Suzuki WagonR: ভারতীয় মডেলের সাথে আকাশ পাতাল তফাৎ, নতুন অবতারে লঞ্চ হল ওয়াগনআর

2023 Suzuki wagonr launched in Japan

বর্তমানে ভারতের সর্বাধিক বিক্রিত যাত্রীবাহী গাড়ি WagonR এবার ফেসলিফ্ট ভার্সনে আসতে চলেছে। আন্তর্জাতিক বাজারে যার নতুন প্রজন্মের মডেলটি (2023) লঞ্চ করল সুজুকি (Suzuki)। নতুন Suzuki WagonR Facelift-এ উন্নত ডিজাইন এবং আরামদায়ক ড্রাইভিংয়ের উপর মূলত জোর দেওয়া হয়েছে। পাশাপাশি যাত্রীদের সুরক্ষা বৃদ্ধির বিষয়টিও প্রাধান্য পেয়েছে। তবে ইঞ্জিন এবং হার্ডওয়্যারে কোনো পরিবর্তন ঘটানো হয়নি।

উল্লেখ্য, ভারতে ২০২২-এর জানুয়ারিতে Maruti Suzuki WagonR -এর নয়া সংস্করণটি (2022) লঞ্চ হয়েছিল। যার মডেল বিশেষে দাম ৫.৪-৭.১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। নতুন স্টাইলিংয়ের সাথে এতে যুক্ত হয়েছে বেশ কিছু আপডেটেড টেকনোলজি এবং সেফটি ফিচার্স। সাথে আরাম ও পারফরম্যান্সেও আপডেট দেওয়া হয়েছে। আবার বেশকিছু রঙের বিকল্প সহ এসেছে 2022 Maruti Suzuki WagonR।

2023 Suzuki WagonR Facelift ভ্যারিয়েন্ট

জাপানে নতুন WagonR Facelift তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে – WagonR, WagonR Custom Z ও Stingray। তৃতীয় মডেলটিতে দেওয়া হয়েছে সম্পূর্ণ নতুন এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প সেটআপ, যা একে অধিক ফিউচারিস্টিক বানিয়েছে। আবার স্ট্যান্ডার্ড ভার্সনের চাইতে এতে টেলল্যাম্পের অবস্থান আরও নিচে। ফলে Stingray মডেলটিকে অনেকাংশেই মাল্টিপারপাস ভেহিকেল বা MPV-এর ন্যায় দেখতে লাগছে। এদিকে নতুন WagonR-এর স্ট্যান্ডার্ড ভার্সনে এখনও হ্যালোজেন হেডল্যাম্পের দেখা মিলেছে।

2023 Suzuki WagonR Facelift ডিজাইন

আগের মতই একটি বক্সি ডিজাইন সহ লঞ্চ হয়েছে Suzuki WagonR 2023। তবে নতুন মডেলের ডিজাইনে কিছু পরিবর্তন দেওয়া হয়েছে। যেমন নতুন গ্রিল এবং টেলগেট। Stingray-এর ডিজাইনে আগ্রাসী ভাব ফুটিয়ে তোলা হয়েছে। কিন্তু WagonR ও WagonR Custom Z সাবেকি ঘরানা ধরে রেখেছে। তবে পেছনের অংশটি তিনটি মডেলেই সমান।

2023 Suzuki WagonR Facelift ইন্টেরিয়র

বর্তমানে বাজার চলতি মডেলের মতোই ফেসলিফ্ট ভার্সনের কেবিনটি রাখা হয়েছে। WagonR ভার্সনের অন্দরমহল বেইজ কালার। যেখানে Custom Z ও Stingray-র কেবিনটি সম্পূর্ণ কালো রঙের। এর সাথে ফক্স-উডের ছোঁয়া থাকায় চমকদার লাগছে। সম্প্রতি লঞ্চ হওয়া সংস্থার Baleno ও Brezza-র মতো এতেও ৯-ইঞ্চি ইনফোটেনমেন্ট স্ক্রিন দেওয়া হয়েছে। Stingray-তে অতিরিক্ত ফিচারের মধ্যে রয়েছে একটি হেড আপ ডিসপ্লে, অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্টেন্স সিস্টেম, ৩৬০ ডিগ্রী পার্কিং অ্যাসিস্ট সহ আরও অন্যান্য সুরক্ষার বৈশিষ্ট্য।

2023 Suzuki WagonR Facelift ভারতে লঞ্চ ও দাম

২০২৩ সুজুকি ওয়াগনার ফেসলিফ্ট-এর দাম ১,২১৭,৭০০ থেকে ১,৫০৯,২০০ জাপানি ইয়েন ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৭.২২ থেকে ৮.৯৬ লাখ টাকা। আবার WagonR Stingray-এর মূল্য ১,৬৮৮,৫০০ থেকে ১,৮১১,৭০০ জাপানি ইয়েন বা ১০-১০.৭৫ লাখ টাকা। অন্যদিকে WagonR Custom Z কিনতে খরচ পড়বে ১,৪৭৪,০০০ থেকে ১,৭৫৬,৭০০ ইয়েন বা ৮.৭৫-১০.৪৩ লাখ টাকা। জানা গেছে আগামী বছর শেষের দিকে ভারতের বাজারে পা রাখতে পারে গাড়িটি।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন