নয়া টেকনোলজি হাব তৈরি করছে Airtel, সুযোগ পাবেন ৫০০ ইঞ্জিনিয়ার

এয়ারটেলের চিফ ইনফর্মেশন অফিসার বা সিআইও (CIO) প্রদীপ্ত কাপুর পুনে শহরে টেলকোর নতুন টেকনোলজি কেন্দ্র চালুর সংবাদটিকে সত্যি বলে স্বীকার করেছেন

airtel-plans-new-technology-hub-pune-employing-over-500-candidates

এবার ভারতে নিজেদের ৪র্থ টেকনোলজি কেন্দ্র শুরু করতে চলেছে ভারতী গ্রুপের অধীনস্থ টেলিকম পরিষেবা সরবরাহকারী এয়ারটেল (Airtel)। মহারাষ্ট্র পুনে শহরে আর কিছুদিনের মধ্যে এই কেন্দ্র চালু হতে পারে। সেক্ষেত্রে এই প্রথম Airtel তাদের ডিজিটাল টেকনোলজি হাব স্থাপনের জন্য পশ্চিম ভারতের কোনও শহরকে বেছে নিয়েছে। উল্লেখ্য, ইতিপূর্বে Airtel ভারতের তিনটি শহরে নিজস্ব টেকনোলজি কেন্দ্র চালু করেছে। এই শহরগুলি হল, বেঙ্গালুরু, গুরগাঁও এবং নয়ডা। এদের ধারাবাহিকতা মেনে অতি শীঘ্র পুনে শহরেও সংস্থাটির নয়া টেকনোলজি কেন্দ্র শুরু হতে চলেছে।

বর্তমানে নিজেদের লক্ষ্য জানালেন Airtel সিআইও প্রদীপ্ত কাপুর

এয়ারটেলের চিফ ইনফর্মেশন অফিসার বা সিআইও (CIO) প্রদীপ্ত কাপুর পুনে শহরে টেলকোর নতুন টেকনোলজি কেন্দ্র চালুর সংবাদটিকে সত্যি বলে স্বীকার করেছেন। তার বক্তব্য, বর্তমানে তাদের সংস্থা সবদিক থেকেই একটি ডিজিটাল সংস্থা রূপে উঠে আসতে বদ্ধপরিকর। এজন্য তারা নিজস্ব ইন-হাউস ডিজিটাল ট্যালেন্ট পুল আরো প্রসারিত করতে চান বলে কাপুরের দাবি। সাথে তিনি এও উল্লেখ করেন যে বর্তমানে আইটি এবং প্রযুক্তিগত অন্যান্য ক্ষেত্রে কাজের হিসেবে পুনে খুবই গুরুত্বপূর্ণ শহর। তাই সেকারণেই তারা নতুন টেকনোলজি কেন্দ্র স্থাপনের জন্য পুনে শহরকে বেছে নিয়েছেন। সেখানে প্রাপ্ত প্রতিভাগুলিকে তার সংস্থা সঠিক পথে চালিত করবে বলে কাপুরের অভিমত।

নতুন টেকনোলজি কেন্দ্রে প্রায় ৫০০ কর্মী নিয়োগ করবে Airtel

অবগতির জন্য জানিয়ে রাখি, পুনে শহরে চালু হতে চলা নতুন টেকনোলজি কেন্দ্রে Airtel অন্তত ৫০০ প্রতিভাবান ডিজিটাল ইঞ্জিনিয়ার নিয়োগ করবে। এক্ষেত্রে নৈপুণ্য ও অভিজ্ঞতার ভিত্তিতে আলাদা আলাদা বিভাগ, যথা – বিগ ডেটা, মেশিন লার্নিং, টেক অপস, ডেভ অপস প্রভৃতি থেকে নয়া কর্মীদের নিয়োগ করা হবে। পূর্বোল্লিখিত ডিজিটাল টেকনোলজি কেন্দ্রগুলির মতো এখানেও প্রতিভাকে অগ্রাধিকার দেওয়া হবে যাতে তা আগামীদিনে সংস্থার সম্পদে পরিণত হতে পারে।

উল্লেখ্য, এই মুহূর্তে তথ্যপ্রযুক্তি (IT) শিল্পের বাইরে প্রায় ৩,০০০ প্রকৌশলী এয়ারটেল (Airtel) -এর টেক কেন্দ্রগুলিতে কর্মরত। কেবলমাত্র সিলিকন ভ্যালি নয়, একইসাথে বিভিন্ন স্থানীয় স্টার্ট-আপ এবং দেশীয় আইআইটি (IIT), এনআইটি (NIT) প্রমুখ প্রতিষ্ঠান থেকেও এয়ারটেল কর্মী নিয়োগ করে থাকে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020