2022 Mahindra Scorpio: ‘এসইউভি-র বাপ আসছে’, নতুন স্করপিওর টিজার ছাড়ল মাহিন্দ্রা

2022-mahindra-scorpio-officially-teased-launch-soon

যতদিন যাচ্ছে ২০২২ মাহিন্দ্রা স্করপিও (2022 Mahindra Scorpio) বাজারে আসার প্রসঙ্গে ততোই জল্পনা জোরদার হচ্ছে। তবে মাহিন্দ্রা নিজেই এবার গ্রাহকদের মনে সৃষ্টি হওয়া কৌতুহল আরও কয়েক গুণ বাড়িয়ে দিল। সংস্থাটি একটি টিজার ভিডিয়ো প্রকাশ করেছে। যেখানে তাদের আসন্ন গাড়িটিকে “বিগ ড্যাডি অফ এসইউভি’স” বলে সম্মোধন করা হয়েছে। আর এতেই রহস্য দানা বেঁধেছে। যা থেকে বোঝাই যাচ্ছে যে আরও বড় আকারের যাত্রী গাড়ি আনতে চলেছে মাহিন্দ্রা। এদিকে বিভিন্ন মহলের খবর, স্করপিও-র নতুন প্রজন্মের মডেলটি হবে আগের তুলনায় আরও বড়। অনুমান, নতুন টিজারে 2022 Mahindra Scorpio-র কথাই ইঙ্গিত করা হয়েছে।

আবার টিজার ভিডিয়োতে বলিউড অভিনেতা বিগ-বি’র গুরুগম্ভীর কণ্ঠস্বর শোনা গিয়েছে। মাহিন্দ্রা জানিয়েছিল যে, নতুন এসইউভি (সাংকেতিক নাম Z101) গাড়িটির ডিজাইন করেছে মুম্বইয়ের মাহিন্দ্রা ইন্ডিয়া ডিজাইন স্টুডিও (MIDS)। অন্য দিকে, চেন্নাইয়ের মাহিন্দ্রা রিসার্চ ভ্যালি (MRV)-র বিশ্বমানের ফেসিলিটিতে নতুন স্করপিওর কারিগরির উপরে কাজ চলছে।

নতুন প্রজন্মের স্করপিও’র ডিজাইনে বেশকিছু আপডেট দেওয়া হবে। প্রকাশিত টিজারে গাড়িটির ডুয়েল-চেম্বার ফুল এলইডি হেডল্যাম্পের দেখা মিলেছে। তাতে আবার ইংরেজি বর্ণমালা ‘C’ আকৃতির এলইডি ডিআরএল এবং এলইডি ফগ ল্যাম্প নজরে পড়েছে। তবে সার্বিকভাবে গাড়িটির নকশা আগের মতোই রাখা হবে বলে অনুমান।

আবার বেশকিছু নতুন ফিচারের সাথে হাজির হতে পারে স্করপিও’র ২০২২ মডেল। যেমন, ফুল এলইডি লাইটিং, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, ড্রাইভ মোড, অটো ইঞ্জিন আইডল স্টার্ট/স্টপ, একটি ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, কানেক্টেড কার প্রযুক্তি, XUV700-এ ব্যবহৃত সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার (৭ ইঞ্চি স্ক্রিন), একটি ইলেকট্রিক সানরুফ, ওয়্যারলেস ফোন চার্জার সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

যদিও সংস্থার তরফে গাড়িটির লঞ্চের প্রসঙ্গে কোনো বার্তা পাওয়া যায়নি। তবে অনুমান করা হচ্ছে আগামী কয়েক মাসের মধ্যেই এটি বাজারে পা রাখবে। লঞ্চের সাথেই ঘোষিত হবে নতুন স্করপিও’র দাম। আমাদের ধারণা গাড়িটির দাম ১২-১৮ লক্ষ টাকা ধার্য করা হতে পারে। ২০২২ স্করপিও’র সাথে প্রতিদ্বন্দ্বীতা চলবে Tata Harrier ও Jeep Compass-এর মতো গাড়িগুলির।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।