Apple Watch SE 2 স্মার্টওয়াচ শক্তিশালী এস৭ চিপ সহ আসছে, কত দাম রাখা হতে পারে?

apple-watch-se-2-specifications-price-leak-launch-soon

শীঘ্রই বাজারে আসতে চলেছে টেক জায়ান্ট Apple এর Watch SE সিরিজের দ্বিতীয় স্মার্টওয়াচ, যার নাম Apple Watch SE 2। বিগত কয়েক দিন যাবত এই ঘড়িটি দাম এবং ফিচার সংক্রান্ত একাধিক তথ্য বিভিন্ন ওয়েবসাইট ও টিপ্সটার মারফত সামনে আসছে। তবে সংস্থার তরফে এখনো সঠিকভাবে কোনো তথ্য জানানো হয়নি। উল্লেখ্য, ২০২০ সালে অরিজিনাল Apple Watch -র সাশ্রয়ী ভার্সন হিসাবে আত্মপ্রকাশ করে ফার্স্ট জেনারেশন ওয়াচ এসই।

এবার চলতি বছরে আবারও একটি এসই (SE) প্রোডাক্ট আনতে চলেছে টেক জায়ান্ট। iDropnews এর রিপোর্ট অনুযায়ী, আপকামিং অ্যাপল ওয়াচ এসই ২ স্মার্টওয়াচে ব্যবহৃত হবে এস৭ চিপ, যা অ্যাপল ওয়াচ ৭-এ ব্যবহার করা হয়েছে। উল্লেখ্য, বিদ্যমান অ্যাপল এসই মডেলে দেওয়া হয়েছে এস৫ চিপ। তাই বলাই বাহুল্য, নতুন এই স্মার্টওয়াচটি আরো উন্নত পারফরম্যান্স অফার করবে। এছাড়া নতুন ঘড়িটি ৪০ এমএম এবং ৪২ এমএম এই দুটি সাইজ ভ্যারিয়েন্টে আসতে পারে।

শুধু এস ৭ চিপ নয়, আরো বেশ ক’টি উন্নততর ফিচারের সাথে আসছে নতুন ওয়াচ এসই ২ স্মার্টওয়াচ। লিক হওয়া তথ্য অনুযায়ী, এতে থাকতে পারে অলওয়েজ অন ডিসপ্লে, ইসিজি সেন্সর এবং উন্নত অডিও কোয়ালিটি। তবে পূর্বসূরীর মত এটিও অ্যালুমিনিয়াম বডির তৈরি হবে এবং এর ডিসপ্লে পূর্বসূরী সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এমনকি, এতে থাকতে পারে রেটিনা এলটিপিও ওলেড ডিসপ্লে, যা ১০০০ নিট ব্রাইটনেস সাপোর্ট করবে।

তবে পূর্বসূরী তুলনায় Apple Watch SE 2 এর ব্যাটারি ক্যাপাসিটিতে কোনো পরিবর্তন দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে আপকামিং স্মার্টওয়াচটির ব্যাটারি ১৮ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে পারে। এছাড়া এতে ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে মনে করা হচ্ছে।

রিপোর্টে বলা হয়েছে, আমেরিকায় অ্যাপেলের আপকামিং স্মার্টওয়াচটির দাম পূর্বসূরির তুলনায় ২০ ডলার (১,৫০০ টাকা) বাড়তে পারে। উল্লেখ্য ভারতে এর পূর্বসূরী অ্যাপল ওয়াচ এসি স্মার্টওয়াচটির বর্তমান বাজার মূল্য ২৮,৯০০ টাকা। মনে করা হচ্ছে ভারতে Apple Watch SE 2 স্মার্টওয়াচের দাম থাকতে পারে ৩০ হাজারের ওপরে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।