নোকিয়ার কোন কোন ফোনে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১১ আপডেট, দেখে নিন

অন্যান্য স্মার্টফোন ব্যবহারকারীদের মতো Nokia স্মার্টফোন ব্যবহারকারীরাও অ্যান্ড্রয়েড ১১ (Android 11) এর আপডেটের জন্য দিন গুনতে শুরু করেছে। অনেক ব্যবহারকারী এটাও জানতে চাইছে যে তাদের ফোনে এই নতুন অপারেটিং সিস্টেমের আপডেট আসবে কিনা। রিপোর্ট অনুসারে কোম্পানি এবছরের শেষ থেকে তাদের ফোনে আপডেট দিতে শুরু করবে এবং ২০২১ এর মধ্যে শেষ হবে।

আপনাকে জানিয়ে রাখি Nokia স্মার্টফোন বেশিরভাগ অ্যান্ড্রয়েড ওয়ান প্ল্যাটফর্মের সাথে সাথে। যেখানে কোম্পানি দাবি করে আগামী ২ বছর এখানে আপডেট দেওয়া হবে। সে হিসাবে বলবে অ্যান্ড্রয়েড ৯ ও অ্যান্ড্রয়েড ১০ এ চলা সমস্ত ফোনে এই আপডেট আসা উচিত। আসুন জেনে নিই কোন কোন নোকিয়া ফোনে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১১ আপডেট।

এখানে আমরা একটি তালিকা করেছি যেখানে অ্যান্ড্রয়েড ৯ ও অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা ফোনগুলি অন্তর্ভুক্ত আছে। এই ফোনগুলিতে অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসার ব্যাপক সম্ভাবনা। এই ফোনগুলির মধ্যে আছে Nokia X71, Nokia 8.1, Nokia 6.2, Nokia 7.2, Nokia 2.3, Nokia 9 PureView, Nokia 2.2, Nokia 3.2, Nokia 4.2, Nokia 5.3, Nokia 8.3, Nokia 1.3, Nokia C2, এবং Nokia C1 ।

অ্যান্ড্রয়েড ১১-এ ফেসবুক ম্যাসেঞ্জারের মতো চ্যাট বাবল, নতুন প্রাইভেসি এবং পারমিশন সেটিংস, নতুন কোনভার্সেশন ট্যাব, ৫জি এবং ফোল্ডেবল স্ক্রিনের মতো নতুন টেকনোলজির সাপোর্ট, নতুন শেয়ারিং ইউজার ইন্টারফেস, ডার্ক মোড শিডিয়ুলিং, আরও ভাল টাচ সেন্সিভিটি, ক্যামেরার সময় নোটিফিকেশন মিউট করার নতুন ফিচার যুক্ত হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।