একগুচ্ছ নতুন ফিচার-সহ আপডেটেড ডিজাইন, Facelift ভার্সনে এল Kia Seltos, এ দেশে লঞ্চ সামনের বছর

Kia ভারতীয় বাজারে অত্যাধুনিক প্রযুক্তির গাড়ি লঞ্চ করে ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করে চলেছে। সংস্থাটি এবার দক্ষিণ কোরিয়ায় তাদের মাঝারি আকারের এসইউভি Seltos-এর Facelift ভার্সন উন্মোচন করেছে। নতুন 2023 Kia Seltos Facelift সে দেশে আগামী ১৪ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা বুসান ইন্টারন্যাশনাল মোটর শো-তে প্রথমবারের মতো জনসাধারণের সামনে প্রদর্শন করা হবে ৷ নতুন গাড়িটিতে ডিজাইন আপডেটের পাশাপাশি অল্পবিস্তর ফিচার যোগ হয়েছে।

নতুন Kia Seltos Facelift- এ রিফ্রেশড এলইডি হেডল্যাম্প এবং নতুন এলইডি ডিআরএল মিশিয়ে আপডেটেড স্টাইলিং লক্ষ্য করা যাবে। গাড়িটির বাম্পারে প্রনাউন্সড কাটের সাথে রয়েছে ক্রিজ এবং সর্বোপরি একটি নতুন স্কিড প্লেট ৷ এসইউভিটি-র সাইড প্রোফাইলে নজর কাড়বে নতুন অ্যালয় হুইল এবং পিছনের দিকের মডিফাইড এলইডি টেলল্যাম্প । চারিদিকে বডি ক্ল্যাডিংয়ের সাথে থাকবে আকর্ষনীয় মাসকিউলার স্কিড প্লেট ।

কিয়া সেলটস ফেসলিফ্ট-এর বাহ্যিক পরিবর্তনের সাথে ইন্টেরিয়র এর ডিজাইন ও গ্রাহকদের মন জয় করবে। কারণ এর ড্যাশবোর্ডের লেআউট প্রায় অপরিবর্তিত থাকলেও কিছু সূক্ষ্ম আপডেট পেয়েছে। কানেক্টেড স্ক্রিনগুলি পুরনো মডেলের ন্যায় ১০.২৫-ইঞ্চি ইউনিট হলেও সেগুলি এখন আকারে কিছুটা বাঁকা। চালকের সহায়তার জন্য ADAS বৈশিষ্ট্যও থাকার সম্ভাবনাও তীব্র।

ইঞ্জিন আপগ্রেড না হওয়ার কারনে পারফরম্যান্স বাড়বে-কমবে না বলেই আশা করা যায়। বাজারচলতি Kia Seltos মডেলে ১১৩ বিএইচপি ক্ষমতাসম্পন্ন ১.৫-লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন বিকল্পের সাথে থাকবে, একটি ১৩৮ বিএইচপি ক্ষমতার ১.৪-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন।

আবার ১১৩ বিএইচপি ক্ষমতা উৎপাদনকারী ১.৫-লিটার ডিজেল ইঞ্জিন অপশনও আছে এই গাড়িতে। ট্রান্সমিশন হিসাবে ৬-স্পিড ম্যানুয়াল, ৬-স্পিড অটোমেটিক, ৭-স্পিড ডিসিটি-র মতো বিকল্প উপলব্ধ। নতুন Kia Seltos Facelift আগামী বছর অটো এক্সপো ইভেন্টে লঞ্চ হতে পারে এবং এর সাথে Hyundai Creta, Skoda Kushaq ইত্যাদির প্রতিযোগিতা চলবে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন