Asus BR1100: ৩০ হাজার টাকার কমে টাচ স্ক্রিন ল্যাপটপ এনে তাক লাগিয়ে দিল আসুস

ভারতে আসুস বিআর১১০০ ল্যাপটপ সিরিজের দাম ২৪,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে

asus-br1100-series-launched-price-in-india-rs-24999-specifications-features

Asus BR1100 নামের একটি নতুন ল্যাপটপ সিরিজ সম্প্রতি ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো। এই লাইনআপকে মূলত অল্প বয়স্ক শিক্ষার্থীদের কে লক্ষ্য রেখে নিয়ে আসা হয়েছে। নবাগত এই সিরিজের অধীনে, টাচস্ক্রিন ও নন-টাচস্ক্রিন বিকল্পের সাথে মোট দুটি মডেল এসেছে। ফিচার হিসাবে এই ল্যাপটপ সিরিজে, ইন্টেল সেলেরন এন৪৫০০ প্রসেসর, ৪ জিবি র‌্যাম, প্রাইভেসি শাটার যুক্ত ওয়েবক্যাম এবং একটি ১১.৬ ইঞ্চির HD ডিসপ্লে প্যানেল রয়েছে। সিরিজ অধীনস্ত উভয় মডেলই একক চার্জে ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ অফার করে। আবার, মিলিটারি-গ্রেড স্ট্যান্ডার্ড বিল্ড এবং স্পিল-প্রতিরোধী ফিচারও বিদ্যমান থাকছে তাইওয়ান ভিত্তিক সংস্থাটির এই নব্য সংযোজনে। সর্বোপরি, এই সিরিজটি আসুস অ্যান্টিব্যাকটেরিয়াল গার্ডের সাথে এসেছে। চলুন এবার নয়া Asus BR1100 ল্যাপটপ সিরিজের দাম ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Asus BR1100 series দাম ও প্রাপ্যতা

ভারতে, আসুস বিআর১১০০ ল্যাপটপ সিরিজের দাম ২৪,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এই বিক্রয় মূল্য সিরিজ অধীনস্থ নন-টাচস্ক্রিন মডেলের জন্য (BR1100C) ধার্য করা হয়েছে। অন্যদিকে, টাচস্ক্রিন যুক্ত ভ্যারিয়েন্টের (BR1100F) দাম থাকছে ২৯,৯৯৯ টাকা। ল্যাপটপগুলিকে একক ডার্ক গ্রে কালারে উপলব্ধ করা হয়েছে। লভ্যতার কথা বললে, উভয় ল্যাপটপকেই ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট এবং আসুস ই-শপের মাধ্যমে কেনা যাবে।

Asus BR1100 series স্পেসিফিকেশন

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত আসুস বিআর১১০০ ল্যাপটপ সিরিজে একটি ১১.৬ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) LED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ২০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এই ডিসপ্লেটি কম ব্লু লাইট নির্গমনের জন্য টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন সহ এসেছে। আর আগেই বলেছি, সিরিজটি টাচস্ক্রিন (BR1100F) এবং নন-টাচস্ক্রিন (BR1100C) বিকল্পের সাথে উপলব্ধ। সেক্ষেত্রে, আসুস বিআর১১০০সি মডেলটি ১৮০-ডিগ্রি হিঞ্জ ডিজাইনের সাথে এবং আসুস বিআর১১০০এফ মডেলে ৩৬০-ডিগ্রি হিঞ্জ ডিজাইন দেখা যাবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, আসুস এর এই ল্যাপটপ সিরিজটি, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ও ইন্টেল সেলেরন যেন৪৫০০ প্রসেসর সহ এসেছে। স্টোরেজ হিসাবে এতে, ৪ জিবি DDR4 র‌্যাম এবং ১২৮ জিবি M.2 NVMe SSD পাওয়া যাবে। যদিও প্রয়োজনে ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটি ২ টেরাবাইট পর্যন্ত আপগ্রেড করা যেতে পারে। সিরিজ অন্তর্গত মডেলগুলি US MIL-STD 810H মিলিটারি-গ্রেড স্ট্যান্ডার্ড বিল্ড এবং প্রান্ত বরাবর রাবার বাম্পার সহ স্পিল-রেজিস্ট্যান্স ফিচারের সাথে এসেছে।

বিশেষত্বের কথা বললে, সদ্য আগত Asus BR1100 ল্যাপটপ সিরিজে প্রাইভেসি শাটার সহ একটি ৭২০পিক্সেল ওয়েবক্যাম আছে। এছাড়া, ডিভাইসে থাকা কী-বোর্ড, টাচপ্যাড এবং পাম রেস্টে সংস্থার নিজস্ব অ্যান্টিব্যাকটেরিয়াল গার্ড ব্যবহার করা হয়েছে, যা ৯৯ শতাংশেরও বেশি ব্যাকটেরিয়ার বৃদ্ধিকে বাধা দেয় বলে দাবি করেছে আসুস।

কানেক্টিভিটির জন্য এই সিরিজে, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৪.২, একটি ইউএসবি ২.০ টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট, একটি এইচডিএমআই ১.৪ পোর্ট, একটি ইথারনেট পোর্ট, এবং একটি ৩.৫ মিমি কম্বো অডিও জ্যাক রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য Asus BR1100 সিরিজে, ৪২Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৪৫ওয়াট চার্জিং সমর্থন করে। ল্যাপটপ দুটির পরিমাপ ২৯৪.৬x২০৪.৯x১৯.৯ মিমি এবং ওজন ১.২৬ কেজি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।