Toyota Urban Cruiser Hyryder: চলতে চলতে নিজে থেকেই হবে চার্জ, দেশে অত্যাধুনিক হাইব্রিড গাড়ি নিয়ে এল টয়োটা

ভারতে অবশেষে টয়োটা তাদের মাঝারি-আকারের নতুন এসইউভি-র উপর থেকে পর্দা সরালো। যার নাম রাখা হয়েছে Urban Cruiser Hyryder। সম্পূর্ণ হাইব্রিড প্রযুক্তির গাড়ি হিসাবে এসেছে এটি‌। রয়েছে জ্বালানি তেল ও ব্যাটারির সমন্বয়ে চলার ব্যবস্থা। অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমে শুরু হয়েছে বুকিং‌ খরচ হবে ২৫,০০০ টাকা। তবে মার্কেট লঞ্চ ও দাম ঘোষণা অগাস্ট বা সেপ্টেম্বরে হওয়ার কথা। টয়োটা ও সুজুকি যৌথ ভাবে গাড়িটি বানিয়েছে।

Toyota Urban Cruiser Hyryder ডিজাইন

টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার মডেলের সামনে এলইডি প্রোজেক্টর ল্যাম্প ও টুইন এলইডি ডেটাইম রানিং লাইট রয়েছে। সাতটি মোনোটন ও চারটি ডুয়াল টোন শেডে আসবে এটি। উইং মিররের নীচে “হাইব্রিড ব্যাজিং’ পাওয়ারট্রেন অপশনকে বোঝাবে  ১৭ ইঞ্চি অ্যালয় হুইল রয়েছে এতে৷ দেখতে মাসকুলার কম্প্যাক্ট এসইউভি-র মতো।

Toyota Urban Cruiser Hyryder পাওয়ারট্রেন

টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার-এর হাত ধরে সংস্থার বিশ্বমানের সেল্ফ-চার্জিং প্রযুক্তির প্রবেশ ঘটল ভারতে। এতে নিজে থেকেই চার্জ হয়ে যাওয়া শক্তিশালী  হাইব্রিড ইলেকট্রিক পাওয়ারট্রেন রয়েছে। কম্বাশন ইঞ্জিন চলার সময় ও রিজেনারেটিভ ব্রেকিংয়ের মাধ্যমে  ব্যাটারি চার্জ হয়ে যাবে। আলাদা করে চার্জারের প্রয়োজন হবে না। হাইব্রিড সেটআপ থেকে ১১৬ পিএস পাওয়ার মিলবে। আর মাইল্ড ভার্সনের আউটপুট ১০৩ পিএস। ফাইভ স্পিড ম্যানুয়াল ও সিক্স স্পিড অটোমেটিক গিয়ারবক্স অপশন হিসাবে থাকবে। টয়োটার দাবি, এই সেগমেন্টে সবচেয়ে বেশি ফুয়েল এফিশিয়েন্ট গাড়ি এটি।

Toyota Urban Cruiser Hyryder ফিচার

অল-হুইল ড্রাইভ পাওয়ারট্রেন, প্যানারমিক সানরুফ, হেডস আপ ডিসপ্লে, ওয়্যারলেস চার্জার, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, নয় ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম-সহ নানা আধুনিক বৈশিষ্ট্য রয়েছে এতে। এছাড়া সেফটি ফিচারগুলির মধ্যে হিল হোল্ড অ্যাসিস্ট, ক্রুজ কন্ট্রোল, ছয়টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেক ফোর্স, এবিএস, উল্লেখযোগ্য।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।