স্করপিও-বোলেরো কিনতে ভিড় জমাচ্ছে মানুষ, Mahindra-র ইতিহাসে সর্বাধিক SUV বিক্রির রেকর্ড

SUV তৈরিতে সিদ্ধহস্ত Mahindra (মাহিন্দ্রা) জুলাইয়ে তাদের গাড়ি বেচাকেনার পরিসংখ্যান প্রকাশ করল। সংস্থার ইতিহাসে গত মাসে ভারতের বাজারে সর্বাধিক এসইউভি বিক্রি হয়েছে। জুলাইয়ে সংস্থাটি ৩৬,২০৫ ইউনিট এসইউভি বিক্রি করছে। ফলে আগের বছর একই সময়ের তুলনায় গত মাসে বিক্রি ৩০ শতাংশ বেড়েছে।

Mahindra জুলাইয়ে সবচেয়ে বেশি SUV বিক্রি করল

২০২৩-এর জুলাইয়ে মাহিন্দ্রার অন্যান্য ধরনের গাড়ি মিলিয়ে মোট ৬৬,১২৪ ইউনিট বিক্রি হয়েছে। ২০২২ সালের একই সময়ের তুলনায় যা ১৮% বেশি। সার্বিকভাবে দেশ ও বিদেশের বাজারে মিলিয়ে মাহিন্দ্রার মোট ৩৭,৫১৯টি এসইউভি বিক্রি হয়েছে। সংস্থার অটোমোটিভ বিভাগের সভাপতি বিজয় নাকরা বলেন, “এটি ছিল আমাদের জন্য রেকর্ড ভাঙার মাস। আমরা ভারতে এক মাসে এখনও পর্যন্ত সর্বাধিক এসইউভি (৩৬,২০৫ ইউনিট) বিক্রি করতে পেরে উচ্ছ্বসিত।”

প্রসঙ্গত, সম্প্রতি কোম্পানির ফ্ল্যাগশিপ এসইউভি XUV700 এক লক্ষ বিক্রির মাইলস্টোন স্পর্শ করেছে। লঞ্চের ২০ মাসের মধ্যেই এটি সম্ভব হয়েছে। আবার বাজারে আসার তর থেকে জুলাইয়ে Scorpio সিরিজ একমাসে সবচেয়ে বেশি সংখ্যক ক্রেতার মুখ দেখেছে। এই প্রসঙ্গে নাকরার সংযোজন, “আমরা আমাদের গুরুত্বপূর্ণ ব্র্যান্ডের বলিষ্ঠ চাহিদা পেয়ে চলেছি। বিক্রির এই ধারা বজায় রাখতে আমরা সেমিকন্ডাক্টর চিপ এবং অন্যান্য সরঞ্জামের জোগান নিরবচ্ছিন্ন রাখার দিকে নজর দেবো।”

সম্প্রতি মাহিন্দ্রা তাদের নতুন পিক-আপ ট্রাকের টিজার প্রকাশ করেছে। ১৫ আগস্ট দক্ষিণ আফ্রিকার কেপটাউনে গাড়িটির উপর থেকে পর্দা সরানো হবে। ধারণা করা হচ্ছে, এটি Mahindra Scorpio N প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। আবার একই দিনে Thar অফ-রোড এসইউভির ইলেকট্রিক ভার্সন উন্মোচন করতে পারে মাহিন্দ্রা।