Ashok Leyland AVTR 2620: আট চাকার ট্রাক নিয়ে এল অশোক লেল্যান্ড, রয়েছে 200 এইচপি ইঞ্জিন

ashok-leyland-launches-avtr-2620-eight-wheel-truck

হিন্দুজা গোষ্ঠীর ফ্ল্যাগশিপ সংস্থা এবং ভারতের অন্যতম শীর্ষস্থানীয় বাণিজ্যিক যানবাহন নির্মাতা অশোক লেল্যান্ড (Ashok Leyland) আট চাকার ট্রাক লঞ্চের ঘোষণা করেছে‌। যার নামকরণ হয়েছে AVTR 2620।

অশোক লেল্যান্ডই এখন দেশের একমাত্র প্রতিষ্ঠান যাদের ঝুলিতে লিফ্ট অ্যাক্সেল টেকনোলজির উপর ভিত্তি করে সাড়ে ২৫ টন থেকে সাড়ে ৪৭ টন ওজনের (খালি গাড়ির ওজন + যতটা মালপত্র বহনে সক্ষম) বিভিন্ন ট্রাক বর্তমান। সংস্থার দাবি, ই-কমার্স, পার্সেল, এবং ট্যাঙ্কার সংক্রান্ত ব্যবসায় AVTR 2620 তার কার্যকারিতা আরও বেশি করে দেখাতে সক্ষম হবে।

লঞ্চ প্রসঙ্গে অশোক লেল্যান্ডের হেড সঞ্জীব কুমার বলেন, ” এর আগেও কর্মাশিয়াল ভেহিকেলের বাজারে নতুন মডেল এনে সাড়া ফেলে দেওয়ার ঘটনা আমাদের ইতিহাসে প্রচুর‌ AVTR 2620-এর ক্ষেত্রেও তার ব্যতীক্রম হবে না‌। এটি তার অনন্য লিফ্ট অ্যাক্সেল কনফিগারেশনের দৌলতে লজিস্টিক্স ব্যবসায় খরচ সাশ্রয় করবে।”

অশোক লেল্যান্ডের ২০০ এইচপি ইঞ্জিন এবং igen6 প্রযুক্তি দ্বারা পরিচালিত এই ট্রাক। মডিউলার প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে নির্মাণ হওয়ার ফলে একাধিক পছন্দমতো কেবিন বসানো যাবে‌ আবার লং ড্রাইভে চালক যাতে ক্লান্তি বোধ না করেন সে জন্য রয়েছে বিনোদনের ব্যবস্থা‌ মিউজিক সিস্টেম থাকছে এই আট চাকা ট্রাকের ভিতরে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।