Motorola Moto S30 Pro গরিলা গ্লাস 6 প্রোটেকশন ও 144hz রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ লঞ্চ হল, দাম জেনে নিন

আজ অর্থাৎ ১১ই আগস্ট Motorola তাদের হোম মার্কেটে Moto S30 Pro স্মার্টফোনটি লঞ্চ করল। প্রসঙ্গত জানিয়ে রাখি, আলোচ্য লঞ্চ ইভেন্টটির গত ২রা আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কিছু কারণবশত ইভেন্টের তারিখ পরিবর্তিত করে ১১ই আগস্ট করা হয়েছিল। যাইহোক, Lenovo-মালিকানাধীন এই টেক ব্র্যান্ডটি Moto Razr 2022 এবং Moto X30 Pro স্মার্টফোনের সাথেই একত্রে এই লেটেস্ট হাই-মিড রেঞ্জের মডেলটিকেও লঞ্চ করেছে আজ। ফিচার হিসাবে এই ফোনে – FHD+ OLED ডিসপ্লে প্যানেল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস চিপসেট, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, সর্বোচ্চ ১২ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া ভিসি লিকুইড কুলিং সিস্টেম এবং আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে এই নয়া মডেলে। চলুন Motorola Moto S30 Pro স্মার্টফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক এবার।

মোটোরোলা মোটো এস৩০ -এর স্পেসিফিকেশন (Motorola Moto S30 Pro Specifications)

মোটোরোলা মোটো এস৩০ স্মার্টফোনটি মেটাল ফ্রেমিং বডি ডিজাইন এবং ব্যাক প্যানেলে কর্নিং গরিলা ৬ প্রটেকশনের একক-স্তর বা লেদার ফিনিশিং সহ এসেছে। এতে একটি ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস ১০-বিট কার্ভড OLED সেন্টার্ড পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, এইচডিআর১০+, DCI-P3 কালার গ্যামেট, ডিসি ডিমিং এবং SGS প্রত্যয়িত লো ব্লু লাইট মোড সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য উক্ত ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইইউআই (MyUI) কাস্টম ওএস স্কিন দ্বারা চালিত। যদিও সংস্থার দাবি অনুসারে, তাদের এই হ্যান্ডসেট মাইইউআই ৩.৫ ওএস ভার্সনও সাপোর্ট করতে সক্ষম। স্টোরেজ হিসাবে এই ফোনে, ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 বর্তমান৷ এছাড়া এটি ভিসি লিকুইড কুলিং সিস্টেম সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য Motorola Moto S30 স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল অমনিভিশন ওভি৫০এ (OmniVision OV50A) প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড তথা অটো-ফোকাস সমর্থিত ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শ্যুটার রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, আলোচ্য মোটোরোলা হ্যান্ডসেটে ডুয়াল স্টেরিও অডিও সিস্টেম এবং ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য Motorola Moto S30 ফোনে ৪,২৭০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৮ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সমর্থন করে। এর পুরুত্ব প্রায় ৭.৪৫ মিমি এবং ওজন প্রায় ১৬৭ গ্রাম।

মোটোরোলা মোটো এস৩০ -এর দাম (Motorola Moto S30 Price)

মোটোরোলা মোটো এস৩০ স্মার্টফোনটি তিনটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশনে এসেছে। যার মধ্যে, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ২,১৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৫,৮০০ টাকা) রাখা হয়েছে। আর, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ ভ্যারিয়েন্টটি যথাক্রমে ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,৭০০ টাকা) এবং ২,৮৯৯ ইউয়ান (প্রায় ৩৪,১০০ টাকা) প্রাইজ ট্যাগ সহ এসেছে৷। এটিকে ব্ল্যাক (গ্লাস) বা ব্লু (লেদার) কালার বিকল্পে পাওয়া যাবে।

মোটোরোলা মোটো এস৩০ স্মার্টফোনকে আজ রাত ৮টা থেকে চীনের বাজারে বিক্রির জন্য উপলব্ধ করা হবে। আন্তর্জাতিক বাজারে আলোচ্য হ্যান্ডসেটকে হয়তো নামফেরে অর্থাৎ Motorola Edge 30 Fusion নামে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।