স্বল্প আয়ের Airtel ইউজাররা বিনামূল্যে ৪৯ টাকার প্যাক ব্যবহার করতে পারবেন

করোনা পরিস্থিতির মোকাবিলায় ইউজারদের পাশে থাকতে, গতকালই নিজের মোবাইল অ্যাপে দুটি নতুন ফিচার যুক্ত করেছে Airtel। এক্ষেত্রে সংস্থার Airtel Thanks অ্যাপ্লিকেশনের Explore বিভাগে ‘Covid SoS’ এবং ‘Cowin’ নামের দুটি নতুন সাব-সেকশন জুড়েছে, যা করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় এবং সাধারণ ইউজারদের ভ্যাক্সিনেশন সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে সাহায্য করবে। তবে এই ঘোষণা বাসি হতে না হতেই, ২৪ ঘন্টার মধ্যে আরো বিশেষ কিছু সুবিধা দেওয়ার অঙ্গীকার করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটরটি। আজ রবিবার, Airtel, তার নেটওয়ার্কের সাথে যুক্ত স্বল্প-আয় করা গ্রাহকদের বিশেষ সুবিধার্থে ২৭০ কোটি টাকার ব্যয় করবে বলে নিশ্চিত করেছে। সংস্থার এই পদক্ষেপ বর্তমান মহামারী পরিস্থিতিতে গ্রাহকদের সবার সাথে সংযুক্ত থাকতে সহায়তা করবে।

এয়ারটেল জানিয়েছে যে, উক্ত পদক্ষেপের দরুন তারা ওয়ান-টাইম জেসচার হিসেবে নির্দিষ্ট গ্রাহকদের বিনামূল্যে ৪৯ টাকার প্যাক ব্যবহার করার সুযোগ দেবে। এই প্যাকটি আসলে ভারতের বেসরকারি টেলিকম কোম্পানিগুলির নূন্যতম দামের মাসিক প্যাকের মধ্যে একটি, যাতে ২৮ দিনের মেয়াদে ৩৮ টাকা টকটাইম এবং ১০০ এমবি হাই-স্পিড ডেটা পাওয়া যায়। এক্ষেত্রে প্যাকটি বিনামূল্যে উপলব্ধ হলে প্রায় ৫৫ মিলিয়ন স্বল্প আয় করা গ্রাহক উপকৃত হবে বলে আশা করা হচ্ছে।

তবে এই ফ্রি প্যাকের অফার ছাড়াও, এয়ারটেল, বাছাই করা কিছু রিচার্জ প্ল্যানে দ্বিগুণ বেনিফিট দেওয়ার কথা ঘোষণা করেছে যা অনেকাংশেই Reliance Jio-র ফিচার ফোন (Jio Phone)-এর সাম্প্রতিক ডাবল বেনিফিটের অনুরূপ বলে মনে হয়। সংস্থার ঘোষণা অনুযায়ী, হালফিল সময়ে যে সমস্ত প্রিপেড গ্রাহকরা ৭৯ টাকার রিচার্জ কুপন কিনবেন তারা প্ল্যানটির দ্বিগুণ সুবিধা পাবেন। ফলত এই কঠিন সময়ে গ্রাহকরা সহজেই দূরে থাকা প্রিয়জনের সংযুক্ত থাকতে পারবেন – এমনটাই নিজের বিজ্ঞপ্তিতে জানিয়েছে এয়ারটেল। উল্লেখ্য, আগামী সপ্তাহে এই সুবিধাগুলি গ্রাহকদের জন্য উপলব্ধ হবে।

এই প্রসঙ্গে বলে রাখি, মহামারী ও লকডাউনের কারণে গত বছর অর্থাৎ ২০২০-তেও সংকটে থাকা গ্রাহকদের জন্য একই ধরনের কিছু সুবিধা সরবরাহের কথা ঘোষণা করেছিল Airtel। ওই সময় সংস্থাটি বিদ্যমান প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়িয়েছিল এবং গ্রাহকদের ১০ টাকার ব্যালান্স ক্রেডিট দিয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।