শক্তিশালী 5G প্রসেসর ও 120W চার্জিং স্পিডের সঙ্গে ফাটাফাটি ফোন লঞ্চ করল iQOO, পাবেন 64MP ক্যামেরা

iQOO Z7 5G চীনে লঞ্চ হল Qualcommm Snapdragon 782G প্রসেসরের সঙ্গে। ভারতীয় ভ্যারিয়েন্টের তুলনায় অনেক ক্ষেত্রেই ফারাক রয়েছে ফোনটিতে।

iQOO Z7 5G এবার লঞ্চ হল চীনে। স্মার্টফোনটি ইতিমধ্যেই একই নামে ভারতে পা রেখেছে। তবে চীনা ভ্যারিয়েন্টটি ভারতীয় মডেলের তুলনায় একেবারেই আলাদা। iQOO Z7 5G চীনে আরও শক্তিশালী Qualcommm Snapdragon 782G প্রসেসরের সঙ্গে এসেছে। তুলনায়, iQOO Z7 5G-এর ভারতীয় ভ্যারিয়েন্টে Dimensity 920 চিপসেট ব্যবহার করা হয়েছে। তবে, শুধুমাত্র এই ক্ষেত্রেই ফারাক সীমাবদ্ধ নেই। Z7 5G-এর চীনা মডেলে আরও হাই-রিফ্রেশ রেট ডিসপ্লে, বড় ব্যাটারি, এবং সুপারফাস্ট চার্জিং স্পিড রয়েছে। ভারতে বা অন্য কোনও দেশে Z7 5G-এর Snapdragon 782G-চালিত ভ্যারিয়েন্ট লঞ্চ হবে কিনা, সে বিষযে অবশ্য সংস্থা কিছু জানায়নি। চীনে উপলব্ধ নতুন এই ফোনের ফিচার এবং স্পেসিফিকেশনগুলি সম্পর্কে এবার বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

চীনে iQOO Z7 5G-এর স্পেসিফিকেশন

আইকো জেড৭ ৫জি-তে ১৯.৯:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ২,৩৮৮ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন সহ লম্বা ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ফ্ল্যাট ডিসপ্লেটির ওপরের কেন্দ্রে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করছে এবং এর চারপাশে মোটামুটি পাতলা বেজেল রয়েছে।

চীনে জেড৭ ৫জি শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮২জি প্রসেসর দ্বারা চালিত, যার সর্বোচ্চ ক্লক স্পিড ২.৭ গিগাহার্টজ এবং এটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর ভিত্তি করে নির্মিত। এই চিপটির সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৪২এল জিপিইউ যুক্ত রয়েছে। এই নতুন জেড-সিরিজের ফোনটিতে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য, আইকো জেড৭ ৫জি-এর ব্যাক প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ রয়েছে, যা ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত। এই প্রাইমারি ক্যামেরা সেন্সরে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-এর জন্য সাপোর্টও রয়েছে, যা জেড৭ ৫জি-এর ভারতীয় ভ্যারিয়েন্টেও পাওয়া যায়। সেলফির জন্য, ফোনটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z7 5G মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এই আইকো ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি এআই (AI) ফেস আনলক ফিচারটিও রয়েছে। স্মার্টফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

চীনে iQOO Z7 5G-এর মূল্য

iQOO Z7 5G তিনটি স্টোরেজ বিকল্পের সাথে চীনে লঞ্চ করা হয়েছে। এই ফোনটির বেস মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করে। এটির দাম রাখা হয়েছে ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৯,২০০ টাকা)। এছাড়াও ফোনটির একটি ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে, যার দাম ১,৬৯৯ ইউয়ান (প্রায় ২০,৪০০ টাকা)। আর টপ-এন্ড স্টোরেজ বিকল্পটিতে রয়েছে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ এবং এটির মূল্য ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২২,৮০০ টাকা)। iQOO Z7 5G-এর চীনা ভ্যারিয়েন্টটি তিনটি কালার অপশনে পাওয়া যাচ্ছে – অরেঞ্জ, ব্ল্যাক এবং ব্লু।