Laptop: দাম শুরু ১৮ হাজার টাকা থেকে, ফোনের থেকেও কম দামে কিনুন এই ল্যাপটপগুলি

স্মার্টফোনের থেকেও কম দামে কিনে নিন এই ৫টি দুর্দান্ত ল্যাপটপ, দেখে নিন কোথায় পাওয়া যাচ্ছে

5-best-online-mini-laptop-chrome-price-on-amazon-study-work-purpose

আপনি যদি কম বাজেটের মধ্যে কমপ্যাক্ট এবং ছোট আকৃতির একটি নতুন ল্যাপটপ কিনতে চান, তবে অনলাইন শপিং সাইট Amazon এর অন্দরে একবার অবশ্যই ঢুঁ মারুন। কেননা, এই ই-কমার্স সাইটটি বর্তমানে ৩৫% ডিসকাউন্টের সাথে খুবই সাশ্রয়ী মূল্যে বেশ কয়েকটি দুর্দান্ত ল্যাপটপ বিক্রি করছে। এই তালিকায়, Lenovo, HP, acer, Asus এর মতো নামিদামি সংস্থার ল্যাপটপ সামিল আছে। প্রত্যেকটি ল্যাপটপেই অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল, ইন্টেল কোর সেলেরন প্রসেসর, ফ্রন্ট ক্যামেরা এবং হাই-কোয়ালিটি অডিও ফ্রন্ট সহ একাধিক উন্নত কনফিগারেশনের সাথে সজ্জিত করে নিয়ে আসা হয়েছে। সর্বোপরি, এই ল্যাপটপগুলি ওজনেও খুব হালকা হওয়ায় আপনি নিজের সাথে যেকোনো স্থানে বহন করতে পারবেন। আর দামের নিরিখে প্রতিবেদনে উল্লেখিত প্রত্যেকটি মডেলকে ২৫,০০০ টাকার কমে উপলব্ধ পেয়ে যাবেন। অর্থাৎ একটি স্মার্টফোনের দামে আপনারা একটি ল্যাপটপ কিনে নিতে পারবেন। চলুন এবার Amazon -এ সাশ্রয়ী মূল্যের সাথে উপলব্ধ ল্যাপটপের তালিকা দেখে নেওয়া যাক এবার।

২৫,০০০ টাকার নিচে উপলব্ধ ল্যাপটপের তালিকা

Lenovo IdeaPad 3 Chromebook : ১৮,২৯০ টাকা (২৬% বা ৬,৫৫০ টাকা ডিসকাউন্ট)

লেনোভো আইডিয়াপ্যাড ৩ ক্রোমবুকে দেখা যাবে একটি ১১.৬ ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, যা ২৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর সহ এসেছে। আর নাম দেখেই বোঝা যাচ্ছে, মডেলটি ক্রোম ওএস দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এতে, ৪ জিবি DDR4 র‌্যাম এবং ৬৪ জিবি eMMC পাওয়া যাবে। অন্যান্য ফিচারের ক্ষেত্রে, এই ল্যাপটপে বিল্ট-ইন ক্যামেরা এবং ২টি ২ওয়াটের স্টেরিও স্পিকার সিস্টেম আছে। কানেক্টিভিটির জন্য এতে, ২টি ইউএসবি টাইপ-সি ৩.২ জেন ১ পোর্ট, কার্ড রিডার এবং হেডফোন / মাইক কম্বো জ্যাক বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, উক্ত লেনোভো ল্যাপটপে ৪২Wh ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। এটি ১.৮ সেমি পুরু এবং ওজনে ১.১২ কেজি।

Acer Travelmate Business Laptop : ২৪,৯৯০ টাকা (৩৪% বা ১৩,০০০ টাকা ডিসকাউন্ট)

এসার ট্রাভেলমেট বিজনেস ল্যাপটপে একটি ১১.৬ ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) LED-ব্যাকলিট TFT LCD ডিসপ্লে আছে, যা ১৬:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে, ইন্টেল সেলেরন এন৪০২০ ডুয়েল কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি উইন্ডোজ ১০ হোম ওএস চালিত। তবে পরবর্তী সময়ে এটিকে উইন্ডোজ ১১ ওএস ভার্সনেও বিনামূল্যে আপগ্রেড করা যাবে। আবার স্টোরেজ হিসাবে এতে ৪ জিবি DDR4 র‌্যাম ও ২৫৬ জিবি NVMe SDD পাওয়া যাবে। ভিডিও কলিংয়ের জন্য এতে, ১,২৮০x৭২০ রেজোলিউশনের এইচডি ক্যামেরা দেওয়া হয়েছে, যাতে প্রাইভেসি ফিচার হিসাবে ক্যামেরা শাটার কভার আছে। এছাড়া, কম্প্যাক্ট ও তুলনায় ছোট আকৃতির এই ল্যাপটপটি, ইউএস মিল এসটিডি ৮১০ চেসিস এবং স্পিল রেসিস্ট্যান্ট কী-বোর্ডের সাথে এসেছে।

HP Chromebook 14A G5 : ১৭,৯৯০ টাকা (৩৫% বা ৯,৬৭৮ টাকা ডিসকাউন্ট)

এইচপি ক্রোমবুক ১৪এ জি৫ ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে আছে, যা ২২০ নিট পিক ব্রাইটনেস এবং ৪৫% NTSC সাপোর্ট করে। এটি এএমডি এ৪-৯১২০জি এপিইউ এবং এএমডি রেডিয়ন আর৪ গ্রাফিক্স সহ এসেছে। স্টোরেজ হিসাবে এই ল্যাপটপে ৪ জিবি DDR4 র‌্যাম এবং ৩২ জিবি eMMC PCIe NVMe M.2 SSD বর্তমান। কানেক্টিভিটির জন্য এই মডেলে, ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.২, ২টি ইউএসবি ৩.১ টাইপ-সি জেন ১ পোর্ট এবং ১টি হেডফোন / মাইক্রোফোন কম্বো জ্যাক রয়েছে। এইচপি-র এই ল্যাপটপের ওজন ১.৫৭ কেজি।

ASUS Chromebook Celeron Dual Core : ১৯,৯৯০ টাকা (২৩% বা ৬,০০০ টাকা ডিসকাউন্ট)

স্লিক ডিজাইনের সাথে আসা আসুস ক্রোমবুক সেলেরন ডুয়েল কোর ল্যাপটপে একটি ১১.৬ ইঞ্চির ম্যাট অ্যান্টি-গ্লেয়ার কোটিং সমন্বিত ডিসপ্লে আছে। এই ডিসপ্লেতে ব্যবহৃত ভিভিও পিকচার ইঞ্জিন ফিচার, প্রাণবন্ত তথা হাই-কোয়ালিটির ছবি অব ভিডিও অফার করে এবং একই সাথে প্রতিফলন কমাতে সাহায্য করে। তদুপরি, উন্নত পারফরম্যান্সের জন্য এটিকে ইন্টেল সেলেরন এন৪০২০ ডুয়েল কোর প্রসেসরের সাথে সজ্জিত করে নিয়ে আসা হয়েছে। ল্যাপটপটি ক্রোম ওএস চালিত। আর স্টোরেজ হিসাবে এতে, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি eMMC রম পাওয়া যাবে। এছাড়া, একটি এইচডি রেজোলিউশনের ক্যামেরা ও উৎকর্ষমানের স্টেরিও স্পিকার বিদ্যমান আছে এই ল্যাপটপে, যা ভিডিও কলিংয়ের ক্ষেত্রে ‘ক্রিস্টাল ক্লিয়ার’ মানের অডিও তথা ভিজুয়াল কোয়ালিটি অফার করবে। কানেক্টিভিটির জন্য এতে ওয়াই-ফাই, ব্লুটুথ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। উক্ত ল্যাপটপটির ওজন ১.২৪ কেজি।

Lenovo IdeaPad 1 Intel Celeron N4020 : ২৩,৯৯০ টাকা (৩১% বা ১০,৯০০ টাকা ডিসকাউন্ট)

লেনোভো আইডিয়াপ্যাড ১ ল্যাপটপে সরু বেজেল পরিবেষ্টিত একটি ১১.৬ ইঞ্চির (১৩৬৬x৭৬৮ পিক্সেল) অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে রয়েছে, যা ২৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে উইন্ডোজ ১১ হোম ৬৪ পাওয়া যাবে। এছাড়া, অফিস হোম অ্যান্ড স্টুডেন্ট ২০২১ সফ্টওয়্যার প্রি-ইনস্টল থাকছে এই ল্যাপটপে। স্টোরেজ হিসাবে এতে, ৪ জিবি DDR4 র‌্যাম এবং ২৫৬ জিবি SSD বর্তমান। ল্যাপটপটির সামনে একটি ০.৩ মেগাপিক্সেলের বিল্ট-ইন ফ্রন্ট ক্যামেরা আছে। আবার অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এতে ২টি ১.৫ওয়াটের স্টেরিও স্পিকার পাওয়া যাবে, যা ডলবি অডিও টেকনোলজি সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য ডিভাইসে, ২রি ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট, এইচডিএমআই ১.৪ পোর্ট, ৪-ইন-১ মিডিয়া রিডার এবং হেডফোন / মাইক কম্বো জ্যাক রয়েছে। উক্ত ল্যাপটপে ৩২ 32Wh ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে ৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। এটি ১.৭৭ সেমি সরু এবং ওজনে ১.২ কেজি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।