Airtel Black 1099: এক প্ল্যানেই ব্রডব্যান্ড, ল্যান্ডলাইন, টিভি সব চলবে, এয়ারটেল আনল নয়া প্ল্যান

১,০৯৯ টাকার নতুন এয়ারটেল ব্ল্যাক প্ল্যান গ্রাহকদের ১টি ফাইবার, ১টি ল্যান্ডলাইন ও ১টি ডিটিএইচ (DTH) কানেকশন প্রদান করবে

airtel-1099-airtel-black-plans-benefits-fiber-landline-dth

গ্রাহকদের জন্য ১,০৯৯ টাকার সম্পূর্ণ নতুন এক Airtel Black প্ল্যান নিয়ে এলো দেশের অন্যতম প্রধান ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী ভারতী এয়ারটেল (Bharati Airtel)। এই প্ল্যানের সবথেকে বড় বৈশিষ্ট্য, এটি পোস্টপেইড কানেকশন ছাড়া বাজারে এসেছে। আজ্ঞে হ্যাঁ, শুরুতে Airtel Black প্ল্যানের সাথে পোস্টপেইড কানেকশন গ্রহণ বাধ্যতামূলক ছিল। অর্থাৎ মনপসন্দ প্ল্যান বেছে নিতে হলে আগ্রহীকে সংস্থার পোস্টপেইড ইউজার হতেই হতো। অথচ ১,০৯৯ টাকার নতুন এয়ারটেল ব্ল্যাক প্ল্যান কোনো পোস্টপেইড কানেকশন অফার করেনা। সেক্ষেত্রে এর অন্যান্য সুবিধাগুলি কতটা ভালো, আসুন দেখে নেওয়া যাক।

১,০৯৯ টাকার Airtel Black প্ল্যানের সাথে আগত প্রতিটি সুবিধা

১,০৯৯ টাকার নতুন এয়ারটেল ব্ল্যাক প্ল্যান গ্রাহকদের ১টি ফাইবার, ১টি ল্যান্ডলাইন ও ১টি ডিটিএইচ (DTH) কানেকশন প্রদান করবে। টেলকোর ওয়েবসাইটে বলা হয়েছে যে আলোচ্য ফাইবার কানেকশন ব্যবহার করে প্ল্যানের অধীনে ২০০ এমবিপিএস (Mbps) পর্যন্ত উচ্চগতির পরিষেবার স্বাদ মিলবে। তাছাড়া আগেই বলেছি যে উক্ত প্ল্যান কোনো পোস্টপেইড সংযোগ ছাড়াই বাজারে এসেছে।

নয়া প্ল্যানের সাথে পোস্টপেইড কানেকশন গ্রহণ বাধ্যতামূলক না হওয়ায় এটি বহু গ্রাহকের জন্য লাভজনক হতে পারে। এর শর্তাবলিতে খুব স্পষ্টভাবে এর সুবিধাগুলি উল্লেখ করা হয়েছে যেখানে পোস্টপেইড কানেকশন গ্রহণের কথা বলা নেই।

সুতরাং এটা বর্তমানে স্পষ্ট যে ভবিষ্যতে মোবাইল পরিষেবা বাদ দিয়েও আগ্রহীরা যাতে এয়ারটেলের ফাইবার ও ডিটিএইচ (DTH) কানেকশন বেছে নিতে পারেন, সেজন্য সংস্থাটি গ্রাহকদের সুযোগ দিতে তৈরী। সেক্ষেত্রে ১,০৯৯ টাকার নবাগত এয়ারটেল ব্ল্যাক প্ল্যান যে অনেকের কাছে বেশ উপযোগী হয়ে উঠতে পারে তা বলা বাহুল্য।

উল্লেখ্য, আলোচ্য এয়ারটেল ব্ল্যাক প্ল্যানের সাথে গ্রাহকেরা ৩৫০ টাকা মূল্যে আগত টিভি চ্যানেল উপভোগের ছাড়পত্র পাবেন। তার সাথে এটি পুরো ১ বছরের Amazon Prime ও Airtel Xstream অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন একেবারে বিনামূল্যে প্রদান করবে।

পরিশেষে জানিয়ে রাখি, Airtel Black হল এমন এক ধরনের পরিষেবা যার মাধ্যমে Airtel একই বিলের অধীনে বিভিন্ন বান্ডলড সুবিধা প্রদান করে থাকে। এটি ডেডিকেটেড কাস্টমার কেয়ার সুবিধার সাথে বিদ্যমান যা উপভোক্তাদের সন্তোষবিধানে সবসময় সক্রিয়। সর্বোপরি Airtel Black গ্রাহকেরা সর্বদাই নিজেদের ইচ্ছে অনুযায়ী পরিষেবা বেছে নেওয়ার স্বাধীনতা পান যা অন্যত্র দুর্লভ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020