তুঙ্গে চাহিদা, 4 বছর পর বাজারে ফিরেই খেল দেখাচ্ছে Hero Karizma, চাপে Yamaha R15

হিরো কারিশমা হৈচৈ ফেলে গত আগস্টের শেষলগ্নে ভারতের স্পোর্টস বাইকের দুনিয়ায় নতুন অবতারে প্রত্যাবর্তন করেছে। লঞ্চের এক মাস কাটতেই প্রিমিয়াম বাইকটির ১৩,৬৮৮ বুকিং পাওয়ার কথা ঘোষণা করল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। Karizma XMR কারখানা থেকে ডিলারশিপগুলিতে পৌঁছানোর কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এই মাস থেকেই ডেলিভারি শুরু হয়ে যাবে। ১,৭২,৯০০ টাকা এক্স-শোরুম মূল্যে লঞ্চ হয়েছিল এটি। তবে দাম বাড়িয়ে বর্তমানে সেটা ১,৭৯,৯০০ টাকা (এক্স-শোরুম) করা হয়েছে।

Karizma XMR-এর বুকিং ১৩,০০০ ইউনিট পার করল

২৯ আগস্ট থেকে Karizma XMR-এর বুকিং উইন্ডো খুলে দেওয়া হয়েছিল এবং এটি চালু রাখা হয়েছিল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। শীঘ্রই আবার বুকিং শুরু করা হবে। এবারে কিনতে গেলে নতুন মূল্য দিতে হবে ক্রেতাদের। প্রসঙ্গত, দীর্ঘ চার বছর পর কারিশমা-কে নতুন অবতারে ফিরিয়ে এনেছে হিরো। এতে অরিজিনাল মডেলটির কিছু ডিজাইন বজায় রাখা হয়েছে। এতে বাইকটির নস্টালজিয়া বজায় রেখেছে কোম্পানি।

নতুন Karizma XMR-এ উপস্থিত একটি ২১০ সিসি, লিকুইড-কুল্ড, DOHC, ৬-স্পিড ট্রান্সমিশন যুক্ত ইঞ্জিন। ডুয়েল চ্যানেল এবিএস সমেত এতে রয়েছে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। ইঞ্জিনটির আউটপুট ২৫.১৫ বিএইচপি এবং ২০.১৪ এনএম। উক্ত সেগমেন্টে এটি সবচেয়ে শক্তিশালী মোটরসাইকেল।

Karizma XMR-এর ফিচারের তালিকায় রয়েছে আগ্রাসী ডিজাইন, শার্প ও স্লিক লুকের এলইডি হেড ল্যাম্প সহ ইন্টিগ্রেটেড এলইডি ডিআরএল, এলইডি ইন্ডিকেটর ও টেল ল্যাম্প। সেগমেন্টে প্রথম বাইক হিসাবে অ্যাডজাস্টেবল উইন্ডশিল্ড আছে এতে। আবার ফুল ডিজিটাল কালার এলসিডি ডিসপ্লেতে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন টেক। মোট তিনটি কালারে বেছে নেওয়া যায় বাইকটি – আইকনিক ইয়েলো, ম্যাট রেড এবং ফ্যান্টম ব্ল্যাক।