ইলেকট্রিক স্কুটার চালানোর অভিজ্ঞতাই বদলে দেবে Ola, স্বাধীনতা দিবসের দিন বড় ঘোষণা

গ্রাহকের অসন্তোষ দূর করতে কোমর বেঁধে লেগেছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। সম্প্রতি ৫০,০০০-এর বেশি Ola S1 Pro গ্রাহকের জন্য MoveOS অপারেটিং সিস্টেমের দ্বিতীয় সংস্করন ছেড়েছে ওলা। সেই রেশ কাটতে না কাটতেই এবারে তারা পরবর্তী প্রজন্মের MoveOS 3 তৈরিতে মনোনিবেশ করেছে। যা ক্রেতাদের সন্তুষ্টি বাড়িয়ে তাদের মন জেতার অভিপ্রায়কে ইঙ্গিত করছে। পরবর্তী আপডেটে কোন কোন ফিচারের সুবিধা থাকছে, তা এখনই বলা সম্ভব নয়। তবে ওলার তরফে নতুন কিছু চমক থাকবে বলেই আশা করা যায়।

ওলার সিইও ভাবিশ আগরওয়াল আগামী কয়েকদিনের মধ্যে সংস্থার সমস্ত গ্রাহকের জন্য MoveOS 2 আপডেট ছাড়া হবে বলে টুইটারে জানিয়েছেন। এমনকি পরবর্তী প্রজন্মের MoveOS 3-র কাজ শুরু হওয়ার কথাও তিনি নিশ্চিত করেন। আগামী ১৫ আগস্ট অর্থাৎ ওলার ব্যাটারি চালিত স্কুটার লঞ্চের এক বছর পূর্তি দিবসে এই প্রসঙ্গে গ্রাহকদের জন্য আরো কিছু চমক সামনে আনা হবে বলে জানান ভাবিশ। তাঁর কথায়, “নতুন ফিচার ছাড়াও আমাদের লক্ষ্য পরবর্তী প্রজন্মের MoveOS 3-কে তাৎপর্যপূর্ণ ভাবে উন্নত করা।” কী কী ফিচার পরবর্তী আপডেটে দেখতে চান গ্রাহকরা, তা টুইটে জিজ্ঞাসা করেছেন তিনি।

MoveOS 2 আপডেট দূর থেকে S1 Pro স্কুটারের লক/আনলক পরিচালনা করা, একটি বাটন স্পর্শ করে ডিকি খোলা সহ আরও লোভনীয় ফিচার উন্মুক্ত করেছে। এবার থেকে বিভিন্ন মোডে রেঞ্জ, চার্জ স্ট্যাটাস দেখতে পাওয়া, ওডোমিটার রিডিং সহ আরও অন্যান্য সুবিধা পাবেন। আবার স্কুটার এর ভেতরে থাকা স্পিকার ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। স্কুটারেহ সাথে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন কানেক্ট করে নিজের প্রিয় গান বাজানো যাবে।

MoveOS 2 উন্নততর নেভিগেশন সাপোর্ট করে। Make My India-র তৈরি প্রথম দেশীয় নেভিগেশন সিস্টেম জুড়েছে Ola S1 Pro -তে। এরপর কোন অচেনা জায়গায় যাওয়া গ্রাহকদের জন্য বাঁ হাতের খেল হয়ে উঠবে বলে দাবি সংস্থার। লাইভ রুট ম্যাপের সাহায্যে খুব সহজেই গন্তব্যে পৌঁছানো যাবে। এদিকে তাদের আসন্ন চার চাকার বৈদ্যুতিক গাড়ির একটি টিজার প্রকাশ করেছে ওলা। যা ২০২৩-এর মধ্যে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। এছাড়াও, মধ্যবিত্তের জন্য সস্তা ইলেকট্রিক স্কুটারের উপরে কাজ করছে সংস্থাটি।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।