Acer Swift X ল্যাপটপে থাকবে Intel Arc GPU, লঞ্চ হল Acer Aspire Vero National Geographic Edition

আসন্ন এসার সুইফট এক্স প্রথম ল্যাপটপ হিসেবে ইনটেল আর্ক অ্যালকেমিষ্ট জিপিইউ সহ আসতে চলেছে

acer-swift-x-intel-arc-gpu-acer-aspire-vero-national-geographic-edition-launched-price

Acer Swift X ল্যাপটপ সর্বপ্রথম ইন্টেল আর্ক প্রসেসরের সাথে শীঘ্রই বাজারে আসতে চলেছে। ল্যাপটপটি সিইএস ২০২২ (CES 2022)-ইভেন্টে প্রকাশ্যে আনা হবে বলেও মনে করা হচ্ছে। এটি Ryzen 6000 এবং Intel Alder Lake-P- এই দুধরনের প্রসেসরের সাথে পাওয়া যাবে। আবার, আজ ৫ই জানুয়ারি সিইএস ২০২২ (CES 2022)-ইভেন্ট শুরুর আগেই সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে, Acer Aspire Vero National Geographic Edition ল্যাপটপটিকে পোস্ট-কনজিউমার রিসাইকেলড (PCR) প্লাস্টিক থেকে তৈরি একটি চ্যাসিস সহ আনা হয়েছে। এটি মূলত কোম্পানির পূর্ববর্তী Acer Aspire Vero ল্যাপটপেরই একটি বিশেষ সংস্করণ, যা এই বছরের শুরুতে লঞ্চ করা হয়েছিল।

Acer Swift X আসছে Intel Arc Alchemist discrete GPU সহ

VideoCardz মারফত উঠে আসা তথ্য থেকে জানা গিয়েছে, আসন্ন এসার সুইফট এক্স প্রথম ল্যাপটপ হিসেবে ইনটেল আর্ক অ্যালকেমিষ্ট জিপিইউ সহ আসতে চলেছে। ল্যাপটপটি তার পূর্বসূরি, এসার সুইফট এক্স এর মতো একই রকম ডিজাইনসহ আসবে বলে মনে করা হচ্ছে। জানিয়ে রাখি, পূর্ববর্তী এসার সুইফট এক্স মডেলটি ১১ প্রজন্মের ইন্টেল কোর টাইগার লেক এইচ ৩৫ ও এএমডি রাইজেন ৫০০০ইউ প্রসেসরের সাথে লঞ্চ করা হয়েছিল। সাথে ছিল আরটিএক্স ৩০৫০ টিআই জিপিইউ।

Acer Aspire Vero National Geographic Edition দাম ও লভ্যতা

ফ্রান্সে নতুন এসার অ্যাসপায়ার ভেরো ন্যাশানাল জিওগ্রাফিক এডিশন ল্যাপটপটির দাম রাখা হয়েছে ৮৯৯ ইউরো, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭৫,৮০০ টাকার সমান। আবার, চীনে এর দাম ধার্য করা হয়েছে ৫,৪৯৯ ইউয়ান, ভারতীয় মুদ্রার হিসেবে যা প্রায় ৬৪,৫০০ টাকা। ল্যাপটপটি সম্ভবত মার্চ মাস থেকে ফ্রান্সে বিক্রি শুরু করবে। তবে, চীনের বাজারে এটি জানুয়ারি মাস থেকেই উপলব্ধ থাকবে।

এই ল্যাপটপটি এশিয়া-প্যাসিফিক অঞ্চলের একাধিক দেশেও বিক্রি করা হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। কোম্পানিটির মতে ল্যাপটপটি কিনলে, ন্যাশনাল জিওগ্রাফিক সোসাইটির “অন্বেষণ, গবেষণা এবং শিক্ষা” ক্ষেত্রে অনেকাংশে লাভ হবে।

Acer Aspire Vero National Geographic Edition স্পেসিফিকেশন

এই ল্যাপটপে একাদশ জেনারেশনের ইন্টেল কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, সাথে আছে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স। এটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। তবে এসার এখনও তাদের নতুন অ্যাসপায়ার ভেরো ন্যাশানাল জিওগ্রাফিক এডিশন ল্যাপটপের অতিরিক্ত স্পেসিফিকেশন সম্পর্কিত কোনো তথ্য সামনে আনেনি। প্রসঙ্গত, অ্যাকর অ্যাসপায়ার ভিরো ল্যাপটপ ২০২১ সালের ডিসেম্বরে কোয়াড-কোর ইন্টেল কোর আই৫-১১৫৫জি৭ প্রসেসরের সাথে লঞ্চ করা হয়েছিল, যার সাথে ৮ জিবি ডিডিআর৪ র‌্যাম এবং ৫১২ জিবি এনভিএমই এসএসডিও যুক্ত ছিল।

যাইহোক, নতুন ল্যাপটপটি পরিবেশবান্ধব ডিজাইন সহ এসেছে। এর সম্পূর্ণ চেসিস জুড়ে ৩০% পিসিআর প্লাস্টিকের ব্যবহার করা হয়েছে। একইভাবে, ল্যাপটপের স্ক্রিন এবং কীক্যাপ গুলিতেও যথাক্রমে ৩০% এবং ৫০% পিসিআর প্লাস্টিক ব্যবহার রয়েছে।

এছাড়া, ল্যাপটপটি সহজ সারাই করা যাবে বলে কোম্পানির দাবি। এতে, ১১ টি ফিলিপস-হেড স্ক্রু সহ এসএসডির সহজ প্রতিস্থাপনের বৈশিষ্ট্য যুক্ত রয়েছে। Acer Aspire Vero National Geographic Edition-ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে ইউএসবি টাইপ সি, দুটি ইউএসবি ৩.২, জেন ১ টাইপ-এ পোর্ট সহ ওয়াই ফাই ৬ সামিল রয়েছে। কোম্পানির মতে, ল্যাপটপ বন্ধ থাকা অবস্থাতেও এই পোর্টগুলির মধ্যে মোবাইল ডিভাইস চার্জিং এর জন্যও ব্যবহার করা যেতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।