Kawasaki-র নতুন বাইক লঞ্চ হওয়ার আগেই দেখা গেল রাস্তায়, থাকবে 650 সিসি ইঞ্জিন

ভারতে অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক Versys 650 লঞ্চ করার জন্য মুখিয়ে রয়েছে জাপানি টু-হুইলার ব্র্যান্ড কাওয়াসাকি (Kawasaki)। গত সপ্তাহেই বাইকটির লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে সংস্থা। অনুমান করা হচ্ছে জুলাইয়ের শেষে বাজারে পা রাখতে পারে এটি। এদিকে লঞ্চের প্রাক্কালে আজ রাস্তায় চলাকালীন ধরা দিল নতুন Kawasaki Versys 650। যা এর শীঘ্রই লঞ্চকেই ইঙ্গিত করে।

ফাঁস হওয়া 2022 Kawasaki Versys 650-এর ছবি দেখে স্পেসিফিকেশন ও ডিজাইন সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছে। যেমন এতে নতুন হেডলাইট, Versys 1000-র থেকে অনুপ্রাণিত ফেস লিপ, নতুন ফোর-স্টেপ অ্যাডজাস্টেবল ফ্লাই স্ক্রীন এবং শার্প লুকিং ইঞ্জিন কাউলের দেখা মিলেছে। কিছু নতুন রঙের বিকল্প যোগ করা হবে। কিন্তু নতুন মডেলটি স্বভাবতই ক্যামোফ্লাজে মোড়ানো থাকায় রঙ সম্পর্কে ধারনা পাওয়া যায়নি।

এছাড়া নতুন ফ্রন্ট ফেয়ারিং, হেডলাইট এবং উইন্ড স্ক্রীন পেশীবহুল এই অ্যাডভেঞ্চার বাইকে অন্য মাত্রা যোগ করবে। তবে কারিগরি দিক থেকে কোনো পরিবর্তন থাকছে না। 2022 Kawasaki Versys 650-এ আগের মতোই একটি ৬৪৯ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন সহ হাজির হবে। যা থেকে ৬৬ বিএইচপি শক্তি এবং ৬১ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ার বক্স।

নতুন ফিচার বলতে উন্নততর ট্রাকশন কন্ট্রোল, ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ৬-ইঞ্চি টিএফটি ডিসপ্লে সহ আসছে ট্যুরিং বাইক। বর্তমান বাজার চলতি Kawasaki Versys 650-এর দাম ৭.১৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। নয়া মডেলটি এর চাইতে ৫০,০০০-৭০,০০০ টাকা বেশি দামি হতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে  ডিলারশফে আনঅফিসিয়াল বুকিং শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, ২৫,০০০ টাকা থেকে ১ লাখ টাকার টোকেন অ্যামাউন্টে করা যাচ্ছে বুকিং।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন