2022 TVS iQube: ফাটাফাটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল টিভিএস, অন-রোড দাম 98564 টাকা, রেঞ্জ 140 কিমি, ফিচার দেখে নিন

2022-tvs-iqube-electric-scooter-launched-price-starts-at-rs-98564-range-features

এবার ভারতের বৈদ্যুতিক টু-হুইলারের বাজারে হাড্ডাহাড্ডি লড়াইয়ের দেখা মিলবে। বৈদ্যুতিক যানবাহনে যেহেতু গ্রাহকদের একমাত্র লক্ষ্য রেঞ্জ, তাই নিজেদের পণ্য জনপ্রিয় করে তুলতে কোনো সংস্থাই আর পিছিয়ে থাকতে চাইছে না। তেমনই এবার দেশীয় বাজারে আগের চাইতে আরও বেশি রেঞ্জ, চোখধাঁধানো কালার ও আকর্ষণীয় ভ্যারিয়েন্টে লঞ্চ হল 2022 TVS iQube ইলেকট্রিক স্কুটার। iQube-এর বাজার চলতি মডেলটি ইতিমধ্যেই দেশের প্রথম দশটি সর্বাধিক বিক্রিত ব্যাটারি চালিত স্কুটারের মধ্যে জায়গা করে নিয়েছে। এই প্রতিবেদনে আমরা 2022 TVS iQube-এর দাম সহ অন্যান্য খুঁটিনাটি জেনে নেব।

2022 TVS iQube ফিচার্স

২০২২ টিভিএস আইকিউব তিনটি ভ্যারিয়েন্টে এসেছে – iQube, iQube S, iQube ST। স্কুটারটিতে রয়েছে ৫ ইঞ্চি কালার টিভি ডিসপ্লে ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যা SmartXonnect ফাংশন দ্বারা TVS iQube অ্যাপের মাধ্যমে স্মার্টফোনের সাথে কানেক্ট করা যাবে। তবে iQube S ও iQube ST-তে দেওয়া হয়েছে ৭ ইঞ্চি ডিসপ্লে। টপ ভ্যারিয়েন্টে অতিরিক্ত হিসেবে টাচস্ক্রিন ফাংশন উপলব্ধ। ডিসপ্লে স্ক্রিনে ভেসে উঠবে জিও ফেন্সিং, রিমোট চার্জ স্টেটাস, ইনকামিং কল অ্যালার্ট, সর্বোচ্চ ও গড় গতিবেগ, পার হয়ে আসা পথের দূরত্ব সহ আরও অন্যান্য তথ্য। টাচস্ক্রিন থেকে মিউজিক কন্ট্রোলও করা যাবে।

2022 TVS iQube স্পেসিফিকেশন

নতুন টিভিএস আইকিউব ই-স্কুটারে দেওয়া হয়েছে তিনটি লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। যাতে রয়েছে IP 67-এর শংসাপত্র প্রাপ্ত সুরক্ষার মান। অর্থাৎ জল এবং ধুলোবালি প্রতিরোধ করার ক্ষমতা রয়েছে ব্যাটারির। যার উপর আবার ৩ বছর অথবা ৫০,০০০ কিমি (যেটা আগে হবে) পর্যন্ত ওয়ারেন্টি দেবে কোম্পানি। সম্পূর্ণ চার্জে ১৪০ কিমি রেঞ্জ দেবে বলে দাবি করেছে সংস্থা। তবে সেটা সবচেয়ে প্রিমিয়াম ST ভ্যারিয়েন্ট৷ বাকি দুই মডেল একচার্জে ১০০ কিমি পথ সফর করতে পারবে। উল্লেখ্য, অরিজিনাল আইকিউব ৭৫ কিমি রেঞ্জ দিত।

মোটরটি থেকে উৎপন্ন হবে ৪.৪ কিলোওয়াট শক্তি। এতে ০-৪০ কিমি/ঘন্টা গতি ৪.২ সেকেন্ডে তোলা যাবে। এদিকে iQube ও iQube S মডেল দুটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৭৮ কিমি, যেখানে টপ স্পেক ভ্যারিয়েন্ট iQube ST পাওয়ার মোডে ঘন্টায় ৮২ কিমি সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম। আবার বেশ কয়েকটি চার্জিংয়ের বিকল্প এতে উপলব্ধ। যেমন ৬৫০ ওয়াট, ৯৫০ ওয়াট অথবা ১.৫ কিলোওয়াটের চার্জারে চার্জ করা যাবে।

2022 TVS iQube দাম

2022 TVS iQube-এর বেস ভ্যারিয়েন্টের দিল্লি ও ব্যাঙ্গালোরে অন-রোড দাম যথাক্রমে ৯৮,৫৬৪ টাকা ও ১,১১,৬৬৩ টাকা। মিড ভ্যারিয়েন্ট iQube S-এর দিল্লি ও ব্যাঙ্গালোরে অন-রোড মূল্য যথাক্রমে ১,০৮,৬৯০ টাকা ও ১,১৯,৬৬৩ টাকা। তবে প্রিমিয়াম মডেল iQube ST-র মূল্য এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি। খুব শীঘ্রই তা জানানো হবে বলে অনুমান করা হচ্ছে। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে এগুলির বুকিং করা যাচ্ছে। অন্যদিকে, ইতিমধ্যেই স্কুটারটির উৎপাদনে হাত লাগিয়েছে টিভিএস। স্টকের উপর নির্ভর করে খুব শীঘ্রই এর ডেলিভারি শুরু হবে বলে আশা করা হচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।