কবে আসছে সস্তার Apple iPhone 9, লঞ্চের আগে ওয়েবসাইটে মিললো দেখা

যেসমস্ত গ্রাহক Apple iPhone 9 বা iPhone SE 2 এর জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য সুখবর। কোম্পানি আগামী ১৫ এপ্রিল এই ফোনটি লঞ্চ করতে পারে। এরআগে এই ফোনটিকে মার্চে লঞ্চ করার কথা ছিল। তবে করোনা ভাইরাসের কারণে এই লঞ্চ ডেট পিছিয়ে দেওয়া হয়েছিল। সম্প্রতি একটি রিটেলার ওয়েবসাইটে এই ফোনটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। যার পরই পরিষ্কার যে ফোনটি দ্রুত লঞ্চ হবে।

সবার প্রথমে এটা পরিষ্কার করে দিই যে, Apple তাদের আসন্ন ডিভাইস iPhone 9 নামে লঞ্চ করবে। তবে কিছু রিপোর্টে বলা হয়েছিল ফোনটি iPhone SE 2 নামে বাজারে আসতে পারে। যে ফোনটি iPhone SE এর আপগ্রেড ভার্সন হবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের নাম এখনও জানানো হয়নি।

তবে চীনের লোকপ্রিয় রিটেলার সাইট JD.com এ Apple এর এই ফোন iPhone 9 নামে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ থেকেই পরিষ্কার যে ফোনটি iPhone 9 নামে বাজারে আসবে। যদিও এই ওয়েবসাইটে ফোনটি কবে লঞ্চ হবে তা জানা যায়নি। এখানে iPhone 9 এর সাথে কামিং সুন লেখা আছে। তবে ওয়েবসাইটে বলা হয়েছে ৯ মে থেকে ফোনটির সেল শুরু হবে।

Apple তাদের এই আইফোনের দাম গ্লোবালি ৩৯৯ ডলার রাখতে পারে। ভারতে এই ফোনের দাম শুরু হবে ২৮,০০০ টাকা থেকে। এই ফোনে ৫.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হতে পারে। এছাড়াও এর লুক হবে অনেকটা iPhone 7 এর মত। এখানে কোম্পানি লেটেস্ট প্রসেসর এ ১৩ বায়োনিক ব্যবহার করতে পারে। আবার এই ফোন ৩ জিবি র‌্যামের সাথে আসবে। এই ফোনের পিছনে থাকবে একটি ক্যামেরা। আবার ফোনটি ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। এতে হেডফোন জ্যাক থাকবে না।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।