SUV মার্কেটে Tata, Hyundai-দের টেক্কা দিতে লঞ্চ হল নতুন Maruti Brezza, অধিক সুরক্ষার সঙ্গে প্রিমিয়াম ফিচার

প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ হল নতুন Maruti Suzuki Brezza। দেশের বৃহত্তম যাত্রী গাড়ি নির্মাতা তাদের এই সাব কম্প্যাক্ট এসইউভি-র ভিতর ও বাহিরে একাধিক পরিবর্তন করেছে। সংস্থার প্রথম গাড়ি হিসাবে এতে রয়েছে ইলেকট্রিক সানরুফ। ইঞ্জিনও ব্র্যান্ড নিউ। যা থেকে এখন কম দূষন দৃষ্টি হবে। মাইলেজও বাড়বে। লিটার প্রতি তেলে চলবে ২০ কিলোমিটারের কাছাকাছি। লঞ্চ হওয়ার আগেই বুকিং এসেছে ৪৫ হাজারের বেশি।

2022 Maruti Suzuki Brezza দাম

নতুন মারুতি ব্রেজা-র দাম ৭.৯৯ লাখ টাকা থেকে শুরু। আর সর্বোচ্চ ভ্যারিয়েন্টের মূল্য ১৩.৯৬ লাখ। অটোমেটিক মডেলের সংখ্যা পাঁচ (VXI, ZXi, ZXi ডুয়াল-টোন, ZXi+, এবং ZXi+ ডুয়াল-টোন)‌। এগুলির দাম ১০.৯৬ লাখ থেকে ১৩.৯৬ লাখ টাকা। আর ম্যানুয়াল ট্রান্সমিশন ভ্যারিয়েন্টগুলির প্রাইস রেঞ্জ ৭.৯৯ লাখ থেকে ১২.৪৬ লাখ (এক্স-শোরুম, দিল্লি)।

2022 Maruti Suzuki Brezza পারফরম্যান্স

২০২২ মারুতি সুজুকি ব্রেজা-য় কে সিরিজের ১.৫ লিটার মডিফায়েড পেট্রল ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ডুয়াল ভিভিটি ও ডুয়ালজেট প্রযুক্তি থেকে উপকৃত হবে‌। এটি ৬,০০০ আরপিএম গতিতে ১০৩ বিএইচপি ক্ষমতা ও ৪,৪০০ আরপিএম স্পিডে ১৩৬.৮ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। নতুন আর্টিগা-ও একই ইঞ্জিন দ্বারা পরিচালিত। গাড়িটি ফাইভ স্পিড ম্যানুয়াল ও সিক্স স্পিড অটোমেটিক গিয়ারবক্স অপশনে উপলব্ধ।

2022 Maruti Suzuki Brezza আপডেট ও ফিচার

পুরনো মারুতি ভিতারা ব্রেজা-র তুলনায় নয়া মডেলটির উচ্চতা ৪৫ মিমি বেড়েছে। সিঙ্গেল টোন পেইন্ট স্কিমের মধ্যে রয়েছে ব্লু, ম্যাগমা গ্রে, ও ব্রেভ খাকি। গ্রাহকরা একইভাবে তিনটি ডুয়াল টোনঅকালার অপশন পেয়ে যাবেন – রেড/ব্ল্যাক, সিলভার/খাকি, ও খাকি/হোয়াইট‌। গাড়ির সামনে নতুন গ্রিল ও দু’পাশে এলইডি লাইটিংয়ে এসেছে আপডেট। অ্যালয় হুইলের ডিজাইন চেঞ্জ করা হয়েছে। যাতে খাঁটি এসইউভি-র মতো দেখতে লাগে, তা নিশ্চিত করা হয়েছে‌।

গাড়ির অন্দরমহলেও বড় পরিবর্তন এসেছে৷ অ্যাপল কার প্লে ও অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি-সহ ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, হেড আপ ডিসপ্লে, ওয়্যারলেস ডক, এবং অ্যাডভান্সড ভয়েস অ্যাসিট্যান্সে সজ্জিত নয়া ব্রেজা। এছাড়াও, নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি পোর্ট, টাইপ এ ও সি ফাস্ট চার্জার, হিল হোল্ড অ্যাসিস্ট, ক্রুজ কন্ট্রোল, ছয়টি এয়ারব্যাগ, রিয়ার পার্কিং ক্যামেরার মতো বিশেষ ফিচার আছে এতে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।