2022 Yamaha Tenere 700: নতুন রঙ ও বোল্ড গ্রাফিক্সের সঙ্গে হাজির এই অ্যাডভেঞ্চার বাইক

আগের মতই ইয়ামাহা টেনার ৭০০-এ দেওয়া হয়েছে ৬৮৯ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। এর থেকে ৯,০০০ আরপিএমে ৭২.৪ পিএস-এর শক্তি এবং ৬,৫০০ আরপিএমে ৬৮ এনএম টর্ক উৎপন্ন হবে। এতেও থাকবে ৬টি গিয়ার।

2022-yamaha-tenere-700-unveils-with-new-tech-colours

সম্প্রতি শেষ হওয়া EICMA 2021 ইভেন্টে Yamaha Tenere 700 মোটরবাইকটির প্রোটোটাইপ কনসেপ্ট মডেলটি সামনে আনা হয়েছিল। বাইকটি এবার কয়েকটি নতুন রঙের বিকল্পের সাথে ২০২২-এর মডেল হিসেবে উন্মোচিত হল। বোল্ড গ্রাফিক্সের সাথে নীল রঙ, এছাড়াও অপর একটি মডেলে গ্ৰে গ্রাফিক্সের সাথে রাভেন ব্ল্যাক পেইন্ট করা হয়েছে।

অন্যদিকে Yamaha Tenere 700 Rally Edition ভ্যারিয়েন্টটি লাল গ্রাফিক্স সহ সাদা রঙে উন্মোচিত হয়েছে। এছাড়াও এই র‍্যালি এডিশনটির স্পেসিফিকেশনে বেশ কিছু অদলবদল করেছে সংস্থাটি। আসুন 2022 Yamaha Tenere 700-র ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নিই।

2022 Yamaha Tenere 700: ফিচার

ইয়ামাহা টেনার ৭০০ র‍্যালি এডিশনে আক্রোপোভিক এগজস্ট, র‍্যালি সিট, রেডিয়েটর প্রোটেক্টর, চেইন গার্ড, নি গ্রিপ প্যাড সহ অ্যাডভেঞ্চার থেকে অনুপ্রাণিত সরঞ্জাম দেওয়া হবে।

এছাড়া অ্যাডভেঞ্চার টুরিংয়ের আগের মডেলটির সাথে এর বিশেষ কোনো ফারাক নেই। যেমন আগের মতোই এতে রয়েছে সিপি২ ইঞ্জিন, ২১ ইঞ্চি ফ্রন্ট এবং ১৮ ইঞ্চির রিয়ার ওয়্যার-স্পোক হুইল। এছাড়া নতুন মডেলটিতে থাকছে পিরেলি স্করপিও র‍্যালি এসটিআর টায়ার।

2022 Yamaha Tenere 700: ইঞ্জিন

আগের মতই ইয়ামাহা টেনার ৭০০-এ দেওয়া হয়েছে ৬৮৯ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। এর থেকে ৯,০০০ আরপিএমে ৭২.৪ পিএস-এর শক্তি এবং ৬,৫০০ আরপিএমে ৬৮ এনএম টর্ক উৎপন্ন হবে। এতেও থাকবে ৬টি গিয়ার।

2022 Yamaha Tenere 700: দাম

বাইকটি ভারতের বাজারে কবে আনা হবে সে সম্পর্কে কিছু জানায়নি সংস্থাটি। তবে লঞ্চ হবার পর এর মূল্য হতে পারে ৯.৫ লক্ষ টাকার কাছাকাছি। অন্যদিকে 2022 Yamaha Tenere 700 আর্ন্তজাতিক খুব শীঘ্রই পা রাখবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।