নতুন Mahidra Scrpio-র ডিজাইন কেমন হবে? টিজার প্রকাশ করে একঝলক দেখাল সংস্থা

রাস্তা দিয়ে ছুটলে মনে হয় ঘোড়া দৌড়চ্ছে! খানাখন্দ, উঁচু-নিচু রাস্তায় জারিজুরি দেখানোতে পটু। যে কারণে নেতা-মন্ত্রী থেকে আমলাদের এক কথায় সেরা পছন্দের গাড়ি মাহিন্দ্রা স্করপিও (Mahindra Scorpio)। আভিজাত্যের দিক থেকে যেমন নিজের জাত চিনিয়েছে, পাশাপাশি রাস্তায় চললে লাক্সারি সংস্থার অনেক গাড়ির সাথেও পাঙ্গা নেওয়ার ক্ষমতা রাখে ‘সবার প্রিয়’ স্করপিও।

Mahindra Scorpio নতুন অবতারে ২০২২-এর প্রথমার্ধে দেশীয় বাজারে পা রাখতে পারে বলে বিভিন্ন মহল থেকে খবর আসছে। এ দেশে গাড়িটির টেস্টিং চলাকালীন অনেক ছবিও সামনে এসেছে। এবার গাড়িটিকে সোশ্যাল মিডিয়ায টিজ করতে শুরু করেছে মাহিন্দ্রা। যেখানে ‘বিগ ড্যাডি’ এবং ‘D’ সেগমেন্টের এসইউভি গাড়ির কথা উল্লেখ করা হয়েছে। সংস্থা নাম উল্লেখ না করলেও বিশেষজ্ঞদের মতে সেটি 2022 Mahindra Scorpio

গতকাল আরও একটি নতুন টিজার প্রকাশ করেছে মাহিন্দ্রা৷ তাতে সংস্থার একাধিক কর্মী, যারা গাড়িটি তৈরিতে অবদান রেখেছেন, তাঁদের অনেককেই দেখানো হয়েছে। সঙ্গে নয়া স্করপিওর একঝলক দেখা গিয়েছে সেই টিজারে। সাথে অন্য মাত্রা যোগ করেছিল বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের গুরুগম্ভীর কণ্ঠস্বর।

2022 Mahindra Scorpio ডিজাইন ও ফিচার

টিজার অনুযায়ী, আসন্ন স্করপিও Mahindra XUV700-এর চাইতেও আকারে বড় হবে। নতুন গাড়িটি হবে আগের তুলনায় আরও বেশী পেশীবহুল, থাকবে মাল্টি স্পোক অ্যালয় হুইল। আবার এলইডি ফগল্যাম্পের চতুর্দিকে থাকছে ইংরেজি ‘C’ অক্ষরের ডিআরএল। XUV700-এর মতো সিক্স-স্ল্যাট ক্রোম গ্রিল রয়েছে। চওড়া এয়ার-ডাম এবং স্কিড প্লেট সহ বড় বাম্পার, এলইডি প্রজেক্টর হেডল্যাম্প, গ্রিলের চতুর্দিকে ক্রোমের ছোঁয়া, নতুন মাহিন্দ্রা লোগো, ক্রোমে মোড়ানো দরজার হাতল সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য দেখা যাবে। আবার গাড়িটির পেছনেও বেশ কিছু আপডেট লক্ষ্য করা যাবে।

2022 Mahindra Scorpio ইঞ্জিন

একটি রিপোর্টে দাবি করা হয়েছে, মাহিন্দ্রা স্করপিও ২০২২-এ Thar ও XUV700-এর ইঞ্জিন দেওয়া হবে। ২.০ লিটার mStallion টার্বো পেট্রোল এবং ২.২ লিটার mHawk ডিজেল – মূলত এই দুটি ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যাবে নতুন স্করপিও। ক্ষমতা হবে যথাক্রমে ১৩০ বিএইচপি ও ৩০০ এনএম টর্ক এবং ১৫৫ বিএইচপি ও ৩৫০ এনএম টর্ক। ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড অটোমেটিক গিয়ার বক্স সহ উপলব্ধ হবে গাড়িটি। এর প্রিমিয়াম মডেলে দেওয়া হবে টেরেইন মোড, ড্রাইভ মোড এবং ৪×৪ ড্রাইভট্রেন সিস্টেম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।