Tata Sky-র পর সমস্ত চ্যানেল প্যাকের দাম বাড়াল Airtel Digital TV

এয়ারটেল ডিটিএইচের এইচডি অর্থাৎ হাই-ডেফিনিশন প্ল্যানের খরচ বর্তমানে ১,৮৫০ টাকায় দাঁড়িয়েছে (GST সহ)। কিন্তু, প্ল্যান সাবস্ক্রাইব করার সময় ইউজারদের আরো খানিকটা ব্যয় করতে হবে।

মূল্যবৃদ্ধির খাঁড়া যেন সর্বত্রই গলায় কোপ বসানোর জন্য প্রস্তুত! আসলে টেলিকম সেক্টরে রিচার্জ খরচ বাড়ার পর, সম্প্রতি Tata Sky (টাটা স্কাই) তার সেট-টপ-বক্স বা STB (এসটিবি)-র দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল; এক্ষেত্রে উক্ত ডিভাইসের দাম আগের থেকে ২৭% পর্যন্ত বেড়েছে। কিন্তু টিভি প্রেমীদের অস্বস্তি এখানেই শেষ হচ্ছে না। কারণ, Tata Sky-এর পর এবার ভারতী এয়ারটেল-ও তাদের Airtel Digital TV (এয়ারটেল ডিজিটাল টিভি)-র পরিষেবার দাম বাড়িয়ে বসল। সংস্থাটি তার সমস্ত DTH (ডিটিএইচ) প্ল্যানের দামে পরিবর্তন এনেছে। তবে এয়ারটেলের হাই-ডেফিনিশন (HD) প্ল্যানের চার্জ সবচেয়ে বেশি বাড়ানো হয়েছে

Airtel Digital TV-এর HD প্ল্যানের খরচ

এয়ারটেল ডিটিএইচের এইচডি অর্থাৎ হাই-ডেফিনিশন প্ল্যানের খরচ বর্তমানে ১,৮৫০ টাকায় দাঁড়িয়েছে (GST সহ)। কিন্তু, প্ল্যান সাবস্ক্রাইব করার সময় ইউজারদের আরো খানিকটা ব্যয় করতে হবে। সংস্থার ঘোষণা এবং অফিসিয়াল ওয়েবসাইটের আপডেট অনুযায়ী, এই প্ল্যান সাবস্ক্রাইব করার সময় অতিরিক্ত ১৫৩ টাকা NCF (নেটওয়ার্ক ক্যাপাসিটি ফি) চার্জ হিসেবে লাগবে। এর ফলে সর্বসাকুল্যে খরচ হবে ২,০০৩ টাকা।

সুবিধার কথা বললে, এই প্ল্যানটি ডলবি ডিজিটাল সাউন্ড এবং প্রিমিয়াম ভিডিও মানের অ্যাক্সেসসহ বিভিন্ন অতিরিক্ত সুবিধা সরবরাহ করবে। তাছাড়া এটি আগের চেয়ে আরও বেশি চ্যানেল অফার করবে এবং গ্রাহকদেরকে পরবর্তীতে কন্টেন্ট রেকর্ড ও প্লে করার বিকল্পও দেবে। সেক্ষেত্রে এই প্ল্যানটি রিচার্জ করতে না চাইলে আগ্রহীরা Airtel Xstream Basic এবং Airtel Xstream Premium সাবস্ক্রিপশন বেছে নিতে পারবেন, যাদের দাম যথাক্রমে ২,১৫০ টাকা এবং ২,৯৪৯ টাকা।

মূল্যবৃদ্ধির পর Taka Sky-এর STB-র দাম

টাটা স্কাই সম্প্রতি তার সেট টপ বক্সের দাম বাড়ানোর পর, সংস্থার SD STB পাওয়া যাচ্ছে ১,৬৯৯ টাকায়, যেখানে HD STB কিনতে তাদের ১,৮৯৯ টাকা লাগবে। সেক্ষেত্রে বলে রাখি, Tata Sky Binge+ এখনও একই দামে উপলব্ধ, অর্থাৎ ২,৪৯৯ টাকায় কেনা যাবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।