মুখে মাস্ক পরেও সহজে আনলক করতে পারবেন আইফোন, আসছে নতুন ফিচার

করোনা ভাইরাস জনিত মহামারীর কারণে মানুষকে এখন মুখে মাস্ক লাগিয়ে বার হতে হচ্ছে। এমন পরিস্থিতিতে যাদের আইফোনে ফেস আইডি রয়েছে, তাদের মাস্ক পরে ফোন আনলক করতে সমস্যা হচ্ছে। আপনি যদি iPhone X, iPhone XR এবং iPhone 11 ব্যবহার করেন, তাহলে আরও ভালো ভাবে এই সমস্যা বুঝতে পারবেন। তবে আপনার এই সমস্যার সমাধান জলদি আনছে Apple ।

উদাহরণস্বরূপ বলা যায়, মাস্ক লাগিয়ে যখনই FaceID-র আইফোন কে আনলক করার চেষ্টা করবেন, তখন এটি আপনাকে চিনতে পারবেনা। এই পরিস্থিতিতে ফেসআইডি আপনার মুখটি কয়েকবার সনাক্ত করার চেষ্টা করে কিন্তু এরপরও ফোনটি কে আনলক করতে পারে না। এবার ধরুন আপনার খুব তাড়াহুড়ো আছে, কিন্তু আপনি ফোনটি আনলক করতেই পারছেন না।

তবে এই সমস্যা সমাধানে নতুন আপডেট আনলো কোম্পানি। Apple সম্প্রতি iOS ১৩.৫ বিটা আপডেট নিয়ে এসেছে। এতে ব্যবহারকারীরা মুখে মাস্ক লাগিয়েও ফোনটি আনলক করতে পারবে। এই আপডেট আসার পরে, আপনি যদি কোনও মাস্ক পরে আইফোনটি আনলক করার চেষ্টা করেন এবং হোম স্ক্রিনে উপরের দিকে সোয়াইপ করেন তবে সাথে সাথে পাসকোডটি ইন্টারফেসে চলে আসবে।

পাসকোড ইন্টারফেসে আসার সাথে সাথেই আপনি পাসকোড দিয়ে আইফোনটি আনলক করতে সক্ষম হবেন। এখনও যেহেতু এই আপডেটটি স্টেবল ভার্সনের জন্য আনা হয়নি তাই পাসকোড ইন্টারফেসে আসতে কয়েক সেকেন্ড সময় নেয়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।