাশ, ৪.৪ গিগাহার্টজ পর্যন্ত) এবং Intel Core i7-11370H (১২ এমবি ক্যাশ, ৪.৮ গিগাহার্টজ পর্যন্ত)।

এছাড়া, Asus PN63-S1 মিনি-পিসিতে দেওয়া পোর্টগুলির মধ্যে রয়েছে, একটি ২.৫ জিবিপিএস ইথারনেট, এইচডিএমআই ১.৪, মিনি ডিপি ১.২, ডিসপ্লে পোর্ট ১.৪, ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি, তিনটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-এ, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, এবং একটি এসডি কার্ড রিডার।

আসুস পিএন৬৩-এস১- এর দাম (Asus PN63-S1 Price)

Asus PN63-S1-এর Core i3 প্রসেসর সহ বেয়ারবোনস (Barebones) কিটের দাম প্রায় ৪৩০ ইউরো (প্রায় ৩৬,০০০ টাকা) থেকে শুরু হবে বলে জানা গেছে। আবার Core i7-11370H বেয়ারবোনস কিটের দাম ৬২০ ইউরো (৫১,৯০০ টাকা) হবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, চীনের আসুস টিমল (Asus Tmall) ফ্ল্যাগশিপ স্টোরেও ডিভাইসটিকে দেখতে পাওয়া গেছে, যেখানে এর ৮ জিবি মেমরি + ৫১২ জিবি এসএসডি + উইন্ডোজ ১১ সহ i7-11370H কনফিগারেশনের দাম ৫,২৯৯ ইউয়ান (আনুমানিক ৬৩,৯০০ টাকা)।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology