নতুন Maruti Brezza-র প্রেমে সবাই, মিনিটে চার জনের বেশি বুকিং করছেন, কিন্তু ডেলিভারি পেতে কতদিন

গতকাল ভারতে নতুন প্রজন্মের  Brezza লঞ্চ করেছে মারুতি সুজুকি। 2022 Maruti Suzuki Brezza-এর ডিজাইন থেকে ফিচার, সবকিছু ঢেলে সাজানো হয়েছে। দাম ৭.৯৯ লক্ষ টাকা (এক্স- শোরুম) থেকে শুরু। তবে আনুষ্ঠানিক ভাবে দাম ঘোষণার আগের আট দিন আগে থেকেই এসেছে ৪০ হাজারের বেশি বুকিং। আর গতকাল ৪,৪০০টি প্রি-বুকিং। ফলে এই সাব কম্প্যাক্ট এসইভি নিয়ে কতটা আগ্রহ ক্রেতাদের মধ্যে, তা সহজেই অনুমান করা যায়।

তবে ভ্যারিয়েন্ট ও গ্রাহকের লোকেশন অনুসারে গাড়ির চাবি হাতে পেতে চার মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানা গিয়েছে। যদিও কিছু ক্ষেত্রে ওয়েটিং পিরিয়ড কম-বেশি হওয়ার সম্ভাবনা। নতুন ব্রেজার লঞ্চ ইভেন্টে মারুতি সুজুকি ইন্ডিয়ার বিপণন ও বিক্রয়ের সিনিয়র এগজিকিউটিভ ডিরেক্টর শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, “আট দিন হয়ে গেছে আমরা নতুন হট অ্যান্ড টেকি Brezza এর জন্য প্রি-বুকিং ঘোষণা করেছি এবং মনে হচ্ছে ইতিমধ্যেই গাড়িপ্রেমীদের হৃদয় জয় করে নিয়েছে এটি। আমরা প্রতি মিনিটে চারটির বেশি বুকিং, সর্বোপরি ৪৫,০০০ এর বেশি বরাত পেয়েছি।”

নতুন Brezza প্রচুর আপডেটের সাথে এসেছে। ডিজাইন ঢেলে সাজানো।যুক্ত হয়েছে একগুচ্ছ নতুন বৈশিষ্ট্য। মারুতির প্রথম গাড়ি হিসাবে এতে রয়েছে ইলেকট্রিক সানরুফের ব্যবস্থা। যা গাড়ি চালানোর আনন্দে নতুন মাত্রা যোগ করবে। ইঞ্জিনও নতুন এবং আরও বেশি ফুয়েল এফিশিয়েন্ট। গাড়িটি ছয়টি মনোটোন এবং ৩ টি ডুয়াল-টোন কালার স্কিমে উপলব্ধ হবে।

মনোটোন অপশন গুলি হল সিজলিং রেড, প্রাইম স্প্লেন্ডিড সিলভার, পার্ল ব্রেভ খাকি, মেটালিক ম্যাগমা গ্রে, পার্ল আর্কটিক হোয়াইট এবং এক্সউবারেন্ট ব্লু। ডুয়াল-টোন শেডগুলি যথাক্রমে কালো এবং স্প্লেন্ডিড সিলভার, সিজলিং রেড এবং ব্ল্যাক আর হোয়াইট এবং খাকি ব্রেভ।

মারুতি সুজুকি ব্রেজা-য় কে সিরিজের ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন দেওয়া হয়েছে। এটি ৬,০০০ আরপিএম গতিতে ১০৩ বিএইচপি ক্ষমতা ও ৪,৪০০ আরপিএম স্পিডে ১৩৬.৮ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। নতুন আর্টিগা মডেলেও একই ইঞ্জিন আছে। ফাইভ স্পিড ম্যানুয়াল ও সিক্স স্পিড অটোমেটিক গিয়ারবক্স অপশনের মধ্যে বেছে নেওয়া যাবে গাড়িটি।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন