দেশের প্রথম স্কুটার হিসেবে Activa-র বিক্রি ছুঁল 2.5 কোটি, 2020-এর চেয়ে গত বছর বেশি টু-হুইলার বেচে নজির গড়ল Honda

activa-becomes-first-sccoter-to-reach-2-5-crore-sales-milestone-honda-registers-strong-growth-in-2021

ভারতের বাজারে ইতিমধ্যেই নতুন রেকর্ড গড়ে ফেলেছে Honda Activa৷ দেশের প্রথম স্কুটার হিসেবে Activa-র বিক্রি ছুঁয়েছে ২.৫ কোটি৷ ভারতে পা রাখার ২০ বছরের মধ্যেই তৈরি হয়েছে এই নজির৷ আবার চিপ সংকট এবং কোভিড অতিমারির কারণে উৎপাদন ব্যহত এবং লজিটিক্স বা সরবরাহের সমস্যা থাকলেও ২০২০-এর চেয়ে ২০২১-এ সার্বিক ভাবে বিক্রি বেড়েছে হন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া (HMSI)-এর

গত বছর ডিসেম্বরে ভারতে Honda-র ২,২৩,৬২১ স্কুটার ও মোটরসাইকেল বিক্রি হয়েছে। যার মধ্যে এ দেশে বিক্রির সংখ্যা ২,১০,৬১২ এবং বিদেশে রপ্তানি হয়েছে ১৩,০০৯ ইউনিট। আগের বছর সংস্থাটি নতুন সিবি২০০এক্স (CB200X) মোটরসাইকেলটি লঞ্চ করেছিল। এছাড়াও লঞ্চের তালিকায় ছিল Honda Grazia 125 (Repsol Team Edition) ও Honda Activa 125-র প্রিমিয়াম এডিশন।

আবার ভারতে ৫ কোটি ক্রমবর্ধমান বিক্রয়ের মাইলফলক স্পর্শ করেছে হন্ডা। যার মধ্যে গত পাঁচ বছরে ২.৫ কোটি গ্রাহক যোগ হয়েছে। বিদেশের মাটিতেও নিজেদের পণ্যের মান, উন্নয়ন, দাম ও নির্মাণের জন্য যথেষ্টই প্রশংসা কুড়িয়েছে কোম্পানিটি। পাশাপাশি সময়ের সাথে নিজেদের রপ্তানির ক্ষমতাও বৃদ্ধি করেছে তারা।

এ দিকে গুজরাত এবং ভিথালাপুর ফ্যাক্টরি থেকে সমগ্র বিশ্বে সরবরাহের জন্য ইঞ্জিন উৎপাদনের কাজ শুরু করেছে হন্ডা। ইতিমধ্যেই ভারত থেকে ৫,০০০ ইউনিট Navi CKD কিট সংস্থার মেক্সিকোর শাখা Honda de Mexico-তে রপ্তানি করা হয়েছে। এছাড়াও গত বছর প্রিমিয়াম সেগমেন্টে মোট চারটি মডেল ভারতের বাজারে লঞ্চ করেছিল সংস্থাটি। যেগুলি হল – Honda CBR 650R, CB650R, CB500X ও CB350RS।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।