2022 Suzuki GSX-S125 ও GSX-R125 নতুন কালার ও ফিচারের সঙ্গে বিশ্ববাজারে আসছে

সুজুকি জিএসএক্স-এস১২৫ ও জিএসএক্স-আর১২৫ মোটরবাইক দুটির বাহ্যিক রূপে সামান্য কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। যেমন, নতুন হেডল্যাম্প ও আপডেটেড গ্রাফিক্সের সাথে দেখা মিলবে দু'টি বাইকের।

2022-suzuki-gsx-s125-gsx-r125-unveiled-with-new-colours-features-in-world-market

নয়া অবতারে বিশ্ববাজারে আসতে চলেছে Suzuki GSX-S125 ও GSX-R125৷ ২০২২-এর আপডেটেড মডেল হিসেবে মোটরসাইকেলগুলি আনা হবে। ইতিমধ্যেই টু-হুইলার দু’টির ঝলক দেখিয়েছে Suzuki। আগের তুলনায় নতুন কয়েকটি ফিচার ও অধিক শক্তিশালী ইঞ্জিন সহ আসছে Suzuki GSX-S125 ও GSX-R125। বাইক দু’টির নতুন ফিচার, ইঞ্জিন ও হার্ডওয়্যার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

2022 Suzuki GSX-S125 ও GSX-R125 স্টাইলিং

সুজুকি জিএসএক্স-এস১২৫ ও জিএসএক্স-আর১২৫ মোটরবাইক দুটির বাহ্যিক রূপে সামান্য কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। যেমন, নতুন হেডল্যাম্প ও আপডেটেড গ্রাফিক্সের সাথে দেখা মিলবে দু’টি বাইকের। এছাড়াও ২০২২-এর  মডেলে নতুন রঙয়ের বিকল্পও যোগ করা হয়েছে। যেমন সুজুকি জিএসএক্স-এস১২৫ নেকেড ভার্সনের বাইকটি তিনটি রঙের বিকল্পে আসতে চলেছে। যেগুলি হল – মেটালিক ট্রাইটন ব্লু / টাইটন ব্ল্যাক, টাইটন ব্ল্যাক এবং পার্ল ব্রিলিয়ান্ট হোয়াইট / টাইটন ব্ল্যাক। অন্যদিকে সুজুকি জিএসএক্স-আর১২৫ মিলবে মেটালিক টাইটন ব্লু এবং টাইটন ব্ল্যাক রঙের বিকল্পে।

2022 Suzuki GSX-S125 ও GSX-R125 : ইঞ্জিন

ইউরো ৫ নির্গমন নীতির সাথে সামঞ্জস্য রেখেই ইঞ্জিনটি তৈরি করা হয়েছে। বাইকগুলির ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ১০,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৫ বিএইচপি শক্তি এবং ৮,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ১১ এনএম টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনটিকে যোগ্য সঙ্গত দিতে রয়েছে ৬-গতির গিয়ার বক্স।

2022 Suzuki GSX-S125 ও GSX-R125 : হার্ডওয়্যার

2022 Suzuki GSX-S125 ও GSX-R125 মোটরসাইকেল দুটির হার্ডওয়্যারে কোনো পরিবর্তন আনা হয়নি। যেমন আগের মতই এতে রাখা হয়েছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। সাসপেনশন হিসেবে সামনে টেলিস্কোপিক ফোর্ক এবং পিছনে মনোশক রয়েছে। এছাড়া  দু’চাকাতেই ডিস্ক ব্রেক-সহ ডুয়াল চ্যানেল এবিএস রয়েছে।

উল্লেখ্য নতুন বছরের শুরুতেই ইউরোপের ডিলারশিপগুলির কাছে পৌঁছে যাবে ২০২২ মডেল দুটি। তবে ভারতের বাজারে মোটরবাইকগুলি লঞ্চ হওয়ার সম্ভাবনা খুব ক্ষীণ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।