Laptop under 30K: নামিদামি ব্র্যান্ডের ৩০ টাকার কমে সেরা ল‌্যাপটপগুলি দেখে নিন

Lenovo, Acer, HP, Avita-র এই ল্যাপটপগুলি ই-কমার্স সাইট Amazon থেকে ২৬% পর্যন্ত ডিসকাউন্ট সহিত ৩০,০০০ টাকারও কমে কিনে নিতে পারবেন

Acer Lenovo HP Asus Laptops Under 30000

কমপ্যাক্ট ডিজাইন ও ‘ইজি-টু-ক্যারি’ হওয়ার জন্য ল্যাপটপের চাহিদা বরাবরই বেশি। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতির ‘আফটার এফেক্ট’ স্বরূপ সার্ভিস সেক্টর এবং শিক্ষা ক্ষেত্রে বিবিধ পরিবর্তন আসায় বর্তমানে আরো বেশি সংখ্যক মানুষ সাশ্রয়ী মূল্যের তথা বড় স্ক্রিনের ল্যাপটপ কিনতে ইচ্ছুক হচ্ছেন। এক্ষেত্রে আপনিও যদি নিজের জন্য একটি সস্তা ল্যাপটপ কিনতে চান, তাহলে আজ আমরা এমন কয়েকটি ল্যাপটপের হদিশ দেব যেগুলি ফিচার ঠাসা কিন্তু দামে কম। এই তালিকায় – Acer, ASUS, Lenovo, HP এবং AVITA এর মতো নামিদামি ব্র্যান্ডের ডিভাইস সামিল রয়েছে। সর্বোপরি দামে সাশ্রয়ী হওয়া সত্ত্বেও প্রত্যেকটি ল্যাপটপের লুক এবং ডিজাইন বেশ প্রিমিয়াম। আর ওজনে হালকা হওয়ার দরুন সর্বত্র নিয়ে ঘোরা সম্ভব। আগ্রহীদের জানিয়ে রাখি, উল্লেখিত ব্র্যান্ডের ল্যাপটপ গুলিকে আপনারা ই-কমার্স সাইট Amazon থেকে ২৬% পর্যন্ত ডিসকাউন্ট সহিত ৩০,০০০ টাকারও কমে কিনে নিতে পারবেন।

Amazon -এ ৩০,০০০ টাকার কমে উপলব্ধ ল্যাপটপের তালিকা

Acer Extensa Intel Core i3 11th Gen Laptop : ২৯,৯৯০ টাকা (২৫% বা ১০,০০০ টাকা ডিসকাউন্ট)

এসারের এই ল্যাপটপে ১৫.৬-ইঞ্চির বড় ডিসপ্লে দেখা যাবে। এটি ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই-৩ ১১১৫জি৪ প্রসেসর এবং ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স সহ এসেছে। স্টোরেজ হিসাবে ডিভাইসে ৪ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি SSD পাওয়া হবে। উইন্ডোজ ১১ হোম চালিত এই ল্যাপটপে কানেক্টিভিটির জন্য ওয়াই-ফাই ৫ (৮০২.১১ এসি) বর্তমান। এতে থাকা ব্যাটারি দীর্ঘ ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে। এসারের এই ল্যাপটপটির ওজন ১.৭ কেজি।

ASUS VivoBook 15 (2021) Thin and Light Laptop : ২৫,৯৯০ টাকা (২৪% বা ৮,০০০ টাকা ডিসকাউন্ট)

২০২১ সালে আত্মপ্রকাশ করা আসুস ভিভোবুক ১৫ ল্যাপটপে, ন্যানোএজ বেজেল পরিবেষ্টিত একটি ১৫.৬-ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) LED-ব্যাকলিট LED অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে, ১৬:৯ এসপেক্ট রেশিও, ২২০ নিট পিক ব্রাইটনেস, ৪৫% NTSC কালার গ্যামেট এবং ৮২% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এটি ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর এবং ইন্টিগ্রেটেড ইন্টেল এইচডি গ্রাফিক্স সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে উইন্ডোজ ১১ হোম পাওয়া যাবে। ডিভাইসে ৪ জিবি DDR4 র‌্যাম এবং ২৫৬ জিবি M.2 NVMe PCIe SSD রয়েছে। অন্যান্য ফিচারের কথা বললে, ভিজিএ ওয়েবক্যাম, বিল্ট-ইন স্পিকার সিস্টেম, মাইক্রোফোন, ১.৪ মিমি কী-ট্রাভেল যুক্ত চিকলেট কী-বোর্ড এতে বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য এই ল্যাপটপে, ৩৭WHrs ক্যাপাসিটির ২-সেল লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে, যা ৬ ঘন্টা পর্যন্ত ডিভাইসকে সক্রিয় রাখবে। উক্ত ভিভোবুকের পুরুত্ব ১৯.৯ মিমি এবং ওজন ১.৮ কেজি।

Lenovo IdeaPad Slim 3 HD Thin & Light Laptop : ২৯,৯৯০ টাকা (২৬% বা ১০,৫০০ টাকা ডিসকাউন্ট)

লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ ল্যাপটপে, সরু বেজেল পরিবেষ্টিত একটি ১৫.৬ ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে আছে, যা টিএন টেকনোলজি ও ২২০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এতে ৪তম প্রজন্মের ইন্টেল সেলেরন ইন৪০২০ প্রসেসর উপস্থিত। আর স্টোরেজ হিসাব, উইন্ডোজ ১১ হোম চালিত এই ডিভাইসে ৮ জিবি DDR4 র‌্যাম ও ২৫৬ জিবি SSD পাওয়া যাবে। অন্যান্য ফিচারের কথা বললে, এতে – প্রাইভেসি শাটার ও ফিক্সড ফোকাস সহ একটি বিল্ট-ইন ৭২০পিক্সেল ক্যামেরা, ইন্টিগ্রেটেড ডুয়েল অ্যারে মাইক্রোফোন এবং এইচডি অডিও-ডলবি অডিও সমর্থিত ২টি ১.৫ওয়াটের স্টেরিও স্পিকার সিস্টেম রয়েছে। উক্ত ডিভাইসের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – ২টি ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, এইচডিএমআই পোর্ট, ৪-ইন-১ মিডিয়া রিডার এবং ১টি হেডফোন / মাইক জ্যাক। লেনোভোর এই ল্যাপটপ র‌্যাপিড চার্জিং টেকনোলজি সাপোর্ট করে এবং দীর্ঘ ১১ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইভ অফার করে। এটি ১.৯৯ সেমি স্লিম এবং ওজনে ১.৭ কেজি।

HP 14s-Intel Celeron N4500 Dual Speakers Fast Charge Notebook : ২৯,৬১৭ টাকা (১৭% বা ৬,০৩৬ টাকা ডিসকাউন্ট)

আলোচ্য এইচপি ল্যাপটপটি একটি ১৪ ইঞ্চির ডায়াগনাল এইচডি মাইক্রো ডিসপ্লে সহ এসেছে। এতে ইন্টেল সেলেরন এন৪৫০০ প্রসেসর এবং ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। উক্ত ডিভাইসে ৮ জিবি DDR4-2933 MHz র‌্যাম এবং ২৫৬ জিবি PCIe NVMe M.2 SSD বর্তমান। এটি উইন্ডোজ ১১ হোম ওএস দ্বারা চালিত এবং মাইক্রোসফ্ট অফিস হোম ও স্টুডেন্ট ২০১৯ সফ্টওয়্যার প্রি-ইনস্টলড আছে। অন্যান্য ফিচারের কথা বললে, এতে ফুল সাইজ কী-বোর্ড, মাল্টি-টাচ জেসচার সাপোর্ট সহ এইচপি ইমেজপ্যাড, ইন্টিগ্রেটেড ডুয়েল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন ও ৭২০পিক্সেল এইচপি ট্রু ভিশন সমর্থিত ফ্রন্ট ক্যামেরা দেওয়া আছে। এছাড়া, অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্টেন্টের সুবিধাও পাওয়া যাবে এতে। কানেক্টিভিটির জন্য উক্ত মডেলে – ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.২, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট, ১টি ইউএসবি টাইপ-এ পোর্ট, ১টি AC স্মার্ট পিন, ১টি এইচডিএমআই পোর্ট এবং ১টি হেডফোন / মাইক্রোফোন কম্বো বিদ্যমান। এতে ৩-সেল ৪১Wh ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা মাত্র ৪৫ মিনিটে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম।

AVITA SATUS ULTIMUS S111 NU14A1INC43PN-CS 14.1 FHD (35.81cms) Laptop : ২২,৪৯০ টাকা (২৫% বা ৭,৫০০ টাকা ডিসকাউন্ট)

উইন্ডোজ ১১ হোম ওএস চালিত আভিটা স্যাটাস আল্টিমাস এস১১১ ল্যাপটপে একটি ১৪.১ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল রয়েছে। এটি ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর এবং ইন্টিগ্রেটেড ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স সহ এসেছে। স্টোরেজ হিসাবে এতে ৪ জিবি LPDDR4 র‌্যাম এবং ১২৮ জিবি SSD বর্তমান। কানেক্টিভিটির জন্য উক্ত মডেলে, ব্লুটুথ ৪.০, ১টু ইউএসবি ২.০ পোর্ট, ১টি ইউএসবি ৩.০ পোর্ট এবং ১টি মিনি এইচডিএমআই সি টাইপ পোর্ট অন্তর্ভুক্ত। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা দীর্ঘ ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইভ অফারে সক্ষম। কমপ্যাক্ট ডিজাইনের এই আভিটা ল্যাপটপের পুরুত্ব ১৬.৯ মিমি এবং ওজন ১.৩ কেজি।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন