2022 Triumph Tiger 1200: ট্রায়াম্ফের সবচেয়ে শক্তিশালী ট্যুরিং বাইক ভারতে লঞ্চ হবে এই দিন

2022-triumph-tiger-1200-india-launch-on-may-24-bmw-r-1250-gs-rival

Triumph-এর ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার বাইক Tiger 1200 গত বছরের ডিসেম্বরে আত্মপ্রকাশ করেছিল‌। এবার ভারতে পা রাখতে চলেছে এটি৷ ট্রায়াম্ফের উচ্চ-প্রশংসিত ট্যুরিং মোটরসাইকেলটির বুকিং ইতিমধ্যেই চালু হয়েছে‌। সংস্থার তরফে আনুষ্ঠানিক লঞ্চের দিনও ঘোষণা করা হয়েছে। Triumph Tiger 1200 এ দেশে আসছে আগামী ২৪ মে‌।

পূর্ববর্তী মডেলের তুলনায় তুলনায় নতুন Tiger 1200  একাধিক ক্ষেত্রে নতুন আপডেট পেয়েছে। এটি প্রিডিসেসরের চেয়ে যেমন শক্তিশালী, তেমনই হালকা৷  প্রায় ২৫ কেজি‌ ওজন কমিয়েছে ট্রায়াম্ফ। আবার নতুন ইঞ্জিন, চ্যাসিস, ও ফিচারের সাথে এসেছে মোটরসাইকেলটি।

পারফরম্যান্সের জন্য, Triumph Tiger 1200 মডেলে ১১৬০ সিসি ইনলাইন থ্রি-সিলিন্ডার ইঞ্জিনের বর্তমান। যা ৯,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ১৫০ পিএস শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৩০ এনএম টর্ক উৎপন্ন করে। প্রসঙ্গত, আগের চেয়ে এই ইঞ্জিনে ৯ পিএস শক্তি এবং ৮ এনএম টর্ক বেশি পাওয়া যাবে। গিয়ারের সংখ্যা ছয়। ট্রায়াম্ফের দাবি, এটির সবচেয়ে শক্তিশালী শ্যাফ্ট চালিত ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার বাইক। সেমি অ্যাক্টিভ সাসপেনশন ও ব্রেম্বো ব্রেক একে আরও আকর্ষণীয় করে তুলেছে।

এছাড়া, Triumph Tiger 1200-এর ফিচারগুলির মধ্যে অপ্টিমাইজড কর্নারিং ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, টায়ার প্রেশার মনিটারিং সিস্টেম ব্লাইন্ড স্পট রাডার সিস্টেম, মাই ট্রায়াম্ফ কানেক্টিভিটি সিস্টেমযুক্ত ৭ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, নতুন এলইডি লাইট, ডিআরএল, প্রভৃতি উল্লেখযোগ্য‌। ভারতে ট্যুরিং মোটরসাইকেলটির দাম কুড়ি লাখ টাকার আশেপাশে রাখা হতে পারে বলে অনুমান। এ দেশে Ducati Multistarda V4 সিরিজ, Honda Africa Twin, ও BMW R 1250 GS রেঞ্জের সঙ্গে নতুন টাইগারের প্রতিযোগিতা চলবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।