আর পাবেন না জীবন বীমা, Airtel বন্ধ করে দিল জনপ্রিয় ১৭৯ টাকা ও ২৭৯ টাকার প্রিপেইড প্ল্যান

প্রায়শই আমরা ভারতের টেলিকম অপারেটরগুলিকে কোনো না কোনো নতুন প্ল্যান বা অফার চালু করতে দেখি। কিন্তু এই রীতির কার্যত বিপরীতমুখী হয়ে এবার নিজের দু-দুটি প্রিপেইড প্ল্যান বন্ধ করে দিল Bharti Airtel। রিপোর্ট অনুযায়ী, এয়ারটেল সম্প্রতি ১৭৯ টাকা এবং ২৭৯ টাকার প্ল্যান বন্ধ করে দিয়েছে যা মূলত গ্রাহকদের লাইফ ইন্স্যুরেন্স অফার করত। এখন, সংস্থার ওয়েবসাইট বা Airtel Thanks অ্যাপ – কোনো জায়গাতেই এগুলি আর নতুন সাবস্ক্রিপশনের জন্য উপলব্ধ নেই।

Airtel-এর ১৭৯ টাকা এবং ২৭৯ টাকার প্ল্যানের কী সুবিধা ছিল?

সাধারণ বেনিফিটের কথা বললে, এয়ারটেলের ১৭৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২ জিবি হাই-স্পিড ডেটা, আনলিমিটেড কলিং, প্রতিদিন ৩০০টি এসএমএস এবং ২৮ দিনের ভ্যালিডিটি পাওয়া যেত। অতিরিক্তভাবে মিলত Wynk Music এবং Airtel XStreme অ্যাপ্লিকেশনের অ্যাক্সেস। এছাড়াও কমপক্ষে ৩০ দিন নেটওয়ার্কে জুড়ে থাকা গ্রাহকরা এই প্ল্যান রিচার্জ করলে মাসে ২,০০,০০০ টাকার মাসিক জীবন বীমা পেত।

অন্যদিকে, এয়ারটেলের ২৭৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১.৫ জিবি হাই-স্পিড ডেটা, ১০০টি এসএমএসের সুবিধা থাকত। গ্রাহকরা পেতেন Wynk Music এবং Airtel XStreme অ্যাপ্লিকেশনের অ্যাক্সেস। তদ্ব্যতীত, এই প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে মৃত্যুর মত দুর্ঘটনার জন্য চার লক্ষ টাকার মাসিক জীবন বীমা কভার মিলত।

এখন এই দামের কাছাকাছি Airtel-এর কী কী আনলিমিটেড প্ল্যান থাকছে?

এই মুহূর্তে ২০০ টাকার নিচে এয়ারটেলের চারটি আনলিমিটেড প্ল্যান (১৯ টাকা, ১২৯ টাকা, ১৪৯ টাকা এবং ১৯৯ টাকা) বিকল্প হিসেবে থাকছে। একইভাবে ২৯০ টাকার নিচে থাকছে তিনটি বিকল্প যাদের মূল্য ২১৯ টাকা, ২৪৯ টাকা এবং ২৮৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন