করোনার জেরে ভারতে স্থগিত হয়ে গেল Amazon-এর বার্ষিক Prime Day sale

ভারতে করোনার দ্বিতীয় সংক্রমণের জেরে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশজুড়ে সর্বত্র কাতর মানুষের হাহাকার এবং মৃত্যু মিছিলের ছবি দেখা যাচ্ছে। এর পাশাপাশি রয়েছে অক্সিজেন সহ অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের চরম আকাল। দেশের এই করুণ দুর্বিষহ পরিস্থিতির কথা মাথায় রেখে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon ভারতে তাদের বার্ষিক প্রাইম ডে সেল (annual Prime Day sale) স্থগিত করে দিল। শুক্রবার কোম্পানির একজন মুখপাত্র এই কথা ঘোষণা করেছেন।

যারা জানেন না তাদের বলে রাখি, কেবলমাত্র Amazon-এর মেম্বাররাই এই সেলটির সুবিধা ভোগ করতে পারেন। এই ইভেন্টটি সাধারণত জুলাই মাসে বিক্রয় আরও বাড়ানোর জন্য অনুষ্ঠিত হয়। এছাড়াও, এটি নতুন Prime সাবস্ক্রাইবারদের আকর্ষিত করার এবং একইসাথে ধরে রাখার একটি চমকপ্রদ উপায়, যারা ডেলিভারি ডিসকাউন্ট এবং ভিডিও স্ট্রিমিংয়ের মতো অন্যান্য পরিষেবার জন্য মাসিক বা বার্ষিক ফি প্রদান করে। ফলে এই সেল তাদের Amazon-এ আরও কেনাকাটা করতে উৎসাহিত করে।

দেশের এই দুর্বিষহ পরিস্থিতিতে Amazon-এর তরফ থেকে নেওয়া এই সিদ্ধান্ত নিঃসন্দেহে যথেষ্ট প্রশংসনীয় এবং একইসাথে বিচক্ষণতার সাক্ষ্যও বহন করে। গত সপ্তাহে ভারতে ১.৫ মিলিয়ন নতুন সংক্রমণের রিপোর্ট পাওয়া গেছে। এছাড়াও হাসপাতালগুলিতে অক্সিজেন এবং বেডের অভাবে মৃত্যুর সংখ্যাও প্রতিদিন নতুন নতুন রেকর্ড গড়ছে। লক্ষ লক্ষ আক্রান্ত বেঁচে থাকার জন্য প্রতিনিয়ত মৃত্যুর সঙ্গে লড়াই করে চলেছে। দেশের সমস্ত নাগরিক এক অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি দাঁড়িয়ে রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, Amazon, Google, Microsoft সহ একাধিক দেশী ও বিদেশী নামজাদা সংস্থা, নামিদামি ব্যক্তিত্বরা এই ভয়ঙ্কর পরিস্থিতিতে করোনার সঙ্গে লড়াই করার জন্য বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। অর্থ অনুদানের পাশাপাশি অক্সিজেন সহ বিভিন্ন অত্যাবশ্যকীয় চিকিৎসা সরঞ্জাম প্রদান করে এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণকে প্রতিহত করতে ভারতকে তারা যথাসম্ভব সহায়তা করছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন