2023 Kawasaki Z900RS: কাওয়াসাকি 950cc রেট্রো বাইকের নতুন এডিশন লঞ্চ করল

2023-kawasaki-z900rs-neo-retro-motorcycle-launched

Kawasaki তাদের নিও রেট্রো মোটরসাইকেলের নতুন সংস্করণ নিয়ে এল। সংস্থাটি তাদের Z900RS রোডস্টার বাইকের 2023 এডিশন আমেরিকায় লঞ্চ করেছে। আপডেট বলতে যোগ হয়েছে শুধু নতুন কালার স্কিম। এটি এখন মেটালিক ডায়াবলো ব্ল্যাক ও মেটালিক ইম্পেরিয়াল রেড কালার কম্বিনেশনে উপলব্ধ হবে। এছাড়া, 2023 Kawasaki Z900RS এর স্পেসিফিকেশন ও ফিচারগুলি সম্পূর্ণরূপে অপরিবর্তিত।

পুরনো দিনের বাইকের মতো এতেও গোল হেডল্যাম্প, টিয়ারড্রপ শেপের ফুয়েল ট্যাঙ্ক, টিউবলার হ্যান্ডেলবার, এবং সিঙ্গেল পিস সিট বর্তমান। রেট্রো লুককে সঙ্গ দিতে কয়েকটি জায়গায় ক্রোমের আস্তরণ চোখে পড়বে। ফিচারগুলির তালিকাও খুব সীমিত। সেমি ডিজিটাল কনসোল, সুইচেবল ডুয়াল চ্যানেল এবিএস, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম-সহ এসেছে Kawasaki Z900RS।

মোটরসাইকেলটিকে চালিকাশক্তি যোগায় ৯৪৮ সিসির ইনলাইন ফোর সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন। যা ৮,৫০০ আরপিএম গতিতে ১০৭ বিএইচপি ও ৬,৫০০ আরপিএমে ৯৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সাথে অ্যাসিস্ট ও স্লিপার ক্ল্যাচ-সহ সিক্স স্পিড গিয়ারবক্স বর্তমান। বাইকটি ১৭ ইঞ্চি চাকায় দৌড়য়। সাসপেনশনের জন্য সামনে ৪১ মিমি ইনভার্টেড ফর্ক আছে। ব্রেকিং ডিউটি পরিচালনা করে ৩০০ মিমি ফ্রন্ট ডুয়াল ডিস্ক ও ২৫০ মিমি রিয়ার সিঙ্গেল ডিস্ক।

প্রসঙ্গত, ভারতে BS6 নির্গমন বিধি কার্যকর হওয়ার পর  Z900RS এর বিক্রি বন্ধ করে দেওয়া হয়। কাওয়াসাকি নতুন করে বাইকটির আপডেটেড ভার্সন আর লঞ্চ করেনি। তবে আগামী কয়েক মাসের মধ্যে এটি নয়া অবতারে এখানে পা রাখবে বলে আশা করা যায়।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।